স্টোকসকে দাম দিয়ে কিনেও বিশেষ লাভ হল না পুনের 1

চলতি বছরের প্রথম দিকে হয়ে যাওয়া ভারত-ইংল্যান্ড সিরিজের উপর দশম আইপিএল-এর নিলাম অনেকটাই নির্ভর করবে তা সহজেই অনুমেয় ছিল। ভারতীয় মাটিতে টেস্ট, ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজ না জিততে পারলেও, বেশ নজরকাড়া পারফরম্যান্সে তাক লাগিয়েছিল গোটা ব্রিটিশ দল। সবথেকে দৃষ্টিনন্দন ক্রিকেটার বেন স্টোকস-এর দাম আইপিএল নিলামেও যে নজর কারবে তা সবাই।

প্রত্যাশিতভাবেই, ১৪.৫ কোটি টাকায় বেন স্টোকসকে কিনল রাইসিং পুনে সুপারস্টার। যা এবছরের নিলামে সর্বোচ্চ দর। কিন্তু উচ্চ দর হাঁকিয়েও আখেরে খুব একটা লাভ হলনা পুনের। কারণ, সামনেই চ্যাম্পিয়ন্স ট্ট্রফির প্রস্তুতির জন্য মে মাস অর্থাৎ আইপিএলের ভরা সময়ে আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে দুটি সিরিজ খেলতে চলেছে ইংল্যান্ড। সেই জন্যেই সম্ভবত ১৪ই মে দেশে ফিরে যেতে হবে বেন স্টোকস, ক্রিশ ওকস ও জস বাটলারের মত তারকাকে।

এই দুঃসংবাদই রাতের ঘুম কেড়ে নিয়েছে পুনে কর্মকর্তাদের। আগামী ৫ই এপ্রিল থেকে শুরু হবে আইপিএল ২০১৭ এবং তা চলবে ২১শে মে পর্যন্ত। ফলে বোঝাই যাচ্ছে, আইপিএল জমে ওঠার সময় থেকেই দেখা যাবে না এই তারকা ক্রিকেটারদের। যদিও ধোনি, রাহানে, স্টিভ স্মিথ সম্বলিত এই দলের শক্তির অভাব নেই, তবুও ফর্মে থাকা স্টোকস দলে না থাকায় চিন্তার ভাঁজ পড়েছে পুনে টিম ম্যানেজমেন্টের।

এদিকে পুনের পাশাপাশি চিন্তার ভাঁজ পড়েছে কলকাতা নাইট রাইডার্সের কপালেও। কারণ, পুনের মত তাঁদেরকেও ছাড়তে হবে ক্রিশ ওকসকে। আইপিএলের মাঝপথে ওকসের মত একজন অলরাউন্ডারকে হারানোটা যথেষ্ট ফারাক টানবে বলেই মনে করছে কেকেআর শিবির। তবে ইংল্যান্ডের অন্য দুই ক্রিকেটার আরসিবির টাইমাল মিলস ও হায়দরাবাদের ক্রিস জর্ডনকে পুরো মরশুমটাই পাওয়া যাবে বলে জানা গিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *