নির্বাচক প্রধান এমসকে প্রসাদ বললেন তিন নম্বরে নয় বরং বিশ্বকাপে এই নম্বরে ব্যাটিং করুক বিরাট কোহলি

কিছুদিন আগেই ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী নিজের একটি বয়ানে বলেছিলেন যে বিরাট কোহলিকে আমরা বিশ্বকাপ ২০১৯ এ চার নম্বরে ব্যাট করার ব্যাপারে ভাবছি। জানিয়ে দিই যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির তিন নম্বর পজিশনে ৬২.৯৮ গড় রয়েছে আর ৩২টি সেঞ্চুরি তিনি তিন নম্বরে খেলেই করেছেন।

এই কথা বলেছিলেন রবি শাস্ত্রী
নির্বাচক প্রধান এমসকে প্রসাদ বললেন তিন নম্বরে নয় বরং বিশ্বকাপে এই নম্বরে ব্যাটিং করুক বিরাট কোহলি 1
ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ক্রিকবাজকে দেওয়া নিজের একটি বয়ানে বলেছিলেন যে,

“আমাদের টপ থ্রি ব্যাপারে ভালো কথা হল এটাই যে ওরা পরিস্থিতির দাবী অনুযায়ী নিজের খেলাটা খেলতে পারে। যদি বিরাট কোহলির মত কোনো খেলোয়াড় চতুর্থ নম্বরে ব্যাট করার জন্য যায়, তো আমরা নিজেদের ব্যাটিং লাইনআপে বেশি ভারসাম্য দিতে পারি আর এক ভালো খেলোয়াড়কে তিন নম্বরে নামাতে পারি। এটা আপনার ব্যাটিং ক্রমকে আরো মজবুতি দেবে।
বিশ্বকাপের মত বড়ো টুর্নামেন্টের জন্য আপনাকে এটা দেখতে হবে যে দলের ভারসাম্যের জন্য কোনটা সঠিক। সম্ভবত রায়ডু বা অন্য কেউ তৃতীয় নম্বরে ব্যাট করতে পারে আর কোহলি চতুর্থ নম্বরে আসতে পারে। আমরা নিজেদের ওপেনিং কম্বিনেশনে একই রাখতে চাইব। যদি টপ থ্রির থেকে আমরা কোহলিকে নীচে নামাই তো সেটা আমরা নিজেদের ব্যাটিংকে আরো বেশি মজবুত করার জন্য করব”।

নির্বাচক প্রধান শাস্ত্রীর এই বয়ানকে বললেন সঠিক

নির্বাচক প্রধান এমসকে প্রসাদ বললেন তিন নম্বরে নয় বরং বিশ্বকাপে এই নম্বরে ব্যাটিং করুক বিরাট কোহলি 2
BCCI chief selector MSK Prasad addressing a press conference at BCCI headquarter on Friday. Express photo by Prashant Nadkar, 06th January 2016, Mumbai *** Local Caption *** BCCI chief selector MSK Prasad addressing a press conference at BCCI headquarter on Friday. Express photo by Prashant Nadkar, 06th January 2016, Mumbai

হটস্টারে দেওয়া নিজের একটি বয়ানে ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেন,

“আমার মনে হয় এটা ভীষণই ভালো ভাবনা, যে বিরাট কোহলি চার নম্বরে ব্যাট করতে পারে আর এটাই রবি শাস্ত্রী ব্যক্ত করেছেন। কিন্তু আমাদের এটা দেখতে হবে, কারণ বিরাট ৩ নম্বরে ভীষণই ভালো প্রদর্শন করেছে। ও বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান, কিন্তু যদি এটা দলের প্রয়োজনের জন্য হয় তো বিরাটকে ৪ নম্বরে আসতে হয় তো ও এটা অবশ্যই করবে। কিন্তু আবারও আমাদের এটা দেখতে হবে যে দলের কি দরকার আর দলের স্থিতি কি? ও দলের স্থিতির অনুযায়ীই নিজের ব্যাটিং ক্রম ঠিক করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *