IPL 2022: বাটলার ঝড়ে ছারখার দিল্লি, এই ছকেই পান্তদের কুপোকাত করে শেষ হাসি হাসল সঞ্জু স্যামসনের রাজস্থান দল !! 1

শুক্রবার, চলতি আইপিএলে (IPL 2022) ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ১৫ রানে পরাজিত করল রাজস্থান রয়্যালস। জস বাটলারের দুর্দান্ত ১১৬ এবং দেবদত্ত পাডিকালের ৫৪ রানের অর্ধশতরান এবং বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের ওপর ভর করে ম্যাচ জিতে নেয় রাজস্থান। এই ম্যাচে দিল্লি টস জিতে রাজস্থানের বিরুদ্ধে বোলিং করার সিদ্ধান্ত নেয় যা তাদের পক্ষে ভুল প্রমাণিত হয়। রাজস্থান ২ উইকেট হারিয়ে ২২২ রান করে। এর পর লক্ষ্য তাড়া করতে নেমে দিল্লি শুরু করলে ৪৩ রানের দলীয় স্কোরে ২৮ রান করে আউট হন ডেভিড ওয়ার্নার। সরফরাজ খানও ১ রান করে সস্তায় আউট হন। এরপর পৃথ্বী শ ৩৭ ও অধিনায়ক ঋষভ পান্ত ৪৪ রান করে ম্যাচ গড়ার চেষ্টা করলেও ম্যাচ জিততে পারেনি দলটি।

শেষ ৩ ওভারে দিল্লির দরকার ছিল ৫১ রান

IPL 2022: বাটলার ঝড়ে ছারখার দিল্লি, এই ছকেই পান্তদের কুপোকাত করে শেষ হাসি হাসল সঞ্জু স্যামসনের রাজস্থান দল !! 2

রাজস্থান বোলাররা শেষের আগের ওভারে দুর্দান্ত বোলিং করে। ১৯তম ওভারে, প্রসিদ্ধ কৃষ্ণা দুর্দান্ত বোলিং করার সময় একটি রানও দেননি এবং ফর্মে থাকা ললিত যাদবকে ৩৭ রানে আউট করে রাজস্থানকে ম্যাচে ফিরিয়ে আনেন। এর পর শেষ ওভারে দিল্লির প্রয়োজন ছিল ৩৬ রান। রোভমান পাওয়েল নিশ্চিতভাবেই ওবেদ ম্যাককয়কে টানা তিনটি ছক্কা মেরে চাপে ফেলেছিলেন। কিন্তু দিল্লির দল ম্যাচ জিততে পারেনি।

দুর্দান্ত সেঞ্চুরি করেন বাটলার

IPL 2022: বাটলার ঝড়ে ছারখার দিল্লি, এই ছকেই পান্তদের কুপোকাত করে শেষ হাসি হাসল সঞ্জু স্যামসনের রাজস্থান দল !! 3

দুর্দান্ত ফর্মে আইপিএল ২০২২-এ জস বাটলার তার তৃতীয় সেঞ্চুরিটি করেন এই ম্যাচে। ঝড়ো ঢঙে ব্যাটিং করে ৬৫ বলে ১১৬ রানের ইনিংস খেলেন তিনি। সেই সময় তিনি মেরেছিলেন ৯টি চার ও ৯টি ছক্কা। বাটলারের ইনিংসের সময় দিল্লির বোলারদের অসহায় মনে হয়। আজ দিল্লির বোলারদের যেন রিমান্ডে নিয়েছিলেন বাটলার। দুর্দান্ত একটি সেঞ্চুরি করে দলকে ২ উইকেট ২২২ রানে পৌঁছে দেন।

দিল্লির বোলিং কাজ করেনি

IPL 2022: বাটলার ঝড়ে ছারখার দিল্লি, এই ছকেই পান্তদের কুপোকাত করে শেষ হাসি হাসল সঞ্জু স্যামসনের রাজস্থান দল !! 4

বোলিংয়ে শক্তিশালী দিল্লি ক্যাপিটালসকে এ দিন রাজস্থানের ব্যাটসম্যানদের সামনে করুণ লাগে। প্রথম ৪ ওভারে দিল্লির বোলাররা নিশ্চিতভাবেই রাজস্থানের ব্যাটসম্যানদের বেঁধে রেখেছিল। কিন্তু এর পর মারকুটে ব্যাটিং করে রান তুলতে শুরু করে রাজস্থান। দিল্লির হয়ে ১টি করে উইকেট পান খলিল আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

পয়েন্ট তালিকায় পরিবর্তন

IPL 2022: বাটলার ঝড়ে ছারখার দিল্লি, এই ছকেই পান্তদের কুপোকাত করে শেষ হাসি হাসল সঞ্জু স্যামসনের রাজস্থান দল !! 5

এই জয়ের ফলে, রাজস্থান পয়েন্ট টেবিলের শীর্ষে অর্থাৎ এক নম্বর অবস্থানে উঠে গেল। ৭ ম্যাচে ৫ জয় ও ২ হার তাদের। রাজস্থান ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে এবং এর নেট রান রেটও ইতিবাচক। ৭ ম্যাচে এটি দিল্লির চতুর্থ পরাজয়, ৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে তারা।

Leave a comment

Your email address will not be published.