বিশ্বকাপ জিততে গম্ভীরের পরামর্শ, বিজয়ের জায়গায় এর করা উচিৎ চার নম্বরে ব্যাট

আইপিএল ১২ শেষ হয়ে গিয়েছে আর এখন বিশ্বজুড়ে খেলা প্রেমীদের নজর আইসিসি একদিনের বিশ্বকাপের দিকে গিয়ে পড়েছে। এবার ওয়ানডে বিশ্বকাপের আয়োজন ইংল্যান্ড আর ওয়েলসের মাটিতে হতে চলেছ আর টুর্নামেন্টের সবচেয়ে প্রথম ম্যাচ বৃহস্পতিবার ৩০ মে ঘরের দল ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হবে। বিশ্বকাপ শুরু হতে এখন আর বেশি সময় বাকি নেই আর ভারতীয় ক্রীড়াপ্রেমীদেরজন্য এখনো এমন একটা প্রশ্ন রয়েছে যা মাথা থেকে যাচ্ছে না। হ্যাঁ, কে করবেন চার নম্বরে ব্যাটিং?

৪ নম্বর নিয়ে রয়েছে প্রশ্ন

বিশ্বকাপ জিততে গম্ভীরের পরামর্শ, বিজয়ের জায়গায় এর করা উচিৎ চার নম্বরে ব্যাট 1

টিম ইন্ডিয়ার জন্য ৪ নম্বরে ব্যাটিং সমস্যা দূর হওয়ার নামই নিচ্ছে না। বিশ্বকাপের জন্য দলে দীনেশ কার্তিক, বিজয় শঙ্কর আর কেএল রাহুল এই তিন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে আর খবরের কথা ধরা হলে বিশ্বকাপে চার নম্বরে বিজয় শঙ্করকেই খেলতে দেখা যাবে।
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভিরও এর উপর নিজের রায় ব্যক্ত করেছেন। সম্প্রতিই সিয়েট অ্যাওয়ার্ডস চলাকালীন স্পোর্টস স্টারের সঙ্গে কথাবার্তায় গৌতম গম্ভীর নিজের বয়ানে বলেন যে,

“চার নম্বরে কে খেল্বে এর শেষ সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টকে নিতে হবে আর এটা সত্যিই একটা বড় বিষয়, যে কাকে এই ক্রমে খেলতে দেখা যাবে…
আমার রায়ে কেএল রাহুল চার নম্বরে খেলার জন্য সবচেয়ে সঠিক বিকল্প। বিজয় শঙ্কর আর দীনেশ কার্তিকের চেয়ে তাকেও সবচেয়ে উন্নত দেখা যায়…
আর আইপিএল চলাকালীন তিনি দুর্দান্ত ফর্মেও ছিলেন আর আমার এটার উপর বিশ্বাস রয়েছে যে নিজের ফর্মকে তিনি বিশ্বকাপেও ধরে রাখবেন…”।

আইপিএলে করেছেন প্রচুর রান

বিশ্বকাপ জিততে গম্ভীরের পরামর্শ, বিজয়ের জায়গায় এর করা উচিৎ চার নম্বরে ব্যাট 2

আইপিএলে ২৭ বছর বয়েসী কেএল রাহুল সত্যিই দারুণ ফর্মে ছিলেন। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলে লোকেশ রাহুল পুরো টুর্নামেন্টে ৫৩.৯১ গড়ে আর ১৩৫.৩৯ স্ট্রাইকরেটে মোট ৫৯৩ রান করেছেন। আইপিএল ১২য় তার ব্যাট থেকে একটি সেঞ্চুরি আর ৬টি ঝোড়ো হাফসেঞ্চুরিও বেরিয়েছে। অরেঞ্জ ক্যাপ জেতা ডেভিড ওয়ার্নারের পর তিনি আইপিএল ২০১৯এ সবচেয়ে বেশি রান করা দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন। এখন গৌতম গম্ভীর যতই ৪ নম্বরের জন্য কেএল রাহুলকে বেস্ট বলে থাকুন কিন্তু এখন এটা দেখা একদম ইন্টারেস্টিং হবে যে অধিনায়ক বিরাট কোহলি দীনেশ কার্তিক, বিজয় শঙ্কর আর কেএল রাহুলের মধ্যে কাকে এই জায়গার জন্য বাছেন।

৫জুন প্রথম ম্যাচ

বিশ্বকাপ জিততে গম্ভীরের পরামর্শ, বিজয়ের জায়গায় এর করা উচিৎ চার নম্বরে ব্যাট 3

বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ ৫জুন সাউথহ্যাম্পটনের মাঠে দক্ষিণ আফ্রিকার সঙ্গে হবে। ৫জুনের আগে বিরাট অ্যাণ্ড কোম্পানি ২৫ মে আর ২৮ মে দুটি প্র্যাকটিস ম্যাচ খেলবে। এই ম্যাচ ক্রমশ নিউজিল্যাণ্ড আর বাংলাদেশের সঙ্গে খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *