দ্বিতীয় টেস্টের আগে কোহলি জানালেন, রাহুলই আমাদের প্রথম পছন্দ 1

দ্বিতীয় টেস্ট শুরুর আগে বুধবার ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি কেএল রাহুলের প্রত্যাবর্তনের আভাস দিয়ে রাখলেন। খুব আশ্চর্যভাবেই দ্বিতীয় টেস্টের ১৬-জনের ভারতীয় দলে জায়গা করে নেন ২৪-বছরের এই ডানহাতি ব্যাটসম্যান। জল্পনা চলছে যে, দ্বিতীয় টেস্টে ওপেনার গৌতম গম্ভীরের পরিবর্তে ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে পারেন রাহুল।

আর সেই জল্পনাকেই আরোও একবার উস্কে দিলেন কোহলি। কোহলি জানালেন, “ভাইজ্যাগ টেস্টে বিজয়ের সাথে কেএলই আমাদের প্রথম পছন্দ।” 

কে এল রাহুল
কে এল রাহুল

কোহলি আরো জানান যে হ্যামস্ট্রিং চোটের কারনেই প্রথম টেস্টে দলের বাইরে রাখা হয় রাহুলকে। কোহলি জানান যে রাহুলের সুস্থ হয়ে ওঠারই অপেক্ষায় ছিলেন তাঁরা। কোহলি বলেন, “আমার টিম ম্যানেজমেন্টদের সাথে আমি ওর সুস্থ হয়ে ওঠার অপেক্ষা করছিলাম এবং যে মুহুর্তে ও সুস্থ হয়ে উঠল, ও দলে ফিরে এল এবং আমরা ওকে সাথে নিয়েই শুরু করতে চলেছি।”

ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের অবদান নিয়েও মুখ খুললেন বিরাট। ভারতীয় টেস্ট অধিনায়ক বলেন, “ইতিমধ্যেই গৌতম কিছু সুযোগ পেয়েছে এবং বিভিন্ন পরিস্থিতিতে ও যথেষ্ট ভাল খেলেছে।”    

এছাড়াও বিরাট দ্বিতীয় টেস্টের পিচ নিয়েও নিজের ভাবনা প্রকাশ করেন। রাজকোট টেস্টের ঘাসযুক্ত শক্ত পিচ দেখে যথেষ্ট অবাক হয়ে গিয়েছিলেন বিরাট।

ভাইজ্যাগে আগামিকাল শুরু হতে চলা দ্বিতীয় টেস্টের পিচ নিয়ে কোহলি বলেন, “ভারতের পিচগুলি সাধারণত স্পিনারদেরই সাহায্য করে। তাই আমি এই পিচেও এই একইরকমই কিছু আশা করছি।”

ভাইজ্যাগ পিচ নিয়ে কোহলি আরো যোগ করেন, “ভাইজ্যাকের পিচ সাধারণত স্পিনারদের খুবই সাহায্য করে তবে শুরুতে জোরে বোলাররাও সাহায্য পায়। গত মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের আর্ন্তজাতিক ম্যাচটিতেও আমরা এটাই দেখেছিলাম এবং আশা করছি এবারেও একই থাকবে।”

যখন কোহলিকে দলের প্রথম একাদশের কম্বিনেশনের ব্যাপারে জিজ্ঞাসা করা হয় তখন তিনি মুখে কুলুপ এঁটে থাকলেও তিনি জানান যে, দলের বৈচিত্রতা বেশি থাকায়, কিছু চমক আসতে পারে।

ইংল্যান্ডের সামনে প্রথম টেস্টে বরাবর চাপের মুখে থাকা ভারত এবার নামতে চলেছে ভাইজ্যাগে দ্বিতীয় টেস্ট খেলতে।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *