ভারতের সর্বকালের অন্যতম স্টাইলিশ এবং নির্ভরযোগ্য প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড় মনে করেন, শীঘ্রই দিল্লির তরুণ তুর্কি ক্রিকেটার ঋষভ পন্থ জাতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলবে। পাশাপাশি দিল্লি ডেয়ারডেভিলসের এই মেন্টরের ধারণা, শীঘ্রই এই পন্থের মাধ্যমে ভারত ব্যাটিংয়ে এবং উইকেটের পিছনে ঝড় তোলা আরও একটা মহেন্দ্র সিং ধোনি পেয়ে যাবে। এক প্রতিক্রিয়া পন্থের প্রশংসায় ‘দ্য ওয়াল’, বলেন, “এবারের আইপিএলে ঋষভ পন্থ সত্যি অসাধারণ ক্রিকেট খেললো। এবারের আইপিএলে দল যখন কঠিন পরিস্থিতির মধ্যে ছিল, ঋষভ ঠিক তখনই দলে জায়গা পেল। একই সঙ্গে দলে সুযোগ পেয়ে দারুণ দারুণ সব ইনিংস খেললো। আমার বিশ্বাস, ভবিষ্যতে এই তরুণ ক্রিকেটারটি জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠবে।”

জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত, দেখে নিন সময়-সুচী

১৯ বছর বয়সী ঋষভ পন্থ এবারের আইপিএলে ১৪টি ইনিংস খেলে ৩৬৬ রান করে টিম দিল্লির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারি ব্যাটসম্যান হিসেবে নিজের নাম নথিভুক্ত করেছেন। যার সুবাদে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন জুন-জুলাই মাসে পন্থকে ভারতীয় ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলতেও দেখা যেতে পারে। এবারের আইপিএলে পন্থ ব্যাটে এবং উইকেটের পিছনে ভালো পারফরম্যান্স করলেও, দলের পারফরম্যান্সে খুশি হতে পারেননি দ্রাবিড়। এ প্রসঙ্গে তিনি বলেন, “এবারের আইপিএলে দলের পারফরম্যান্স সত্যি হতাশাজনক। মধ্যিখানের সময় বেশকিছু ম্যাচে জেতার জায়গা থেকে হেরে গিয়েছি। প্লে অফে জায়গা পাকা করতে হলে যেভাবেই হোক লিগের আটটা ম্যাচে জিততে হতো। কিন্তু বেশকিছু ক্লোজেস গেম হেরে এবারে ছয় নম্বরে শেষ করলাম।”

এবারের আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের হতাশাজনক ফলাফলের জন্য দ্রাবিড় অবশ্য দলে জেপি ডুমিনি, কুইন্টন ডি ককের মতো ম্যাচ উইনার ক্রিকেটারদের না থাকাকেও দায়ী করেছেন। এ বিষয়ে দ্রাবিড় বলেন, “দূর্ভাগ্যক্রমে এবারের আইপিএল শুরু হওয়ার আগে পর্যন্ত জেপি ডুমিনি এবং কুইন্টন ডি ককের মতো দুই নির্ভরযোগ্য ক্রিকেটারকে পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী ছিলাম। যদিও শেষ পর্যন্ত চোটের কারণে ওরা গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গেল। শেষ মুহূর্তে ওদের বিকল্প খোঁজার চেষ্টা করেও, সফল হইনি। কারণ, ভালোমানের ক্রিকেটারদের নিলাম থেকে তুলে নিয়েছে অন্য ফ্র্যাঞ্চাইজিগুলি।”

গোটা টুর্নামেন্টেও অবশ্য একই চিত্র ধরা পড়েছে। টিম দিল্লি মূলত বাকিদের চেয়ে পিছিয়ে ছিল শুধু ব্যাটিংয়ের কারণে। অন্যদিকে, জাহির খানের নেতৃত্বে বোলিং বিভাগে বাকিদের চেয়ে অনেকগুন এগিয়ে ছিল রাজধানির এই কুড়ি-বিশের দলটি।

আইপিএলের সুবাদে ভারতীয় ক্রিকেটের অগ্রগতিতে শঙ্কিত এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারটি

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...