IPL 2022: শেষ ওভারে কিস্তিমাত গুজরাটের, কলকাতাকে হারানোর পর সাফল্যের কাহিনী শোনালেন রশিদ খান !! 1

শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2022) ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৮ রানে হারিয়ে দিল গুজরাট টাইটান্স। গুজরাটের হয়ে মোহাম্মদ শামি, যশ দয়াল ও রশিদ খান নেন ২টি করে উইকেট। অধিনায়ক হার্দিক পান্ড্য দুর্দান্ত ইনিংস খেলেন। রশিদ খান পূর্ণ করলেন ১০০ উইকেট। 12 পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে গুজরাট।

অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (৬৭ রান) টানা তৃতীয় অর্ধশতকের সাহায্যে গুজরাট টাইটান্স ৯ উইকেটে ১৫৬ রান করে। পান্ডিয়া ৪৯ বল মোকাবেলা করে চারটি চার ও দুটি ছক্কা মারেন। তিনি ছাড়া অন্য কেউ উল্লেখযোগ্য অবদান রাখতে পারবেন না। তিনি এবং ডেভিড মিলার (২০ বলে ২৭ রান, একটি চার ও দুটি ছক্কা) যখন ক্রিজে ছিলেন, তখন মনে হচ্ছিল দলটি একটি চ্যালেঞ্জিং স্কোর তৈরি করবে।

শেষ ওভার অবধি লড়াই চলে

IPL 2022: শেষ ওভারে কিস্তিমাত গুজরাটের, কলকাতাকে হারানোর পর সাফল্যের কাহিনী শোনালেন রশিদ খান !! 2

কিন্তু শেষ ওভারে দুর্দান্ত বোলিং করেছে কেকেআর। এর ফলে শেষ পাঁচ ওভারে গুজরাট টাইটান্স সাত উইকেট হারিয়ে মাত্র ২৯ রান যোগ করতে পারে। কেকেআর-এর হয়ে শেষ ওভারে বল করতে আসা ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ছয় বলে বিস্ময়কর কাজ করেছিলেন, যেখানে তিনি পাঁচ রানে চার উইকেট নিয়েছিলেন।

টিম সাউদি দুর্দান্ত বোলিং করেছেন, ২৪ রানে তিনটি নিয়েছেন, যার মধ্যে তার নিজের শেষ ওভারে দুটি উইকেট রয়েছে। একটি করে উইকেট পান উমেশ যাদব ও শিবম মাভি। গুজরাটের হয়ে ইনিংস ওপেন করতে আসা ঋদ্ধিমান সাহা ২৫ বলে ২৫ রান করেন এবং শেষ পর্যন্ত রাহুল তেওটিয়া ১২ বলে ১৭ রান করেন।

কী বললেন রশিদ খান?

IPL 2022: শেষ ওভারে কিস্তিমাত গুজরাটের, কলকাতাকে হারানোর পর সাফল্যের কাহিনী শোনালেন রশিদ খান !! 3

এ দিন খেলা শেষ হওয়ার পর ম্যাচের সেরা রশিদ খান বলেন, “ভালো লাগছে এই রেজাল্টের পর। টুর্নামেন্টের শুরুতে বেশ কয়েকটি খেলা, অনুশীলন সেশন, বোলার হিসেবে আপনার খেলায় কাজ চালিয়ে যাওয়ার প্রচুর সুযোগ রয়েছে এই টুর্নামেন্টে। আমি অনেক শ্রেণীর বিদেশী খেলোয়াড় পেয়েছি, এবং পাশাপাশি স্থানীয় ভারতীয় খেলোয়াড়রা ভারসাম্য বজায় রেখে কাজ করছেন এবং আপনি যতটা খেলতে চান, দলের জন্য সেরাটা দিতে চান, সেটাই দিতে পারবেন। আর সেটাই ক্রিকেটের ম্যাচ জেতার সেরা সুযোগ করে দেয়। সব মিলিয়ে এই ম্যাচটা জিতে খুবই ভালো লাগছে। এই দুটো পয়েন্ট আমাদের জন্য অবশ্যই গুরুত্বপূর্ণ। এই ফর্ম বজায় রেখেই আমরা আরও এগিয়ে যেতে চাই।”

Leave a comment

Your email address will not be published.