বিরাট কোহলির অনুপস্থিতিতেও এই কারণে রামিজ রাজা ভারতীয় দলকে মনে করে বড়ো দাবিদার

বিশ্ব ক্রিকেটের নজর এই মুহূর্তে সম্পূর্ণভাবে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা ভারত আর অস্ট্রেলিয়ার লড়াইয়ের দিকে রয়েছে। ভারতীয় দল অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছে, যেখানে তারা প্রথমে ঘরের দলের বিরুদ্ধে সীমিত ওভারের দুই ফর্ম্যাটের সিরিজ খেলবে, যারপর ১৭ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু হবে। যে সিরিজের দিকে সকলের নজর রয়েছে।

টেস্ট সিরিজে ভারতকে দাবিদার মানেন রামিজ রাজা

বিরাট কোহলির অনুপস্থিতিতেও এই কারণে রামিজ রাজা ভারতীয় দলকে মনে করে বড়ো দাবিদার 1

চার ম্যাচের এই টেস্ট সিরিজে ক্রিকেট এক্সপার্ট আর প্রাক্তন তারকা ক্রিকেটাররা নিজের নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন। যেখানে কেউ কেউ ভারতকে ফেবারিট মনে করছেন তো কেউ কেউ অস্ট্রেলিয়া দলকে প্রবল দাবিদার মনে করছেন। এর মধ্যেই পাকিস্তানের ক্রিকেটাররাও এই সিরিজ নিয়ে নিজেদের রায় দিতে পেছিয়ে থাকছেন না। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক আর তারকা খেলোয়াড় রামিজ রাজা এই সিরিজ নিয়ে বড়ো বয়ান দিয়েছেন, যেখানে তিনি ভারতকে সিরিজ জেতার দাবিদার বলে উল্লেখ করছেন।

অস্ট্রেলিয়ার বর্তমান পিচে ভারতের হবে না মুশকিল

বিরাট কোহলির অনুপস্থিতিতেও এই কারণে রামিজ রাজা ভারতীয় দলকে মনে করে বড়ো দাবিদার 2

পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার রামিজ রাজা বলেছেন যে, “অস্ট্রেলিয়ার পিচ এখন তেমনটা নয় যেমনটা কিছু বছর আগে থাকত। আমার বলার অর্থ এখন বাউন্স কম আর বল কম মুভ করে আর বোলারদের জন্য ততটা অনুকূল নয়, আর আমার মনে হয় যে দর্শকদের সংখ্যার প্রয়োজনকে দেখে অস্ট্রেলিয়া চাইবে যে ভারতের বিরুদ্ধে টেস্ট পাঁচদিন চলুক। সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া)-এর ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে ফায়দা তোলার প্রয়োজন রয়েছে আর ওরা জানে যে সিরিজকে দেখা দর্শকদের সংখ্যা আর মাঠে আসতে চলা দর্শকদের থেকে পাওয়া অর্থ কতটা গুরুত্বপূর্ণ”।

বিরাটকে ছাড়াও ভারতীয় দল শক্তিশালী

বিরাট কোহলির অনুপস্থিতিতেও এই কারণে রামিজ রাজা ভারতীয় দলকে মনে করে বড়ো দাবিদার 3

ভারতীয় ক্রিকেট দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট ম্যাচের পর ভারতে ফিরে আসবেন। কোহলি শেষ তিনটি টেস্ট খেলবেন না। কিন্তু রামিজ রাজার ভারতীয় দলের বাকি খেলোয়াড়দের উপরও ভরসা রয়েছে। তিনি বলেছেন, “অ্যাডিলেডে প্রথম টেস্টের পর বিরাট কোহলি অনুপলব্ধতা নিয়ে আগেই অভিযোগ উঠেছে। মার মনে হয় যে ভারতের কাছে এমন ব্যাটিং ক্রম রয়েছে যারা অস্ট্রেলিয়াকে পেছিয়ে দিতে পারে আর সেই সঙ্গে ভারতীয় বোলিংয়েও যথেষ্ট উন্নতি হয়েছে। ওদের বোলিং আক্রমণ যথেষ্ট ভালো আর অস্ট্রেলিয়ায় মাথায় এই কথা থাকবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *