সৌরভের বিসিসিআই সভাপতি হওয়ার পর রবি শাস্ত্রী প্রথমবার নিজের প্রতিক্রিয়া দিয়ে বললেন এই কথা

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নতুন সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলী নিজের পদের দায়িত্ব নিয়ে ফেলেছেন। গাঙ্গুলীর গুনতি ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সেরা অধিনায়কদের মধ্যে করা হয়ে থাকে। ১৯৫৬র পর এটাই প্রথমবার যখন কোনো ভারতীয় অধিনায়ক বিসিসিআইয়ের সভাপতি হলেন আর এই কারণে ক্রিকেট সমর্থকরা যথেষ্ট খুশি।

শাস্ত্রী দিলেন শুভেচ্ছা

সৌরভের বিসিসিআই সভাপতি হওয়ার পর রবি শাস্ত্রী প্রথমবার নিজের প্রতিক্রিয়া দিয়ে বললেন এই কথা 1

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রী আর সৌরভ গাঙ্গুলীর মধ্যে সবসময়ই মনোমালিন্য থেকেছে। যদিও দাদার বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পর রবি শাস্ত্রী তাকে শুভেচ্ছা জানিয়েছেন। শাস্ত্রী নিজের একটি ইন্টারভিউতে বলেছেন,

“বিসিসিআই সভাপতি হিসেবে কার্যভার সামলানোর জন্য আমি সৌরভ গাঙ্গুলী আমার হার্দিক শুভেচ্ছা জানাচ্ছি। ওর নিযুক্তি এই বিষয়ের সংকেত যে ভারতীয় ক্রিকেট সঠিক দিকে এগোচ্ছে”।

জমিয়ে করেছেন প্রশংসা

সৌরভের বিসিসিআই সভাপতি হওয়ার পর রবি শাস্ত্রী প্রথমবার নিজের প্রতিক্রিয়া দিয়ে বললেন এই কথা 2

রবি শাস্ত্রী সৌরভ গাঙ্গুলীর জমিয়ে প্রশংসা করেছেন আর তাকে ন্যাচারাল লীডারও বলেছেন। যখন রবি শাস্ত্রীর ২০১৭য় প্রধান কোচ হিসেবে নিযুক্তি হয়েছিল তো দাদা সিএসির অংশ ছিলেন। শাস্ত্রী আগে নিজের বয়ানে বলেন,

“ও সবসময়ই লীডার থেকেছে। যখন কেউ ওকে পছন্দ করে— যিনি চার-পাঁচ বছর আগেই প্রশাসনে নিজের পা জমিয়ে ফেলেছিলেন। বিসিসিআইয়ের সভাপতি রূপে পদভার সামলাচ্ছেন, তো এটা ভারতীয় ক্রিকেটের জন্য একটা জয়। এটা বোর্ডের জন্য মুশকিলের সময় আর বিসিসিআইকে আবারো নিজের গৌরবের পথে আনার জন্য অনেক কাজ করতে হবে। আমি ওকে ওর কার্যকালের শুভেচ্ছা জানাচ্ছি”।

আগে থেকে ছিল বিতর্ক

সৌরভের বিসিসিআই সভাপতি হওয়ার পর রবি শাস্ত্রী প্রথমবার নিজের প্রতিক্রিয়া দিয়ে বললেন এই কথা 3

সৌরভ গাঙ্গুলী আর রবি শাস্ত্রীর মধ্যে আগে থেকেই বির্তক থেকেছে। বেশ কিছু ইন্টারভিউতে দুজনকে একে অপরের উপর মন্তব্য করতে দেখা গিয়েছে। ২০১৬য় ভারতীয় দলের মুখ্য কোচের জন্য তৈরি করা সিএসিতে সৌরভ গাঙ্গুলীও সদস্য ছিলেন। সিএসি রবি শাস্ত্রীকে না নির্বাচিত করে অনিল কুম্বলেকে ভারতীয় কোচ করেছিল। এরপর শাস্ত্রী সৌরভ গাঙ্গুলীর উপর নিশানা সেধেছিলেন। গাঙ্গুলীও এটা নিয়ে কড়া জবাব দিয়েছেন আর বিতর্ক যথেষ্ট বেড়ে গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *