সেমিফাইনালের পর মানসিক ভাবে প্রচণ্ড রকম ভেঙে পড়েছিলেন রবীন্দ্র জাদেজা, জানালেন তার স্ত্রী 1

চলতি বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হয়ে জয় আনার ক্ষেত্রে মারাত্মক রকম চেষ্টা করেছিলেন রবীন্দ্র জাদেজা।তার লড়াই আজীবন মনে রাখবে গোটা ভারতবাসী যদিও অবধি ফাইনালে পৌছোতে ব‍্যার্থ হয়েছিল বিরাটরা।সম্প্রতি ম‍্যাচের পর জাদেজার পরিস্থিতির বিষয়ে মন্তব্য করলেন তার স্ত্রী।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে ছিলো ভারত।গ্রুপ পর্যায়ে অপ্রতিরোধ্য ছিলো তারা।একটি মাত্র ইংল্যান্ডের বিরুদ্ধে।এমনকি গ্রুপ পর্যায়ে শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌঁছে গেছিলো তারা।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়ছিল ভারত।যারা গ্রপ পর্যায়ে চতুর্থ স্থানে শেষ করে মুখোমুখি হয়েছিল বিরাটদের।অন‍্যদিকে গ্রপ পর্বে তেমন ভাবে সুযোগ না পাওয়া তারকা অলরাউন্ডার জাদেজার উপর সেমিফাইনালে ভরসা রেখেছিলো টিম ম‍্যানেজমেন্ট।

রবীন্দ্র জাদেজার কাছে সঞ্জয় মঞ্জরেকর চাইলেন ক্ষমা, দুর্দান্ত ইনিংসের পর বললেন এই কথা

গ্রুপ পর্বে বেশ কিছু ম‍্যাচে অতিরিক্ত ফিল্ডার হিসেবে মাঠে নামতে দেখা গেছিলো জাদেজাকে।প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিপক্ষে ম‍্যাচটি জাদেজার চলতি বিশ্বকাপের দ্বিতীয় ম‍্যাচ ছিলো, এর আগে তাকে গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে দেখা গেছিলো মাঠে নামতে।

বৃষ্টি বিঘ্নিত এই সেমিফাইনাল ম‍্যাচে নিউজিল্যান্ড প্রথম ব‍্যাটিং করে তুলেছিলো ৮ উইকেটের বিনিময়ে ২৩৯ ।এক্ষেত্রে বোলিং এবং ফিল্ডিংয়ে ঋতিমতো প্রশংসনীয় পারফরম্যান্স ছিলো জাদেজার‌।১০ ওভার বোলিং করে মাত্র ৩৪ রান দিয়ে এক উইকেট তুলে নিয়েছিলেন তিনি।আছে দুরন্ত একটি রান আউট।

আপাত নিরিখে কম রানের এই লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে হঠাৎই ভেঙে পড়ে ভারতের ব্যাটিং শিবির।সেরা অবস্থার বর্ননা অনেকটা এমন ভাবে দেওয়া যায় ৫/৩,২৪/৪,৯২/৬ ।

সেমিফাইনালের পর মানসিক ভাবে প্রচণ্ড রকম ভেঙে পড়েছিলেন রবীন্দ্র জাদেজা, জানালেন তার স্ত্রী 2

এরপর ম‍্যাচের হাল ধরেন জাদেজার , বা – হাতি এই ব‍্যাটসম‍্যান ধোনির সাথে গড়েন ১১৬ রানের পার্টনারশিপ।তাদের দুজনের যুগলবন্দী ভারতকে এদিন ম‍্যাচে ফেরাতে সাহায্য করেছিল।

এদিন কিউয়ি বোলারদের বিরুদ্ধে দুরন্ত প্রতিরোধ গড়ে তুলেছিলেন জাদেজার।খেলেন ৫৯ বলে ৭৭ রানের ইনিংস।তার ইনিংসে আছে ৪ টি চার এবং ৪ টি ছয়।একসময় জাদেজার এরকম ইনিংসের দিকে তাকিয়ে সকল ভারতবাসীর মনে আরও একবার বিশ্বকাপের ফাইনালে যাওয়ার স্বপ্ন জেগে উঠেছিলো ঠিক তখনই উইকেট পতন হয় এইতারকা অলরাউন্ডারের।সেই সময় ভারতের স্কোর ২০৮ /৭ ।শেষে ২২১ এ শেষ করে ভারত।ম‍্যাচ হারে ১৮ রানে।

সেমিফাইনালের পর মানসিক ভাবে প্রচণ্ড রকম ভেঙে পড়েছিলেন রবীন্দ্র জাদেজা, জানালেন তার স্ত্রী 3

ম‍্যাচের পর প্রচণ্ড রকমে ভেঙে পড়েছিলেন জাদেজা।সম্প্রতি এমনটাই জানালেন তার স্ত্রী রিভাভা সোলাঙ্কি।এমনকি ম‍্যাচ হারার জন্য নিজেকে দায়ী করছিলেন তিনি।বার বার একই কথা বলছিলেন যে তিনি ক্রিজে থাকলে ম‍্যাচ জিততে কোনও রকম সমস্যা হতো না।এইরকম হারের জন্য কখনও নিজেকে ক্ষমা করা যায়না , এমনটাই স্ত্রীকে বলছিলেন এই ভারতীয় অলরাউন্ডার।

বড়ো ম‍্যাচে এর আগের জাদেজাকে দুরন্ত পারফরম্যান্স করতে দেখেছি আমরা।এমনটা বলার পর ২০১৩ এর চ‍্যাম্পিয়ান্স ট্রফিতে জাদেজার পারফরম্যান্স এর কথা তোলেন তার স্ত্রী।এমনকি ফাইনালের ম‍্যান অফ দ‍্য ম‍্যাচের শিরোপা এসেছিলো তার কপালে।প্রসঙ্গত, সেই ম‍্যাচে ২৫ বলে ৩৩ করার পাশাপাশি ,বল হাতে চার ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন জাদেজা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *