যদি এমন কিছু হয়, তাহলে ভারতের নিয়মিত টেস্ট অধিনায়ক হতে পারেন অজিঙ্ক রাহানে

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড ক্রিকেট স্টেডিয়ামে চার টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলা হয়েছিল। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সঊজন্য অস্ট্রেলিয়ার দল ৮ উইকেটের ব্যবধানে জিতে নেয়, আর এই ম্যাচ জয়ের ফলেই অস্ট্রেলিয়া ৪ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

সিরিজের বাকি বাচা ম্যাচে রাহানে করবেন দলের অধিনায়কত্ব

যদি এমন কিছু হয়, তাহলে ভারতের নিয়মিত টেস্ট অধিনায়ক হতে পারেন অজিঙ্ক রাহানে 1

ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি সিরিজের আগেই বলে দিয়েছিলেন যে তিনি এই টেস্ট সিরিজে স্রেফ প্রথম ম্যাচই খেলবেন। আসলে তিনি বাবা হতে চলেছেন। এই অবস্থায় তিনি নিজের স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে সময় কাটাতে চান। বিসিসিআইও তাকে এর অনুমতি দিয়েছে, এই কারণে এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ তিনটি টেস্ট ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন অজিঙ্ক রাহানে।

তিন ম্যাচে জয় এনে দিলে হতে পারেন নিয়মিত অধিনায়ক

যদি এমন কিছু হয়, তাহলে ভারতের নিয়মিত টেস্ট অধিনায়ক হতে পারেন অজিঙ্ক রাহানে 2

যদি অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে ভারতীয় দল তিন ম্যাচেই জয়লাভ করে তো বিসিসিআই রাহানেকে নিয়মিত টেস্ট দলের অধিনায়ক করার ব্যাপারেও ভাবতে পারে। বর্তমানে বিরাট কোহলি তিন ফর্ম্যাটেই ভারতীয় দলের অধিনায়কত্ব করছেন, কিন্তু তার ওয়ার্কলোড কম করার কারণে বিসিসিআই টেস্ট ফর্ম্যাটে অজিঙ্ক রাহানেকে অধিনায়কত্ব দিতে পারে। তবে টেস্ট দলের নিয়মিত অধিনায়ক হওয়ার জন্য অজিঙ্ক রাহানেকে প্রথমে নিজেকে প্রমাণ করতে হবে আর অস্ট্রেলিয়া সফরে তার কাছে নিজেকে প্রমাণ করার সুবর্ণ সুযোগ রয়েছে।

ভারতের হয়ে রাহানের অধিনায়কত্বের ভালো রেকর্ড

যদি এমন কিছু হয়, তাহলে ভারতের নিয়মিত টেস্ট অধিনায়ক হতে পারেন অজিঙ্ক রাহানে 3

অজিঙ্ক রাহানে ভারতের হয়ে অধিনায়কত্ব করে যথেষ্ট ভালো রেকর্ড করেছেন। তিনি ২টি টেস্ট ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন যার মধ্যে দুটি ম্যাচেই ভারতীয় দলের জয় হয়েছে। সেই সঙ্গে তিনি তিনটি ওয়ানডে ম্যাচেও ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন, যার মধ্যে তিনি তিনটি ম্যাচেই ভারতকে জয় এনে দিয়েছেন। অজিঙ্ক রাহ্নের ওয়ানডে আর টেস্টকে ভারতকে নেতৃত্ব দিয়ে জয়ের ১০০ শতাংশ রেকর্ড রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *