রবি শাস্ত্রী সার্বজনিক করলেন কোহলির বিরাট প্ল্যান, বিশ্বকাপ ২০১৯ এ এই ১৫ খেলোয়াড়ের সঙ্গে যাবে ভারত

ভারতীয় দলকে ২১ নভেম্বর থেকে অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। অস্ট্রেলিয়া সফরে রওনা হওয়ার আগে দলের কোচ রবি শাস্ত্রী আর অধিনায়ক বিরাট কোহলি একটি প্রেস কনফারেন্স করেছেন। এই প্রেস কনফারেন্সে রবি শাস্ত্রী আকারে ইঙ্গিতে সেই খেলোয়াড়দের ব্যাপারেও জানিয়েছেন যারা বিশ্বকাপ ২০১৯ খেলার জন্য ইংল্যান্ড যেতে পারেন।

ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার ভুলকে পুণরাবৃত্তি করব না
রবি শাস্ত্রী সার্বজনিক করলেন কোহলির বিরাট প্ল্যান, বিশ্বকাপ ২০১৯ এ এই ১৫ খেলোয়াড়ের সঙ্গে যাবে ভারত 1
ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী নিজের বয়ানে বলেছেন, “যতই ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজের স্কোরলাইন আমাদের প্রদর্শনকে সঠিক না দেখাক, কিন্তু ইংল্যান্ডে আমাদের তিন ফর্ম্যাটের প্রদর্শনকে দেখা গেলে দেখা যাবে যে তা যথেষ্ট ভালো ছিল আর আমরা তা নিয়ে খুশিও। আমরা এখন শেখার প্রক্রিয়ায় রয়েছি। আমরা দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডে নিজেদের ভুল থেকে অনেক কিছু শিখেছি আর এখন আশা রয়েছে যে আমরা অস্ট্রেলিয়াতে সেই ভুলগুলোর পুণরাবৃত্তি করব না”।

স্রেফ জয়ই আমাদের মানসিকতা
রবি শাস্ত্রী সার্বজনিক করলেন কোহলির বিরাট প্ল্যান, বিশ্বকাপ ২০১৯ এ এই ১৫ খেলোয়াড়ের সঙ্গে যাবে ভারত 2
দলের কোচ রবি শাস্ত্রী আগে নিজের বয়ানে বলেন, “আমরা অস্ট্রেলিয়ায় আক্রামণাত্মক ক্রিকেটই খেলবে আর স্রেফ আর স্রেফ জয়ের জন্যই যাব। আমাদের মানসিকতা বদলাবেনা। আমরা আক্রামণাত্মক ক্রিকেট খেলতে এসেছি আর তা জারি রাখতে চাই”।

বিশ্বকাপে যেতে পারা ১৫ খেলোয়াড়কেই সিরিজ দেব সুযোগ

রবি শাস্ত্রী সার্বজনিক করলেন কোহলির বিরাট প্ল্যান, বিশ্বকাপ ২০১৯ এ এই ১৫ খেলোয়াড়ের সঙ্গে যাবে ভারত 3
India’s head coach Ravi Shastri watches his players in the nets during a training session at Lord’s Cricket ground in London, Tuesday, Aug. 7, 2018. England will play India in the second of a 5 test match series that starts Thursday. (AP Photo/Alastair Grant)

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী নিজের বয়ানে আরও বলেন, “বিশ্বকাপ ২০১৯ এর আগে আমাদের কাছে মাত্র ১৩টি ম্যাচ বাকি রয়েছে। এই কারণে আমরা প্রত্যেক ম্যাচে সর্বশ্রেষ্ঠ দল খেলানোর প্রয়াস করব। আমরা সেই ১৫জন খেলোয়াড়কে খেলানোর চেষ্টা করব যারা বিশ্বকাপের জন্য যাবে। এখন পরিবর্তন হবেনা। পরিবর্তনের সময় শেষ হয়ে গিয়েছে। নিশ্চিতভাবে টেস্ট ক্রিকেট আলাদা, বিশ্বকাপের আগে এটা আমাদের শেষ সিরিজ হবে। এইকারণে বর্তমানে আমাদের পুরো ধ্যান এই টেস্ট সিরিজে হবে”।
কোচ রবি শাস্ত্রীর বয়ানে পরিস্কার যে দলে বেশি পরিবর্তন হবেনা, এইকারণে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নির্বাচিত ওয়ানডে দলের খেলোয়াড়দের মধ্যে থেকেই বেশিরভাগ খেলোয়াড় বিশ্বকাপ ২০১৯ খেলতে যেতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *