শার্দুল ঠাকুরকে সামনে রেখেই বোলিং বিভাগ মজবুত করতে চাইছে পুনে 1
শার্দুল ঠাকুর

বেন স্টোকসের পর রাইজিং পুনে সুপার জায়ান্টসে এল নতুন মুখ। আবার একটা নতুন চমক। ২০১৬ -এর আইপিএলে যে দল তাদের যাত্রা শেষ করেছিল লিগ তালিকার সপ্তম স্থানে, এবার অধিনায়ক বদল থেকে শুরু করে সবথেকে দামি খেলোয়ার কেনা – ইত্যাদি একের পর এক চমক দিয়েই চলেছে পুনে। কিংস ইলেভেন পাঞ্জাবের সিমার শার্দুল ঠাকুরকে দলে নিয়ে আবার চমক দিল পুনে সুপার জায়ান্টস।

কোন ক্রিকেটার কোন দলে গেলেন! এক নজরে আইপিএল নিলাম

নয়া অধিনায়ক স্টিভ স্মিথ ও কোচ স্টিফেন ফ্লেমিং আইপিএলে পুনেকে ঢেলে সাজাতে চাইছে। বীরের মত লড়তে চাইছে নতুন পরিকল্পনা নিয়ে, এবিষয়ে কোনও সন্দেহ নেই। ১৪.৫ কোটি ভারতীয় মুদ্রার বিনিময়ে এবছরের সবথেকে দামি খেলোয়ার পুনে সুপারজায়ান্টসে। শার্দুল ঠাকুরকে সামনে রেখে তাদের বোলিং বিভাগকেই সাজাতে চাইছে স্মিথ, এমনটাই মনে করা হচ্ছে।

মুম্বই রঞ্জি দলের এই ডানহাতি পেসার প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৯টি ম্যাচ খেলে মোট ১৬৯টি উইকেট নিয়েছে। পাশাপাশি ১৮টি টি টোয়েন্টি ম্যাচে তার শিকার ২১ টি। আইপিএলে পাঞ্জাবের হয়ে একটি মাত্র ম্যাচ খেলেছে দিল্লির বিরুদ্ধে। তিন ওভারে ৩৮ রান দিয়ে তিনি একটি উইকেট নেন।

নবম আইপিএলে পুনের শোচনীয় পারফরম্যান্সের ফলেই অধিনায়ক পদ থেকে সরানো হয়েছে মহেন্দ্র সিংহ ধোনিকে, এমনটাই মনে করছেন অনেকেই। এই নিয়ে ধোনির ফ্যানদের ক্ষোভও কিছু কম নেই। তবে এই আইপিএলে পুনে বিনা যুদ্ধে যে এক ফোঁটাও জমি ছাড়বেনা, পুনের চিন্তাভাবনাতেই তা প্রকাশ পাচ্ছে।

অধিনায়কত্ব থেকে সরে গিয়ে ভাল করেছে ধোনি, মানছেন গিলক্রিস্ট

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *