Rashid Khan: রশিদ খান এই ব্যাটসম্যানের সামনে বল করতে ভয় পান, নাম জেনে হবেন অবাক

আইপিএল ২০২২ এ গুজরাট টাইটান্সের হয়ে রশিদ খানের প্রদর্শন ভীষণই ভাল ছিল। তিনি এই মরশুমে মোট ১৬টি ম্যাচে ১৯টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তিনি দুবার ৩ উইকেট নেওয়ারও কৃতিত্ব দেখিয়েছেন। রশিদ খান লাগাতার ষষ্ঠবার এক মরশুমে কম সে কম ১৭ বা তার বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন। অন্যদিকে আইপিএলের ১৫তম মরশুমে এমন কিছু ব্যাটসম্যান ছিলেন যারা রশিদ খানের বলে খুব বেশি রান করারও কল্পনা করেননি। এই মরশুমে সম্ভবতই এমন কোনো ব্যাটসম্যান ছিলেন যিনি রশিদ খানের বিরুদ্ধে ভাল খেলতে সমর্থ হয়েছেন।

এই ব্যাটসম্যানকে বল করতে ভয় পান রশিদ খান

LSG Vs GT, IPL 2022: Shubman Gill, Rashid Khan Star In Gujarat Titans' Win  Over Lucknow Super Giants

সম্প্রতিই এই আফগানিস্তানের স্পিন বোলার একটি চমকে দেওয়ার মতো খোলসা করেছেন।আ সলে রশিদ খান এমন একজন ব্যাটসম্যানের নাম করেছেন যার সামনে বল করতে তার সমস্যা হয়। এই ব্যাটসম্যান আর কেউ নন, তিনি হলেন গুজরাট টাইটান্সের ওপেনার শুভমান গিল। এই তরুণ ব্যাটসম্যান আইপিএল ২০২২ এর ফাইনাল ম্যাচে ছক্কা মেরে দলকে খেতাব এনে দিয়েছিলেন। গিল এই মরশুমে নিজের খেলা ১৬টি ম্যাচে ৩৪.৫০ গড়ে ৩৬৫ রান করেছেন। অন্যদিকে গিলের নাম উল্লেখ করে রশিদ খান বলেন,

“ওর (শুভমান গিল) সঙ্গে এখানে এসে ভীষণই গর্ব অনুভব হচ্ছে আর আমার মনে হয় যে ও ভীষণই মেহনত করেছে। ওর মতো কেউ আপনাকে দলে ভীষণই এনার্জি দেয় আর আমার মনে হয় যেভাবে ও পুরো টুর্নামেন্টে খেলেছে, তা অবিশ্বসনীয় ছিল। আমার মনে হয় যে ও একমাত্র ব্যক্তি… যার সামনে আমার পক্ষে বোলিং করা মুশকিল হবে”।

দলের মেন্টর গ্যারি কার্স্টেন করেছিলেন হার্দিকের প্রশংসা

IPL 2022 Final: "Hardik Pandya Has Been Incredibly Humble And Eager To Learn" - Gary Kirsten

প্রসঙ্গত, ২৯ মে ২০২২ এ হওয়া আইপিএল ২০২২ এর ফাইনাল ম্যাচে গুজরাট টাইটান্সের জয়ের পর দলের মেন্টর গ্যারি কার্স্টেন দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার প্রশংসা করেন আর বলেন যে খেতাব জেতা অধিনায়ক ভীষণই বিনয়ী আর পুরো টুর্নামেন্টে হার্দিক একজন নেতা হিসেবে শেখার জন্য সবসময়ই ইচ্ছুক ছিল। গ্যারি কার্স্টেন বলেন,

“ও দুর্দান্ত ছিল… ও ভারতের একজন হাই প্রোফাইল খেলোয়াড়< কিন্তু ও অবিশ্বসনীয়ভাবে বিনয়ী, একজন নেতা হিসেবে ও শিখতে চায় আর নিজের খেলোয়াড়দের সঙ্গে যুক্ত থাকতে চায় যা আমার মনে হয় যে বাস্তবেই গুরুত্বপূর্ণ। ও তরুণদের সাহায্য করতে চেষ্টা করেছে, একটা আলাদাই দায়িত্ব পালন করেছে”।

Leave a comment

Your email address will not be published.