দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রোহিত-কোহলি নন এই খেলোয়াড় পেতে পারেন অধিনায়কত্ব

ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির নেতৃত্বে গত প্রায় ৪০ দিন ধরে নিউজিল্যান্ড সফরে ছিল। যা গত সোমবারই দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার সঙ্গেই সম্পন্ন হয়ে গিয়েছে। নিউজিল্যান্ডের সফরে ভারত পূর্ণ সিরিজ খেলেছিল যার মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজ, ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হয়েছে।

 

নিউজিল্যান্ডের পর এখন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রোহিত-কোহলি নন এই খেলোয়াড় পেতে পারেন অধিনায়কত্ব 1

 

নিউজিল্যান্ড সফর শেষ হওয়ার সঙ্গেই এখন ভারতীয় দলকে এই মাসেই নিজেদেরই দেশে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে হবে। দক্ষিণ আফ্রিকার দল ভারতে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসছে, যার শুরু ১২ মার্চ থেকে হবে। ভারতের নিউজিল্যাণ্ডে ওয়ানডে আর টেস্ট সিরিজে নিরাশাজনক প্রদর্শনের পর তারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজে আবারো ছন্দ হাসিল করতে নামবে কিন্তু অধিনায়ক বিরাট কোহলি সম্ভবত এই সিরিজে খেলবেন না।

 

কোহলিকে দেওয়া হতে পারে বিশ্রাম, ফিট নন রোহিত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রোহিত-কোহলি নন এই খেলোয়াড় পেতে পারেন অধিনায়কত্ব 2

 

যদি মিডিয়া রিপোর্টসের কথা ধরা হয় তো ১২ মার্চ থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানদে সিরিজে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে। বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা প্রবল। বিরাট কোহলির বিশ্রাম দেওয়ার হলেও ভারতীয় দলের আরো এক সিনিয়র ব্যাটসম্যান আর সহঅধিনায়ক রোহিত শর্মা নিজের চোট থেকে এখনো সুস্থ হননি। রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ চলাকালাঈন আহত হয়েছিলেন। যারপর তাকে ওয়ানডে আর টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়াতে হয়। তো অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তার মাঠে নামা নিশ্চিত নয়।

 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেএল রাহুল পেতে পারেন অধিনায়কত্ব

 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রোহিত-কোহলি নন এই খেলোয়াড় পেতে পারেন অধিনায়কত্ব 3

বিরাট কোহলি আর দুজনেরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে না খেলার পরিস্থিতিতে ভারতীয় দল একজন নতুন অধিনায়ক পেতে পারে। রিপোর্টসের কথা মানা হলে ভারতের তারকা ব্যাটসম্যান কেএল রাহুলকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে ভাবনা চিন্তা করা হতে পারে। কেএল রাহুল নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচ চলাকালীন রোহিত শর্মার চোট লাগার পর অধিনায়কত্ব করেছিলেন। তবে দলে সিনিয়র ব্যাটসম্যান হিসেবে চোট থেকে সুস্থ হয়ে শিখর ধবনও ফিরে আসছেন। কিন্তু রিপোর্টে এক কথা সামনে আসেনি যে শিখর ধবনকে অধিনায়কত্ব দেওয়া হবে কি না। তবে কেএল রাহুলকে নেতৃত্ব দেওয়ার ইঙ্গিত পাওয়া গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *