রেকর্ড: বাংলাদেশের বিরুদ্ধে টি২০ ম্যাচে এক নতুন রেকর্ড নিজের নামে করার জন্য নামবেন রশিদ এবং সাকিব

আফগানিস্থান এবং বাংলাদেশের মধ্যে আজ থেকে তিনটি টি২০ ম্যাচের সিরিজ শুরু হতে চলেছে। এই সিরিজ ভারতেই দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে খেলা হবে। এই সিরিজের প্রথম ম্যাচ আজ অর্থাৎ রবিবার খেলা হবে। এই ম্যাচে আফগানিস্থানের রহস্যময় স্পিনার রশিদ খান, আর বাংলাদেশের বিস্ফোরক অলরাউন্ডার সাকিব আল হাসানের কাছে একটি নতুন রেকর্ড নিজের নামে করার সুযোগ রয়েছে। টি২০ র্যা ঙ্কিংয়ে এই মুহুর্তে আফগানিস্থান ৮ নম্বরে এবং বাংলাদেশ ১০ নম্বরে রয়েছে। এই সিরিজ শুরু হওয়ার আগেই বাংলাদেশের তারকা অলরাউন্ডার এবং টি২০ অধিনায়ক সাকিব আল হাসান রশিদ খানের নেতৃত্বে দারুণ স্পিনারে ভরপুর আফগানিস্থান দলকে এই সিরিজের প্রবল দাবীদার হিসেবে মেনে নিয়েছেন।

দু’জনের কাছেই এই রেকর্ড নিজের নামে করার সুযোগ
রেকর্ড: বাংলাদেশের বিরুদ্ধে টি২০ ম্যাচে এক নতুন রেকর্ড নিজের নামে করার জন্য নামবেন রশিদ এবং সাকিব 1
এই মুহুর্তে টি২০তে রশিদ খান সবচেয়ে ভয়ংকর বোলার। এই মুহুর্তে তিনি আইসিসি টি২০ র্যা ঙ্কিংয়ে এক নম্বরে রয়েছেন। রশিদ খানের আজ টি২০ ক্রিকেটের সবচেয়ে দ্রুত ৫০টি উইকেট নেওয়ার রেকর্ড নিজের নামে করার সুযোগ রয়েছে। আর এই রেকর্ড নিজের নামে করার জন্য তার দরকার আর মাত্র একটি উইকেট। যদি তিনি এটা করে নিতে পারেন তাহলে এই উপলব্ধী পর্যন্ত পৌঁছনোর জন্য ২ বছর ২২০ দিন সময় নেবেন, যা এক নতুন রেকর্ড।
রেকর্ড: বাংলাদেশের বিরুদ্ধে টি২০ ম্যাচে এক নতুন রেকর্ড নিজের নামে করার জন্য নামবেন রশিদ এবং সাকিব 2
অন্যদিকে বাংলাদেশের অধিনায়ক সাকিবের নজর এই প্রতিযোগিতায় ২টি উইকেটের দিকে থাকবে। দু উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই সাকিব বিশ্ব ক্রিকেটে ৫০০ উইকেট এবং ১০০০০ রান করা তৃতীয় খেলোয়াড় হয়ে যাবেন। যা সাকিবের জন্য একটি বড় মাইলস্টোন। সাকিবের আগে মাত্র শাহিদ আফ্রিদি এবং জ্যাক কালিসই এই মাইল স্টোন ছুঁতে পেরেছেন। যদিও অলরাউন্ডার সাকিব বেশ কিছু রেকর্ড নিজের নামে করেছেন। তার এই নতুন মাইলস্টোন তিনি তিনি মাত্র আর এক পা দুরেই রয়েছেন। এই সময় সাকিব আইসিসির একদিনের এবং টেস্ট টি২০ র্যা ঙ্কিংয়ে এক নম্বরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *