হতশ্রী পারফর্মেন্সকে দূরে রেখে এবার বড়সড় দল ভাঙার খেলায় নামবে রাজস্থান রয়্যালস, এই তিন তারকা যাবেন বাদ 1

চলতি আইপিএল এ অত্যন্ত খারাপ পারফর্মেন্স ছিল রাজস্থান রয়্যালসের। পরপর দুই ম্যাচ জিতে শুরু করার পর যেন জিততেই ভুলে গিয়েছিলেন তারা। শেষ অবধি মাত্র ছয় ম্যাচ জিতে বাজে রান রেটের দরুণ চেন্নাই সুপার কিংসের নীচে লিগ তালিকার একেবারে অন্তিম স্থানে শেষ করে রাজস্থান রয়্যালস। এই অবস্থায় আগামী মরশুমে নামার আগে বেশ বড়সড় দলবদল করতে চলেছে এই ফ্র্যাঞ্চাইজি। আর এই তিন ক্রিকেটারের উপর পড়তে চলেছে কোপ।

হতশ্রী পারফর্মেন্সকে দূরে রেখে এবার বড়সড় দল ভাঙার খেলায় নামবে রাজস্থান রয়্যালস, এই তিন তারকা যাবেন বাদ 2

১. জয়দেব উনাদকাট

হতশ্রী পারফর্মেন্সকে দূরে রেখে এবার বড়সড় দল ভাঙার খেলায় নামবে রাজস্থান রয়্যালস, এই তিন তারকা যাবেন বাদ 3

চলতি আইপিএল এ একেবারেই ভালো ফর্মে ছিলেন না সৌরাষ্ট্রের এই বাঁ হাতি পেসার। টি২০ স্পেশালিস্ট হিসেবে পরিচিত হলেও এই আইপিএল এ কোনও রকমই বিশেষত্ব দেখাতে পারেননি জয়দেব উনাদকাট। এবারের টুর্নামেন্টে সাত ম্যাচে মাত্র চারটি উইকেট নিয়েছেন উনাদকাট, যেখানে ইকোনমি রেট ৯ এর বেশি। এর আগের বছরেও ১০ এর বেশি ইকোনমি রেটে ১১ ম্যাচে স্রেফ ১০ উইকেট নিয়েছিলেন উনাদকাট। এই অবস্থায় আগামী মরশুমে ২৯ বছরের এই অভিজ্ঞ পেসারকে রিলিজ দিতে চাইবে রাজস্থান রয়্যালস।

২. অঙ্কিত রাজপুত

IPL 2020 Rajasthan Royals Bowler Ankit Rajpoot InterviewExclusive: राजस्थान  रॉयल्स के गेंदबाज अंकित राजपूत ने क्रिकेट को क्यों कहा 'फनी गेम'? - IPL  2020 Rajasthan Royals Ankit Rajpoot

এবারের আইপিএল এ জোফ্রা আর্চারকে সঙ্গত দেওয়ার মত কেউই ছিল না রাজস্থান রয়্যালস দলে। আর সেই দায়িত্ব পেয়েও বাজে পারফর্মেন্স করে হাতছাড়া করেন এই তরুণ পেসার। ১১ এর বেশি ইকোনমি রেটে এই মরশুমে বল করেছেন রাজপুত, আর রইল উইকেট তোলার বিষয়ে, সেখানে ছয় ম্যাচ খেলে মাত্র দুটি উইকেট নিতে সক্ষম হয়েছেন রাজপুত। ক্রমশ খারাপ লেংথে বল এবং অত্যধিক রান খাওয়ার জন্য প্রথম একাদশ থেকে তাকে বের করে দেওয়া হয় রাজস্থান টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। আর এবার এমন খারাপ পারফর্মেন্সের জেরে আগামী মরশুমে অঙ্কিত রাজপুতকে ছেড়ে দিতে চলেছে তারা।

৩. রবিন উত্থাপ্পা

হতশ্রী পারফর্মেন্সকে দূরে রেখে এবার বড়সড় দল ভাঙার খেলায় নামবে রাজস্থান রয়্যালস, এই তিন তারকা যাবেন বাদ 4

চলতি আইপিএল এর নিলামে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তনী এই উইকেটকিপার ব্যাটসম্যানকে কিনে এনেছিল রাজস্থান রয়্যালস। মিডল অর্ডারে অভিজ্ঞতা নিয়ে রবিন উত্থাপ্পা দলের সম্পদ হয়ে উঠবেন, তা অনেকেই ভেবেছিলেন। কিন্তু এই বছর চুড়ান্ত অফ ফর্মের নজির দেখিয়েছেন উত্থাপ্পা। ১২টি ম্যাচ খেলে মাত্র ১৯৬ রান করেন তিনি, যেখানে স্ট্রাইক রেট ১২০ এর কাছাকাছি, আর গড় মাত্র ১৬। এছাড়াও ফিল্ডিংয়ে অত্যন্ত দৃষ্টিকটূ পারফর্মেন্স দেখিয়েছেন উত্থাপ্পা। এই অবস্থায় আগামী মরশুমে রবিনের রাজস্থানে থাকাটা অত্যন্ত অনিশ্চিত এবং আশা করা যায়, আগামী মরশুমের আগেই উত্থাপ্পাকে রিলিজ দিয়ে দেবে রাজস্থান রয়্যালস।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *