পুণে টেস্টে ইমরান খান আর ডেনিস লিলির মত তারকাদের পেছেন ফেলে দিতে পারেন অশ্বিন

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিন টেস্ট ক্রিকেট ফর্ম্যাটে প্রত্যেক ম্যাচে নিজের নামে নতুন নতুন রেকর্ড যোগ করে চলেছেন। ভারতীয় বর্তমান দলে সবচেয়ে প্রধান স্পিন বোলার অশ্বিন দ্রুততার সঙ্গে উইকেট নেওয়ার বিষয়ে একের পর এক তারকা বোলারদের পেছনে ফেলে চলেছেন।

অশ্বিন লাগাতার সবচেয়ে দ্রুততার সঙ্গে নিচ্ছেন টেস্টে উইকেট

পুণে টেস্টে ইমরান খান আর ডেনিস লিলির মত তারকাদের পেছেন ফেলে দিতে পারেন অশ্বিন 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে রবিচন্দ্রন অশ্বিন নিজের টেস্ট কেরিয়ারের ৩৫০ উইকেট পূর্ণ করেছেন আর এর সঙ্গেই তিনি সবচেয়ে দ্রুত ৩৫০ উইকেট নেওয়া বোলার হয়ে গিয়েছেন। আর অশ্বিন নিজের টেস্ট কেরিয়ারের ২৫০ উইকেট আর ৩০০ উইকেটও টেস্ত ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুত নেওয়ার বিশ্বরেকর্ড করেছিলেন, যার পর এখন অশ্বিন ৩৫০ টেস্ট উইকেটে সংযুক্তভাবে মুথাইয়া মুরলীধরণের সঙ্গে সমান সমান রয়েছেন।

সবচেয়ে দ্রুত ৩৫০ উইকেট নেওয়ার পর এখন এই বোলারদের পেছনে ফেলার সুযোগ

পুণে টেস্টে ইমরান খান আর ডেনিস লিলির মত তারকাদের পেছেন ফেলে দিতে পারেন অশ্বিন 2

রবিচন্দ্রন অশ্বিন ৬৬টি টেস্ট ম্যাচে ৩৫০ উইকেট নেওয়ার ব্যাপারে সবচেয়ে দ্রুততম হওয়ার পর এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজ থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে ডেনিস লিলি আর ইমরান খানের মত তারকা বোলারদের পেছনে ফেলার দিকে তাকিয়ে থাকবেন। অশ্বিন ৪৫তম টেস্ট ম্যাচে ২০০ আর ৫৪ তম টেস্ট ম্যাচে ৩০০ উইকেট হাসিল করেছিলেন, যেখানে তিনি সমস্ত তারকাদের পেছনে ফেলে দিয়েছিলেন। তো পুণেতে তার সামনে ডেনিস লিলি আর চামিন্ডা ভাসের ৩৫৫ উইকেটের রেকর্ড পেছনে ফেলার জন্য ৬ উইকেটের দূরত্ব রয়েছে।

ইমরান খান আর ড্যানিয়েল ভেত্তরিকেও পুণে টেস্টে অশ্বিন ফেলতে পারেন পেছনে

পুণে টেস্টে ইমরান খান আর ডেনিস লিলির মত তারকাদের পেছেন ফেলে দিতে পারেন অশ্বিন 3

তো এর সঙ্গেই অশ্বিন পাকিস্তানের কিংবদন্তী জোরে বোলার ইমরান খান আর নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেত্তরির সমান সমান ৩৬২ উইকেটকেও পেছনে ফেলে দিতে পারেন। যদিও অশ্বিনের ইমরান খানের উইকেট সংখ্যাকে পেছনে ফেলার জন্য ১৩টি উইকেটের প্রয়োজন রয়েছে যা মুশকিল কিন্তু অশ্বিনের ফর্ম দেখে বলা যেতে পারে যে তা অসম্ভব নয়। নিজের টেস্ট কেরিয়ারে এক টেস্টে ১৩ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখানো অশ্বিন সেই প্রদর্শনকে পুনরাবৃত্তি করতে সফল হলে তিনি এক সঙ্গে পুণেতেই চামিন্ডা ভাস, ডেনিস লিলি, ইমরান খান আর ড্যানিয়েল ভেত্তরির মত তারকাদের পেছনে ফেলে দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *