ব্যাটিংয়ে উন্নতির জন্য রাহুল দ্রাবিড় কী অস্ট্রেলিয়া যাবেন? বিসিসিআই দিল জবাব

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই দেশে এই মুহূর্তে ভারতীয় দল বর্ডার-গাভাস্কার ট্রফি খেলছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শেহশ করার পর ভারতীয় দল আত্মবিশ্বাস নিয়ে চার টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নেমেছিল। এই ম্যাচে ভারতীয় দলকে ৮ উইকেটে লজ্জাজনকভাবে হারতে হয়েছে। অ্যাডিলেডে পিঙ্ক বলে খেলা হওয়া এই ম্যাচে ভারতকে সম্পূর্ণ প্রভাবহীন দেখিয়েছে।

রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানোর খবর আলোচনার কেন্দ্রে

ব্যাটিংয়ে উন্নতির জন্য রাহুল দ্রাবিড় কী অস্ট্রেলিয়া যাবেন? বিসিসিআই দিল জবাব 1

অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের ব্যাটিং যথেষ্ট নিরাশাজনক থেকেছে। এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল মাত্র ৩৬ রানে অলআউট হয়ে যায়। যেখানে ব্যাটসম্যানরা ভীষণই নিরাশজনক প্রদর্শন করেছেন। ভারতীয় দলের ব্যাটিংয়ের এই লজ্জাকর প্রদর্শনের পর মিডিয়ায় রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানোর খবর শিরোনামে উঠে এসেছে। এই কথা সামনে আসছে যে বিসিসিআই ভারতীয় দলের ব্যাটসম্যানদের জন্য রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠাচ্ছে।

রাহুল দ্রাবিড়কে পাঠানোর নেওয়া হয়নি কোনো সিদ্ধান্ত –রাজীব শুক্লা

ব্যাটিংয়ে উন্নতির জন্য রাহুল দ্রাবিড় কী অস্ট্রেলিয়া যাবেন? বিসিসিআই দিল জবাব 2

রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানোর খবর নিয়ে বিসিসিআই আধিকারিক রাজীব শুক্লা বয়ান দিয়েছেন। যেখানে তিনি এই বিষয়টি সম্পূর্ণ খারিজ করে দিয়েছেন আর জানিয়েছেন যে রাহুল দ্রাবিড়কে পাঠানোর কোনো পরিকল্পনা নেওয়া হয়নি। ভারতের প্রাক্তন নির্বাচক দিলীপ ভেঙ্কসরকারও রাহুল দ্রাবিড়কে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে অস্ট্রেলিয়া পাঠানোর কথা বলেছিলেন। কিন্তু যখন রাজীব শুক্লাকে এই ব্যাপারে জিজ্ঞাসা করা হয় তো তিনি বলেন যে, “দ্রাবিড়কে ব্যাটিং কনসাল্টেন্ট হিসেবে অস্ট্রেলিয়া পাঠানো হবে না। না তো এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়ছে আর না নেওয়া হবে”।

এই স্কোর নিয়ে আমরা চিন্তিত, গাঙ্গুলী-শাহ দলের সঙ্গে যোগাযোগ রাখছেন

ব্যাটিংয়ে উন্নতির জন্য রাহুল দ্রাবিড় কী অস্ট্রেলিয়া যাবেন? বিসিসিআই দিল জবাব 3

রাজীব শুক্লা আগে বলেন যে, “আমরা খুশি নই। এটা ভালো স্কোর ছিল না আর আমরা বাস্তবে চিন্তিত। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী আর সচিব জয় শাহ এই ব্যাপারে চিন্তিত আর দুজনে কিছু পরিকল্পনা নিয়ে কাজ করছেন, যার মাধ্যমে প্রদর্শনে উন্নতি করা যেতে পারে। ওরা স্বাভাবিকভাবেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগে থাকবেম। আমার আশা রয়েছে যে আগামি টেস্ট ম্যাচে আমরা নিশ্চিতভাবেই ভালো প্রদর্শন করব। অস্ট্রেলিয়ার সফর সবসময়ই কঠিন থেকেছে। যদি আগে হওয়া ম্যাচগুলিকেও দেখেন তো জানা যাবে যে ওখানে অস্ট্রেলিয়ান বোলারদের খেলা কতটা মুশকিল। যদিও এখন ভারতীয় ব্যাটসম্যানরা ভালো প্রদর্শন করছেন আর অস্ট্রেলিয়ার মাটিতে রানও করছেন। অধিনায়ক বিরাট কোহলির অভাব দ্বিতীয় টেস্টে অবশ্যই অনুভূত হবে কিন্তু দলে অন্য খেলোয়াড়রাও দুর্দান্ত রয়েছে আর ওরা অবশ্যই ভালো করবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *