এই নিয়ম না মানায় ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ খেললেন না কুইন্টন ডি কক! বহিস্কৃত হবেন বিশ্বকাপ থেকেও 1

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে খেলেননি শক্তিশালী উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কক। এখন পুরো বিষয়টিকে হাঁটু গেড়ে বসে বর্ণবাদের বিরুদ্ধে সমর্থন দেখানোর সঙ্গে যুক্ত করা হচ্ছে। আসলে, দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের আগে তাদের খেলোয়াড়দের বর্ণবাদের বিরুদ্ধে অভিযানে যোগ দিতে বলেছে। কিন্তু দলের সাবেক অধিনায়ক ডি কক ব্যক্তিগত সিদ্ধান্ত নিয়ে তা করতে রাজি হননি।

black lives matter in cricket quinton de kock

এরপর তাকে একাদশে জায়গাও দেওয়া হয়নি। ডি ককের জায়গায় উইকেটকিপার হিসেবে ম্যাচ খেলছেন হেনরিখ ক্লাসেন। রিজ হেন্ডরিক্স ওপেনার হিসেবে অন্তর্ভুক্ত ছিলেন। সোমবার সন্ধ্যায় সিএসএ সর্বসম্মতিক্রমে সম্মত হয়েছে যে সমস্ত দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় বাকি ম্যাচ শুরুর আগে হাঁটু গেড়ে বসে থাকবে। “সমস্ত প্রাসঙ্গিক বিষয় বিবেচনা করার পরে, বোর্ডের দৃষ্টিভঙ্গি যে দক্ষিণ আফ্রিকার ইতিহাসের পরিপ্রেক্ষিতে, বর্ণবাদের বিরুদ্ধে একটি ঐক্যবদ্ধ এবং টেকসই প্রতিবাদ আবশ্যক,” বোর্ড বলেছে।

এর আগে, রবিবার পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচের আগে ভারতীয় দলও ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ বৈশ্বিক প্রচারণার অধীনে হাঁটু গেড়ে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ করেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *