আইপিএল ২০২১ -এর দ্বিতীয়ার্ধে বিদেশী খেলোয়াড়দের পরিবর্তের বিষয়ে বিবৃতি দিল পাঞ্জাব কিংস 1
Jaipur: Kings XI Punjab co-owner Preity Zinta looks on during a match against Rajasthan Royals during IPL 2018 cricket match at Sawai Mansingh Stadium in Jaipur, on Tuesday. PTI Photo (PTI5_8_2018_000202b)

 

শনিবার বিসিসিআই নিশ্চিত করেছে যে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে। তবে তারিখগুলি এখনও ঘোষিত হয়নি। তবে এই ইভেন্টটি ভারতীয় বোর্ডের পক্ষে সহজ হতে পারে না, যার মধ্যে সবচেয়ে বড় সমস্যাটি হবে বিদেশি খেলোয়াড়দের উপস্থিতি। এখন এরই মধ্যে, পাঞ্জাব কিংসের সিইও সতীশ মেনন বলেছেন যে বিসিসিআইয়ের আনুষ্ঠানিক ঘোষণার পরেই তিনি খেলোয়াড়দের বদলি নিয়ে ভাববেন। আইপিএল ২০২১ সালের মরসুম এপ্রিলে ভারতে অনুষ্ঠিত হয়েছিল। তবে করোনা ভাইরাসের ঘটনা বেড়ে যাওয়ায় টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছিল। তবে এখন আবারও ভারতের ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোল সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা করেছে। এখন শুধু সূচী বেরিয়ে আসার অপেক্ষায়।

আইপিএল ২০২১ -এর দ্বিতীয়ার্ধে বিদেশী খেলোয়াড়দের পরিবর্তের বিষয়ে বিবৃতি দিল পাঞ্জাব কিংস 2
তবে এতকিছুর মাঝেও সন্দেহ রয়েছে যে অনেক দেশ থেকে খেলোয়াড়রা দ্বিতীয়ার্ধে লীগে যোগ দেবেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ইতিমধ্যে জানিয়েছিল যে, আইপিএল আবার অনুষ্ঠিত হলে তারা তাদের খেলোয়াড়দের লিগে অংশ নিতে প্রেরণ করবে না। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের ২৮ আগস্ট থেকে সিপিএলে অংশ নিতে হবে, যার কারণে তাদের আইপিএলে অংশ নিতেও অসুবিধা হতে পারে। বিদেশি খেলোয়াড়দের খেলার সন্দেহজনক পরিস্থিতি নিয়ে সম্প্রতি খবর প্রকাশিত হয়েছে যে বিসিসিআই বিদেশি খেলোয়াড়দের অনুপলব্ধ থাকলে পরিবর্তের জন্য ফ্র্যাঞ্চাইজিদের কাছে আবেদন করবে। এরই মধ্যে, পাঞ্জাব কিংসের সিইও সতীশ মেনন বলেছেন, “বিসিসিআই যখন খেলোয়াড়দের অনুপলব্ধতা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে তখনই তিনি এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।”

আইপিএল ২০২১ -এর দ্বিতীয়ার্ধে বিদেশী খেলোয়াড়দের পরিবর্তের বিষয়ে বিবৃতি দিল পাঞ্জাব কিংস 3

আইপিএল ২০২১ -এর প্রথমার্ধে পাঞ্জাব কিংসের হতাশাজনক পারফরম্যান্স ছিল। ফ্র্যাঞ্চাইজি আটটি ম্যাচের মধ্যে মাত্র তিনটি ম্যাচ জিতেছে এবং পাঁচটি ম্যাচ হেরেছে। একই সঙ্গে দলের অধিনায়ক কেএল রাহুলকে অ্যাপেন্ডিক্স সার্জারিও করতে হয়েছিল, যার কারণে তিনি শেষের কয়েকটি ম্যাচ থেকে অনুপলব্ধ ছিলেন, বলা হয়েছিল যে তিনি টুর্নামেন্টের বাইরে থাকতে পারেন, তবে করোনা ভাইরাসের কারণে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হয়েছিল। এখন দ্বিতীয়ার্ধে আবারও কেএল রাহুলকে দলের দায়িত্ব নিতে দেখা যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *