আরপি সিং আবেগী ম্যাসেজের সঙ্গে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকেই অবসর ঘোষণা করলেন

ভারতের তারকা জোরে বোলার আরপি সিং ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন। ভারতের এই প্রাক্তণ জোরে বোলার ২০০৫ এ আন্তর্জাতিক অভিষেক করেছিলেন। বাঁহাতি এই জোরে বোলারকে সেই সময় জাহির খানের বিকল্প হিসেবে দেখা হচ্ছিল।কিন্তু চোটের কারণে কখনওই আরপি সিং নিজের কেরিয়ারের টপে পৌঁছতে পারেন নি এবং দল থেকে বাদ পড়ে যান। আরপি সিং নিজের অবসরের ঘোষণা টুইটারে করেন।

টুইট করে দিলেন তথ্য

আরপি সিং নিজের টুইটারে অবসরের কথা ঘোষণা করেন। এর মধ্যেই তিনি নিজের ভক্তদের জন্য আবেগী ম্যাসেজ করেন।এই ম্যাসেজে তিনি তার অভিষেক ম্যাচ নিয়েও কথা বলেছেন।

ছোটে ঘেরা ছিল কেরিয়ার
আরপি সিং আবেগী ম্যাসেজের সঙ্গে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকেই অবসর ঘোষণা করলেন 1
আরপি সিং নিজের প্রথম এক দিবসীয় আন্তর্জাতিক ম্যাচের শুরুয়াত সেপ্টেম্বর ২০০৫ এ জিম্বাবোয়ের বিরুদ্ধে হারারে তে করেছিলেন। যেখানে তিনি নিজের প্রথম ম্যাচেই ২ উইকেট হাসিল করেছিলেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের তৃতীয় একদিনের ম্যাচে ৩৫ রান দিয়ে ৪ উইকেট নিয়ে আ শুধু ভারতকে জিতিয়েছিলেন বরং প্রথম ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারও পেয়েছিলেন।
আরপি সিং আবেগী ম্যাসেজের সঙ্গে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকেই অবসর ঘোষণা করলেন 2
এছাড়াও যদি টেস্ট অভিষেকের কথা ধরা হয় তাহলে সেটাও বেশ স্পেশাল ছিল। আরপি সিং নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলেন জানুয়ারি ২০০৬ এ, পাকিস্থানের বিরুদ্ধে ফ্যায়সলাবাদে। পাকিস্থানের বিরুদ্ধে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচেই তিনি প্রথম পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান এবং ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন। আরপি সিং সেপ্টেম্বর ২০০৭ এ দক্ষিণ আফ্রিকায় আয়োজিত আইসিসি বিশ্বকাপ টি২০তে ভারতীয় দলের একজন সদস্য ছিলেন। তিনি ভারতীয় সমর্থকদের প্রত্যাশা পূর্ণ করে সাতটি ম্যাচে ১২.৬৬ গড়ে ১২টি উইকেট নিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *