দীর্ঘ দিন ধরে জাতীয় দলের বাহিরে থাকা সুরেশ রায়না কি আবার জাতীয় দলে ফিরছেন! অস্ট্রেলিয়ার সাথে তিন ম্যাচের টি টুয়েন্টি সিরিজের আগে আবারো সেই আলোচনার ডালপালা ছড়াচ্ছে। তবে দলে ফিরতে দলে নিজেকে প্রমাণ করতে ম্যাচ খেলার মত ফিট। এসব আলোচনা হওয়ার কারন হল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি টুয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা আগে সুরেশ রায়না কে জাতীয় ক্রিকেট একাডেমীতে পাঠানো হচ্ছে ফিটনেস পরীক্ষা করার জন্য। আর এখবর রায়না নিজেই নিশ্চিত করেছে, রায়না এই মুহুর্তে দুলীপ ট্রফির ফাইনাল খেলছেন। এই বাম হাতি ব্যাটসম্যান বর্তমানে দুলীপ ট্রফিতে ভারত নীল দলকে ভারত লাল দলের বিপক্ষে ফাইনালে নেতৃত্ব দিচ্ছেন। ফাইনাল শেষে সুরেশ রায়না ফাইনালের শেষে ব্যাঙ্গালুরের জাতীয় ক্রিকেট একাডেমীতে ফিটনেস পরীক্ষা করাতে যাবেন। এক সময়ে সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের অপরিহার্য সদস্য সুরেশ রায়না ২০১৫ সালের অক্টোবরের পর আরর জাতীয় দলের হয়ে ওয়ানডে ম্যাচ খেলেন নি।

যদিও গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে জাতীয় দলে ডাক পেয়েছিলেন কিন্তু অসুস্থতার কারনে কোন ম্যাচে ই মাঠে নামতে পারেন নি। এবছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিপক্ষে টি টুয়েন্টি সিরিজে ডাক পেলে তিনি সুযোগে পূর্ণ সঠিক ব্যবহার করে ছিলেন। ১০৪ রান করে হোন সিরিজের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এরপরে এ বছরের আইপিএলেও নিজের জাত চিনিয়েছেন এই বাম হাতি ব্যাটসম্যান, ১৪ ম্যচে করেছিলেন ৪৪২ রান ; যা তাকে চ্যাম্পিয়ন্স ট্রফির স্ট্যান্ড বাই তালিকায় রাখে। এরপরে সদ্য সমাপ্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে সুযোগ পাবেন এমন সম্ভবনা থাকলেও জানা যায় ব্যাঙ্গালুরে জাতীয় ক্রিকেট একাডেমীতে ইয়ো ইয়ো নামক ফিটনেস টেস্টে ব্যর্থতার কারনে সুযোগ পান নি। শ্রীলঙ্কা সিরিজে স্বাগতিক শ্রীলঙ্কাকে এবং বর্তমান সিরিজে অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে ধোবল ধোলাইয়ের দিকে এগিয়ে চললেও ভারতের মিডল অর্ডারের সফলতা নেই। লোকেশ রাহুল, মানিশ পান্ডে কিংবা কেদার যাদব কেউ নিজেদের প্রমান করতে পারেন নি। তাই রায়নার দলে ফিরে আসা ভারতের মিডল অর্ডারের শক্তি বৃদ্ধি করবে বলে ই আসা করা যায়।

ভারত আগামী এক মাসে অস্ট্রেলিয়া এবং নিউজল্যান্ডের বিপক্ষে দুটি টি টুয়েন্টি সিরিজ খেলবে, দুই সিরিজে ই তিন টি করে মোট ছয়টি টি টুয়েন্টি ম্যাচ আছে। যদি ব্যাঙ্গালুরের জাতীয় ক্রিকেট একাডেমীতে সব কিছু ঠিক থাকে তবে এ ম্যাচগুলোতে ই আবার জাতীয় দলে দেখা যাবে এক সময়ে জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান সুরেশ রায়নাকে।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...