রাহানেকে ফর্মে ফেরাতে ভরসা হেড কোচ শাস্ত্রী, বলেছেন প্রাক্তন ক্রিকেটার 1

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে লজ্জার হার ভারতের। প্রশ্ন উঠেছে ব্যাটিং লাইন আপের ব্যর্থতা নিয়ে। সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে এইবারও ব্যর্থ। প্রাক্তন স্পিনার মনিন্দর সিং বলেছেন, ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীকে টেস্ট সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানের সঙ্গে বসতে হবে এবং তাকে মনে করিয়ে দিতে হবে যে সে কতটা ভালো। তিনি বলেন, “আমি মনে করি অনেক কথা হতে চলেছে। রবি শাস্ত্রী একজন ভাল অনুপ্রেরণা এবং তিনি এই ভারতীয় দলকে সত্যিই ভালভাবে অনুপ্রাণিত করেছেন। এজন্যই, সম্ভবত, যদি আপনি কোচ হওয়ার পর থেকে তাদের রেকর্ড দেখেন, তবে তা বেশ ভাল।”

Rahane has averaged 19 in the series thus far.

ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে আলোচনায় মনিন্দর বলেন, “আমি আশা করব রবি শাস্ত্রী একটু বেশি সক্রিয় হবেন। অজিঙ্ক রাহানে ৮০ টির উপরে টেস্ট ম্যাচ খেলেছেন। কিন্তু শাস্ত্রী ভাবতে পারেন না যে রাহানে টেস্ট খেলেছেন তাই তিনি তার কাজ জানেন।” পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট করে পাঁচ ইনিংসে রাহানে এখন পর্যন্ত মাত্র ৯৫ রান করেছেন। দ্বিতীয় টেস্টে লর্ডসে চেতেশ্বর পূজারার সঙ্গে ১০০ রানের পার্টনারশিপের অংশ ছিলেন। হেডিংলি টেস্টে, যা শনিবার ভারত একটি ইনিংস এবং ৭৬ রানে হেরেছিল। রাহানে দুই ইনিংসে ১৮ এবং ১০ রানে আউট হন।

রাহানেকে ফর্মে ফেরাতে ভরসা হেড কোচ শাস্ত্রী, বলেছেন প্রাক্তন ক্রিকেটার 2

মনিন্দর ব্যাখ্যা করে বলেন, “কখনও কখনও দুর্দান্ত খেলোয়াড়দেরও অনুপ্রাণিত করা দরকার। আপনাকে তাদের সাথে বসতে হবে, হয়তো তাকে রাতের খাবারের জন্য বা অন্য কিছু নিয়ে যেতে হবে। আপনাকে রাহানকে বলতে হবে যে তিনি আগেও ভালো করেছেন। তিনি এটি আবারও ভালো করতে পারেন এবং তার আছে মনের একটি ইতিবাচক ফ্রেমে থাকতে হবে। এটি এমন একটি বিভাগ যেখানে সমস্ত কোচকে সক্রিয় হতে হবে। আজিঙ্ক রাহানে খুব অস্থায়ী ছিলেন এবং আমি সত্যিই জানি না কেন। বিদেশে তার গড় ভারতীয় পিচে তার গড়ের চেয়ে অনেক বেশি। তিনি সব সময় রান করেছেন। আমি জানি না কোথায় কি ভুল হয়েছে। কিন্তু আমি জানি না তাকে বাদ দেওয়া ঠিক নয়। ব্যাটিং লাইন-আপের ক্ষেত্রে কোন পরিবর্তন দেখতে পাচ্ছি না।”

রাহানেকে ফর্মে ফেরাতে ভরসা হেড কোচ শাস্ত্রী, বলেছেন প্রাক্তন ক্রিকেটার 3

মণিন্দর বলেছিলেন যে ২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ওভাল টেস্টে ভারতীয় দলের জন্য তিনি যে পরিবর্তন দেখতে পাচ্ছেন তা হল ইশান্ত শর্মার বদলে স্পিনার বা শার্দুল ঠাকুরের মতো কেউ। তিনি বলেন, “একমাত্র জায়গা যেখানে আমি ভারতীয় দলে পরিবর্তন দেখতে পাচ্ছি তা হল সম্ভবত, ইশান্ত শর্মা বাইরে যেতে পারে এবং তারা হয়তো স্পিনার পেতে পারে অথবা, হয়তো, শার্দুল ঠাকুর। এটাই একমাত্র পরিবর্তন যা আমি পরবর্তী টেস্ট ম্যাচে দেখতে পাচ্ছি। রাহানে থাকবেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *