ভারতের সর্বকালের অন্যতম স্টাইলিশ এবং নির্ভরযোগ্য প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড় মনে করেন, শীঘ্রই দিল্লির তরুণ তুর্কি ক্রিকেটার ঋষভ পন্থ জাতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলবে। পাশাপাশি দিল্লি ডেয়ারডেভিলসের এই মেন্টরের ধারণা, শীঘ্রই এই পন্থের মাধ্যমে ভারত ব্যাটিংয়ে এবং উইকেটের পিছনে ঝড় তোলা আরও একটা মহেন্দ্র সিং ধোনি পেয়ে যাবে। এক প্রতিক্রিয়া পন্থের প্রশংসায় ‘দ্য ওয়াল’, বলেন, “এবারের আইপিএলে ঋষভ পন্থ সত্যি অসাধারণ ক্রিকেট খেললো। এবারের আইপিএলে দল যখন কঠিন পরিস্থিতির মধ্যে ছিল, ঋষভ ঠিক তখনই দলে জায়গা পেল। একই সঙ্গে দলে সুযোগ পেয়ে দারুণ দারুণ সব ইনিংস খেললো। আমার বিশ্বাস, ভবিষ্যতে এই তরুণ ক্রিকেটারটি জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠবে।”

জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত, দেখে নিন সময়-সুচী

১৯ বছর বয়সী ঋষভ পন্থ এবারের আইপিএলে ১৪টি ইনিংস খেলে ৩৬৬ রান করে টিম দিল্লির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারি ব্যাটসম্যান হিসেবে নিজের নাম নথিভুক্ত করেছেন। যার সুবাদে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন জুন-জুলাই মাসে পন্থকে ভারতীয় ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলতেও দেখা যেতে পারে। এবারের আইপিএলে পন্থ ব্যাটে এবং উইকেটের পিছনে ভালো পারফরম্যান্স করলেও, দলের পারফরম্যান্সে খুশি হতে পারেননি দ্রাবিড়। এ প্রসঙ্গে তিনি বলেন, “এবারের আইপিএলে দলের পারফরম্যান্স সত্যি হতাশাজনক। মধ্যিখানের সময় বেশকিছু ম্যাচে জেতার জায়গা থেকে হেরে গিয়েছি। প্লে অফে জায়গা পাকা করতে হলে যেভাবেই হোক লিগের আটটা ম্যাচে জিততে হতো। কিন্তু বেশকিছু ক্লোজেস গেম হেরে এবারে ছয় নম্বরে শেষ করলাম।”

এবারের আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের হতাশাজনক ফলাফলের জন্য দ্রাবিড় অবশ্য দলে জেপি ডুমিনি, কুইন্টন ডি ককের মতো ম্যাচ উইনার ক্রিকেটারদের না থাকাকেও দায়ী করেছেন। এ বিষয়ে দ্রাবিড় বলেন, “দূর্ভাগ্যক্রমে এবারের আইপিএল শুরু হওয়ার আগে পর্যন্ত জেপি ডুমিনি এবং কুইন্টন ডি ককের মতো দুই নির্ভরযোগ্য ক্রিকেটারকে পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী ছিলাম। যদিও শেষ পর্যন্ত চোটের কারণে ওরা গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গেল। শেষ মুহূর্তে ওদের বিকল্প খোঁজার চেষ্টা করেও, সফল হইনি। কারণ, ভালোমানের ক্রিকেটারদের নিলাম থেকে তুলে নিয়েছে অন্য ফ্র্যাঞ্চাইজিগুলি।”

গোটা টুর্নামেন্টেও অবশ্য একই চিত্র ধরা পড়েছে। টিম দিল্লি মূলত বাকিদের চেয়ে পিছিয়ে ছিল শুধু ব্যাটিংয়ের কারণে। অন্যদিকে, জাহির খানের নেতৃত্বে বোলিং বিভাগে বাকিদের চেয়ে অনেকগুন এগিয়ে ছিল রাজধানির এই কুড়ি-বিশের দলটি।

আইপিএলের সুবাদে ভারতীয় ক্রিকেটের অগ্রগতিতে শঙ্কিত এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারটি

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...