HAMILTON, NEW ZEALAND - MARCH 18: India huddle as a team during day one of the First Test match between New Zealand and India at Seddon Park on March 18, 2009 in Hamilton, New Zealand. (Photo by Sandra Mu/Getty Images)

ইংল্যান্ডের কাউন্টি লীগে নাটিংহামশায়ারের হয়ে খেলার কথা নিশ্চিত করেছেন চেতশ্বর পূজারা। স্বাগতিক শ্রীলঙ্কাকে ৩-০ ব্যাবধানে ধোবল ধোলাইয়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ কে সামনে হতে নেতৃত্ব দেওয়া চেতশ্বর পূজারা চূড়ান্ত পর্বে নাটিংহামশায়ারের হয়ে খেলবেন। আর নাটিংহামশায়ার কর্তৃপক্ষও লীগে তাদের অবস্থান শক্তিশালী করতে পূজারাকে দ্রুত দলে চায়। পূজারা নটিংহ্যামশায়ারের হয়ে নর্দাম্পটনশায়ার, সাসেক্স, ওরচেস্টারশায়ার এর বিরুদ্ধে নটিংহ্যামশায়ারের নিজেদের মাঠে ও প্রতিপক্ষে মাঠে খেলবেন বলে গতকাল ২৩ আগস্ট নাটিংহ্যামশায়ার ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে। ২০১৬ – ২০১৭ মৌসুমে ঘরের মাঠে অসাধারন ব্যাটিং করে ১৩১৬ রান করে এ ডানহাতি ব্যাটসম্যান ছিলেন ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহ। এরপর ই চুক্তি করেন কাউন্টি দল নটিংহ্যামশায়ারের সাথে। নটিংহ্যামশায়ারেও হয়ে উঠেন আস্থার প্রতীক। গ্লুচেস্টারশায়ারের বিরুদ্ধে করেন ম্যাচ জয়ী শতক।

নটিংহ্যামশায়ার তাদের অফিশিয়াল টুইটার বার্তায় জানায় এই ভারতীয় তারকা ব্যাটসম্যান শেষ চার ম্যাচে তাদের হয়ে খেলবেন। শচিন – দ্রাবিড় পরবর্তী যুগে ভারতীয় ব্যাটিং এ আস্থার প্রতীক হওয়া পূজাররার ব্যাট হেসেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে সর্বশেষ টেসো সিরিজেও। দুটি শতকের সাহায্যে ৭৭ গড়ে চার ইনিংসে করেছেন ৩০৯ রান। পূজারা শেষ চার ম্যাচ খেলবেন এটা শুনো নটিংহ্যামশায়ার কোচ পিটার মুরে আনন্দিত হয়ে বলেন, “সবচেয়ে বড় বিষয় হল এ মৌসুমে সে আমাদের দলে আছে এবং সে মাঠ ও মাঠের বাহিরে উভয় জায়গায় ই অসাধারন।”

তিনি আরো বলেন, “পূজারা একজন অসাধান খেলোয়ার এবং তিনি যখন এখানে ছিলেন না তখনো ভারতের হয়ে শ্রীলঙ্কার মাটিতে অসাধারন খেলেছেন। তাই আমরা এমন একজন কে পাচ্ছি যিনি অসাধারন ফর্মে আছেন। ঘরের মাঠে আমাদের নর্দাম্পটনশায়ার এবং ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে দুটি ম্যাচ আছে। তাকে পেলে আমরা প্রতিপক্ষকে চাপে রাখতে পারব। ট্রেন্ট ব্রীজে মাঠে রান করতে পারা বড় বিষয় এবং পূজারা এখন ভাল রান করতে অভ্যস্ত।” পূজারার সাথে এবার কাউন্টি ক্রিকেট খেলবেন আশ্বিন ও। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রাম পেয়েছেন ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। তাই, ইংলিশ কাউন্টিতে খেলতে যাবেন ভারতের সেরা এই অলরাউন্ডার। কাউন্টি দল ওরচেস্টারশায়ারের জার্সিতে অভিষেকের অপেক্ষায় প্রথমবারের মতো কাউন্টিতে ডাক পাওয়া অশ্বিন। গ্লুচেস্টারশায়ারের বিপক্ষে আগামী ২৮ আগস্ট মাঠে নামবে ওরচেস্টারশায়ার। এছাড়াও এবার ইংলিশ কাউন্টিতে খেলতে ইশান্ত শর্মাকে নিশ্চিত করেছে ওয়ারউইকশায়ার। আগামী ৫ সেপ্টেম্বর অশ্বিনের ওরচেস্টারশায়ার আর পুজারার নটিংহ্যামশায়ারের ম্যাচ আছে। সে ম্যাচে দুই ভারতীয় সতীর্থের মুখোমুখি লড়াই দেখা যাবে। এছাড়া, দল নিশ্চিত না হলেও ইংলিশ কাউন্টিতে খেলার কথাবার্তা চলছে ভারতের আরেক তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার

 

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    ইংল্যান্ডে অস্ট্রেলিয়ার হালত দেখে ঘুম ভাঙল ক্রিকেট অস্ট্রেলিয়ার, স্মিথ ওয়ার্নার পেলেন ফেরার অনুমতি

    ইংল্যান্ডে অস্ট্রেলিয়ার হালত দেখে ঘুম ভাঙল ক্রিকেট অস্ট্রেলিয়ার, স্মিথ ওয়ার্নার পেলেন ফেরার অনুমতি
    অস্ট্রেলিয়া ক্রিকেটের হালত এই সময় খুব একটা ভাল নয়। একদিকে যেখানে দলের তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং...

    বিরাট জানালেন এই দুই খেলোয়াড়ের উপর সবচেয়ে বেশি নির্ভর করেই ইংল্যান্ডে জিতবেন সিরিজ

    বিরাট জানালেন এই দুই খেলোয়াড়ের উপর সবচেয়ে বেশি নির্ভর করেই ইংল্যান্ডে জিতবেন সিরিজ
    ভারতীয় দলকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৭ এবং ২৯ জুন দুটি টি২০ ম্যাচের সিরিজ খেলতে হবে। আর এর পর...

    সম্পূর্ণ কেরিয়ারে এই ভারতীয় ব্যাটসম্যানকে কোনও বোলারই শূন্য রানে আউট করতে পারেন নি

    সম্পূর্ণ কেরিয়ারে এই ভারতীয় ব্যাটসম্যানকে কোনও বোলারই শূন্য রানে আউট করতে পারেন নি
    ক্রিকেটে প্রত্যেক ব্যাটসম্যানের উপর সবচেয়ে বেশি চাপ থাকে তখন যখন তিনি ব্যাট করার জন্য ক্রিজে আসেন। এই...

    অগ্নিপরীক্ষা দিয়ে নিজেদের যোগ্যতা প্রমাণিত করতে চান বিরাট কোহলি

    চার বছর পর আবার ইংল্যান্ড সফর। আবার ভারতীয় ক্রিকেট টিম সহ অধিনায়ক বিরাট কোহলির কাছে অগ্নিপরীক্ষা ইংল্যান্ডের...

    কাররই নেই কোনও আশা, কিন্তু এই তিন ভারতীয় খেলোয়াড় পেতে পারেন ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা

    ২০১৯ বিশ্বকাপ শুরু হতে আর মাত্র এক বছরেরও কম সময় রয়ে গিয়েছে। ভারতীয় দল বিরাট কোহলির অধীনে...