রাজস্থান নয় আইপিএল ২০২০তে এই দলের হয়ে খেলতে দেখা যাবে অজিঙ্ক রাহানেকে, হবেন অধিনায়কও?

ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্ক রাহানে আইপিএলে রাজস্থান রয়্যালস দলের অংশ। তিনি নিজের আইপিএল কেরিয়ারের শুরু মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে করেছিলেন আর আইপিএল ২০১১য় রাজস্থান রয়্যালস তাকে কিনে নিয়েছিল। দলের উপর ব্যান লাগার পর তিনি দু বছরের জন্য পুণের হয়ে খেলেন কিন্তু তারপর আবারো তিনি রাজস্থান দলে ফিরে আসেন।

অজিঙ্ক রাহানেকে বেচে দিতে পারে রাজস্থান

রাজস্থান নয় আইপিএল ২০২০তে এই দলের হয়ে খেলতে দেখা যাবে অজিঙ্ক রাহানেকে, হবেন অধিনায়কও? 1

রাজস্থান রয়্যালসের অধিনায়ক থাকা অজিঙ্ক রাহানে দল বেচে দেওয়া পারে। তার জন্য রাজস্থান ফ্রেঞ্চাইজি দিলি ক্যাপিটালসের সঙ্গে কথাও বলছে। রাজস্থান রয়্যালস দলের একটি সোর্স আইএএনএসের সঙ্গে কথা বলতে গিয়ে জানান,

“দিল্লি ক্যাপিটালস অজিঙ্ক রাহানেকে নিতে চাইছে কিন্তু এটা বলা এখন একটু বেশিই তাড়াতাড়ি হয়ে যাবে। খেলোয়াড়দের নেওয়ার আগে অনেক বিষয়ে ধ্যান রাখতে হয়। পুরো বিষয়টি রাজস্থান রয়্যালসের জন্য ছেড়েও দিতে পারবে না কারণ ও ওদের জন্য একজন বড়ো অ্যাম্বাসডর থেকেছে। কিন্তু হ্যাঁ, কথাবার্তা চলছে”।

অভিজ্ঞতা দেখছে দিল্লি

রাজস্থান নয় আইপিএল ২০২০তে এই দলের হয়ে খেলতে দেখা যাবে অজিঙ্ক রাহানেকে, হবেন অধিনায়কও? 2

দিল্লি ক্যাপিটালসের ব্যাটিং লাইনআপে অভিজ্ঞতার অভাব রয়েছে আর এই কারণে গত মরশুমে তারা কিছু ম্যাচে হেরে গিয়েছিল। দিল্লির দল গত মরশুমে শিখর ধবনকে ট্রেড করেছিল আর তিনি ভাল প্রদর্শনও করেন। ওই সোর্স আগে বলেন,

“দিল্লির দল তারুণ্য আর অভিজ্ঞতার মধ্যে সঠিক ভারসাম্য পাওয়ার চেষ্টা করেছে আর রাহানে কি নিয়ে আসেন, সেই ব্যাপারে আলাদা করে বলার প্রয়োজন নেই। ধবন আর ঈশান্ত শর্মা দেখিয়েছেন যে ডাগ আউটে অভিজ্ঞতা প্রধান হওয়ার মানে কি হয়। যদি দিল্লি এতে সফলতা পায় তো এটা স্বপ্নের মতই হবে”।

একে দিয়ে দিতে পারে দিল্লি

রাজস্থান নয় আইপিএল ২০২০তে এই দলের হয়ে খেলতে দেখা যাবে অজিঙ্ক রাহানেকে, হবেন অধিনায়কও? 3

যদি অজিঙ্ক রাহানে দিল্লি ক্যাপিটালসে শামিল হন তো তার বদলে রাজস্থান দলেও দিল্লি কোনো খেলোয়াড় শামিল হবেন। এই মুহূর্তে রাজস্থানের নজর নিউজিল্যাণ্ডের ওপেনার কলিন মুনরো বা মনজ্যোত কালরার উপর থাকবে। মুনরোকে টিম কম্বিনেশনের কারণে গত মরশুমে অনেক কম সুযোগ দেওয়া হয়েছিল আর অন্যদিকে মনজ্যোত কালরাকেও দুটি মরশুমেই একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। এমনও হতে পারে যে এই দুই খেলোয়াড়কেও রাহানের বদলে ট্রেড করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *