ক’দিন আগেই বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির পরামর্শে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে বেছে নেওয়া হয় রবি শাস্ত্রীকে। পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায়, শচীন তেন্ডুলকর এবং ভিভিএস লক্ষ্মণ সমৃদ্ধ উপদেষ্টা কমিটি জাতীয় দলের নতুন বোলিং কোচ হিসেবে জাহির খান এবং ব্যাটিং পরামর্শদাতা হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম সুপারিশ করে। শেষ পর্যন্ত রবি শাস্ত্রীর আপত্তিতে বোর্ড অবশ্য উপদেষ্টা কমিটির সুপারিশকে আমল না দিয়ে ভরত অরুণকে বোলিং কোচ, সঞ্জয় বাঙ্গারকে সহকারি কোচ এবং আর শ্রীধরকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ করে ফেলে। আগেরদিন সেই শাস্ত্রী দ্রাবিড়কে সরিয়ে দিয়ে জাতীয় দলের নতুন ব্যাটিং পরামর্শদাতা হিসেবে শচীন তেন্ডুলকরের নাম সুপারিশ করেছিলেন। আর এদিন রীতিমতো বোমা বিস্ফোরণ ঘটিয়ে জাহিরের জায়গায় ভারতীয় দলে নতুন বোলিং পরামর্শদাতা হিসেবে কপিল দেবের নাম তুলে ধরলেন কোহলির নতুন হেড স্যার শাস্ত্রী।

রবি শাস্ত্রী
জাহির খান
রাহুল দ্রাবিড়

এখানে দেখুনঃ মুখ খুললেন না সৌরভ গঙ্গোপাধ্যায়, কারণটা জানলে অবশ্যই অবাক হবেন

 

জানা গিয়েছে, নিজের পছন্দের লোক ভরত অরুণ জাতীয় দলের নতুন বোলিং কোচ হিসেবে দায়িত্বভার গ্রহণের পর শাস্ত্রী বোর্ড কর্তাদের কাছে কপিলের নাম সুপারিশ করেছেন। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের নেতাকে বর্তমান ভারতীয় দলের বোলিং পরামর্শদাতা হিসেবে চাইছেন তিনি। বোর্ড কর্তারা এখনও এ ব্যাপারে শচীন তেন্ডুলকর, কপিল দেবের সঙ্গে কথা বলেননি। আর তাই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে একটু দেরি হতে পারে বলে বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে। যদিও এই গুরুত্বপূর্ণ পদে তাঁরা আসবেন কিনা, সবটাই শচীন, কপিলের ওপর নির্ভর করছে। এর আগে অবশ্য বোর্ডের উপদেষ্টা কমিটি এই বিষয়গুলিকে মাথায় রেখে জাহির খান এবং রাহুল দ্রাবিড়ের নাম সুপারিশ করেছিল। যদিও সেই সুপারিশ বাতিল হয়ে যায় রবি শাস্ত্রীর আপত্তির কাছে। আর এখন তিনি শচীন, কপিলের নাম সুপারিশ করে বসলেন। এর দ্বারায় এটাই প্রমাণ হয়, জাহির খান এবং রাহুল দ্রাবিড়ের নাম সুপারিশ করার আগে উপদেষ্টা কমিটি শাস্ত্রীর সঙ্গে এ ব্যাপারে একটুও আলোচনা করেনি।

শচীন তেন্ডুলকর
কপিল দেব

এ ব্যাপারে এখনও পর্যন্ত যতটুকু জানা গিয়েছে, তা সবটাই রবি শাস্ত্রীর মাধ্যমে। শচীন তেন্ডুলকর কিংবা কপিল দেব এখনও পর্যন্ত এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানাননি। তবে এটা ঠিক শীঘ্রই শচীন এবং কপিলের সঙ্গে এ ব্যাপারে কথা হবে বোর্ড কর্মকর্তাদের। এমনকি তাঁদের সঙ্গে কথা হতে পারে টিম ইন্ডিয়ার নবনিযুক্ত হওয়া কোচ রবি শাস্ত্রীরও। রবি শাস্ত্রীর উপস্থিতিতে এই মুহূর্তে জাতীয় দলের স্বার্থে রাহুল দ্রাবিড় নিজের কাজ করে যেতে পারবেন। তবে ভারতীয় ক্রিকেট দলে জাহির এবং দ্রাবিড়ের বর্তমান পদ কি হবে, সেটা তারা নিজেরাও জানেন না। এই অচলাবস্থা তখনই কাটবে, যেদিন বোর্ড এই বিষয়ে সরকারিভাবে কোনও সিদ্ধান্ত নেবে।

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...