শচীন,গাঙ্গুলী,লক্ষ্মণ নন, বরং এই তিন তারকা করবেন ভারতীয় দলের নতুন কোচের নির্বাচন 1

নিউজিল্যান্ডের হাতে সেমিফাইনালে পাওয়া হারের পর টিম ইন্ডিয়াকে নিয়ে সমর্থকদের মধ্যে ক্ষোভ রয়েছে। সমর্থকরা লাগাতার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খেলোয়াড়দের এবং ম্যানেজমেন্টের সমালোচনা করছেন। সেই সঙ্গে দলে পরিবর্তনেরও দাবী করছেন। বিশ্বকাপের লীগ ম্যাচে ভারতের প্রদর্শন দুর্দান্ত দেখতে পাওয়া গেছে কিন্তু সেমিফাইনালে দলের ব্যাটিং অর্ডারে করা পরিবর্তনে সমর্থকরা খুশি নন। এই অবস্থায় এখন অনুমান করা হচ্ছে যে দলে খেলোয়াড়দের পাশাপাশি সমস্ত কোচেদের উপরও খাড়া ঝুলছে। খবরের কথা মানা হলে এবার নতুন কোচ নির্বাচন করার দায়িত্ব বিসিসিআই দ্বারা তৈরি করা নতুন প্যানেলকে দেওয়া হতে পারে।

এই কমিটি করতে পারে নতুন কোচের নির্বাচন

শচীন,গাঙ্গুলী,লক্ষ্মণ নন, বরং এই তিন তারকা করবেন ভারতীয় দলের নতুন কোচের নির্বাচন 2

খবরের কথা মানা হলে এবার এই বিষয়ের কম আশা রয়েছে যে বিসিসিআই শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী আর ভিভিএস লক্ষ্মণের অ্যাডভাইজরি কমিটিকে নতুন কোচ বাছার দায়িত্ব দেবে না। গতবার এই কমিটিই রবি শাস্ত্রীকে নির্বাচন করেছিল, কিন্তু এবার নতুন কোচ বাছার দায়িত্ব কপিলদেব, অংশুমান গায়কোয়াড়, আর শান্তা রঙ্গস্বামীকে দেওয়া হতে পারে। আপনাদের জানিয়ে দিই যে এই তিনজনই মহিলা দলের কোচ নির্বাচন করেছিলেন।

প্রধান কোচের কন্ট্র্যাক্ট হয়ে গিয়েছে শেষ

শচীন,গাঙ্গুলী,লক্ষ্মণ নন, বরং এই তিন তারকা করবেন ভারতীয় দলের নতুন কোচের নির্বাচন 3

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী জুলাই ২০১৭ থেকে ভারতীয় দলের দায়িত্ব সামলেছেন। তার কন্ট্র্যাক্ট বিশ্বকাপ ২০১৯ পর্যন্তই ছিল। বিশ্বকাপে নিউজিল্যাণ্ডের হাতে পাওয়া হারের পর পরিস্থিতি দেখে মনে হচ্ছে না যে রবি শাস্ত্রীর কন্ট্র্যাক্ট আগে বাড়ানো হবে। এই বছর মার্চেই বিসিসিআইয়ের কিছু আধিকারিক এই বিষয়ে সংকেত দিয়েছিলেন যে বোর্ড নতুনভাবে কোচের পদের জন্য বিজ্ঞাপন দেওয়ার উপরে ভাবনা চিন্তা করছে। এখন যখন ভারতীয় দলের গত চার বছরের আশায় জল ঢালা হয়ে গেছে তো প্রধান কোচকে সরানোর আশা করা হচ্ছে। এটা দেখা ইন্টারেস্টিং হবে যে শাস্ত্রী আরো একবার কোচের পদের জন্য আবেদন করেন নাকি তিনি পেছিয়ে যাবেন। বিসিসিআইয়ের বড়ো আধিকারিকদেরও শাস্ত্রীর বিরোধ করতে দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *