বিশ্বকাপের মধ্যেই বিসিসিআই ভারতীয় দলের এই দায়িত্ব দিল রাহুল দ্রাবিড়কে 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি অর্থাৎ এনসিএর হেড অফ ক্রিকেটের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ১জুলাই থেকে নিজের পদ সামলাবেন। সেই সঙ্গেই ভারতীয় অনুর্ধ্ব ১৯ আর ইন্ডিয়া এরও তিনি কোচ থাকবেন। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তিনি তরুণ খেলোয়াড়দের সঙ্গে কাজ করবেন আর তাদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করবেন।

এনসিতে বেশি সময়

বিশ্বকাপের মধ্যেই বিসিসিআই ভারতীয় দলের এই দায়িত্ব দিল রাহুল দ্রাবিড়কে 2

রাহুল দ্রাবিড়কে এনএসিএর দায়িত্ব দেওয়ার পর এখন তিনি ভারতীয় অনুর্ধ্ব ১৯ আর ইন্ডিয়া দলকে কম সময় দেবেন। এই ব্যাপারে বিসিসিআইয়ের আধিকারিক পিটিআইকে তথ্য দিয়েছেন। সিওএর মিটিংয়ের পর ওই আধিকারিক পিটিআইকে জানান,

“ও ভারত এ আর অনুর্ধ্ব ১৯ দলের সঙ্গে সফর করবেন কিন্তু সফরের সম্পূর্ণতার জন্য নয়। এটা একটা অনেক বড়ো দায়িত্ব আর ওর জুনিয়র টিমগুলির তুলনায় এনসিতে বেশি সময় কাটানোর প্রয়োজন পড়বে”।

কি হবে দায়িত্ব?

বিশ্বকাপের মধ্যেই বিসিসিআই ভারতীয় দলের এই দায়িত্ব দিল রাহুল দ্রাবিড়কে 3

এনসিএর প্রধান হিসেবে রাহুল দ্রাবিড়ের উপর বেশ কিছু বড়ো দায়িত্ব থাকতে চলেছে। দ্রাবিড় ভবিষ্যত প্রজন্মের ক্রিকেটারদের প্রস্তুত করবেন আর জুনিয়র ক্রিকেটের জন্য রোড ম্যাপ বানাবেন। তার চুক্তি দু বছরের। তিনি এনসিএ আর আঞ্চলিক ক্রিকেট অ্যাকাডেমিগুলিতে কোচিং স্টাফের নিযুক্তি ছাড়াও ভবিষ্যতের মহিলা ক্রিকেটারদের দেখরেখও করবেন। আহত ক্রিকেটারদের জন্য এনসিএর পুনর্বাসন কার্যক্রমও তিনিই দেখবেন। ভারতীয় দলের আহত খেলোয়াড়রাও পুনর্বাসনের জন্য এখানেই যান।

ইনি দেখবন অনুর্ধ্ব ১৯ এর দায়িত্ব

বিশ্বকাপের মধ্যেই বিসিসিআই ভারতীয় দলের এই দায়িত্ব দিল রাহুল দ্রাবিড়কে 4

রাহুল দ্রাবিড়ের এনসিএতে যোগ দেওয়ার পর প্রাক্তন ভারতীয় জোরে বোলার পরম মামরে আর অভয় শর্মা অনুর্ধ্ব ১৯ দলের সহযোগী স্টাফের অংশ হবে। এর সঙ্গেই বিসিসিআই অনুর্ধ্ব ১৯ দলের সাপোর্ট স্টাফদের আরো মজবুত করবে। ভারতীয় দল এই মুহূর্তে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দল। রাহুল দ্রাবিড়ের কোচিংয়েই ভারতীয় দল গত বছর এই টুর্নামেন্ট জিতেছিল। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ এখন আগামি বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *