টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়াকে এই বলে অজিঙ্ক রাহানে দিলেন চ্যালেঞ্জ

ভারতীয় দল এই মুহূর্তে অস্ট্রেলিয়া সফরে রয়েছে, যেখনে একটি ওয়ানডে আর একটি টি-২০ সিরিজ খেলা হয়েছে। ওয়ানডে সিরিজে ভারতীয় দল ২-১ ফলাফলে হেরে গিয়েছিল। অন্যদিকে টি-২০ সিরিজে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে ২-১ ফলাফলে হারিয়ে সিরিজ জেতে। সীমিত ওভারের সিরিজের পর হওয়া দুটি প্র্যাকটিস ম্যাচই ফলাফলহীন থেকেছে।
এখন ভারতীয় দল ১৭ ডিসেম্বর থেকে হতে চলা ৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফির জন্য কোমর বেঁধে ফেলেছে। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ডে-নাইট হবে, যা অ্যাডিলেডে গোলাপি বলে খেলা হবে। ভারতীয় দলের জন্য প্রথম ম্যাচ আর এই সম্পূর্ণ সিরিজ এই কারণেও গুরুত্বপূর্ণ হবে।

আমাদের পেস অ্যাটাক শক্তিশালী

টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়াকে এই বলে অজিঙ্ক রাহানে দিলেন চ্যালেঞ্জ 1

অ্যাডিলেডে হতে চলা প্রথম টেস্টের পর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি দলের সঞগে থাকবেন না আর নিজের পারিবারিক কারণে দেশে ফিরে আসবেন। প্রথম টেস্টের আগে মঙ্গলবার হওয়া প্রেস কনফারেন্সে কথা বলতে গিয়ে সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে দলের রণনীতি নিয়ে প্রেস কনফারেন্সে কথা বলেছেন। রাহানে ভারতীয় বোলিংয়ের ব্যাপারে জিজ্ঞাসা করায় বলেন যে, “আমাদের কাছে এই সময় একটি দুর্দান্ত পেস অ্যাটাক রয়েছে। অস্ট্রেলিয়ান পরিস্থিতিতে সিনিয়র বোলার ঈশান্ত শর্মার অভাব অবশ্যই অনুভূত হবে। কিন্তু যে বোলাররা এখন এখানে মজুত রয়েছন তারাও যথেষ্ট ভালোভাবে পরিস্থিতিকে বোঝে তা সে উমেশ, শামি, বুমরাহ, সাইনি যে কোনো জোরে বোলারই হোক। দরকার পড়লে অশ্বিনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে”।

আমাদের জন্য নতুন নয় অস্ট্রেলিয়ান পরিস্থিতি – রাহানে

টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়াকে এই বলে অজিঙ্ক রাহানে দিলেন চ্যালেঞ্জ 2

এরপর পরিস্থিতির সঙ্গে তালমেলের ব্যাপারে কথা বলতে গিয়ে ভারতীয় সহঅধিনায়ক রাহানে বলেন যে, “অস্ট্রেলিয়ান পরিস্থিতি নতুন কিছু নয়। আমরা আগেও অস্ট্রেলিয়ায় খেলেছি। বেশ কয়েকবার আমাদের কিছু খেলোয়াড়রা আর আমরা দল হিসেবে যথেষ্ট ভালো ক্রিকেট খেলেছি। প্রথ টেস্ট ম্যাচের রণনীতি নিয়ে টিম ম্যানেজমেন্ট ম্যাচের আগেও এক দফা মিটিং করবে। তারপর পরিস্থিতির পরিমান করে এই বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে যে পিঙ্ক বলে ম্যাচ খেলার জয় কোন ১১ জন খেলোয়াড় মাঠে নামবেন”।

রাহানে আর টিম ইন্ডিয়ার সিরিজের প্রথম অর্ধেক অংশ যথেষ্ট গুরুত্বপূর্ণ

টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়াকে এই বলে অজিঙ্ক রাহানে দিলেন চ্যালেঞ্জ 3

প্রসঙ্গত যে প্রেস কনফারেন্সে বলা রাহানের কথা টেস্ট সিরিজে ভারতীয় দলের তরফে যথেষ্ট গুরুত্বপূর্ণ। এর বড়ো কারণ এটাই যে বিরাট কোহলি প্রথম টেস্ট ছাড়া সিরিজের একটা বড় অংশে দলের সঙ্গে উপস্থিত থাকবেন না। তার অনুপস্থিতিতে সহঅধিনায়ক অজিঙ্ক রাহানেই দলের দায়িত্ব সামলাবেন। তিনি ছাড়াও সিনিয়র ব্যাটসম্যান রোহিত শর্মার দলের সঙ্গে তৃতীয় টেস্ট থেকে যুক্ত হবে। এই কারণে সহ অধিনায়ক রাহানে আর টিম ইন্ডিয়ার জন্য সিরিজের প্রথম অর্ধেক অংশ যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *