বিশাখাপত্তনম, ১৭ নভেম্বর: প্রথম টেস্ট ড্র হওয়ার পর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের শুরুটা ভালই হয়েছে ভারতের। বিশাখাপত্তনমে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩১৭ রান করে প্রথম দিন শেষ করেছে টিম ইন্ডিয়া। ক্রিজে রয়েছেন কোহলি (১৫১) রানে ও অশ্বিন (১)।তবে এ দিন কোহলির পাশাপাশি সেঞ্চুরি করে গেলেন চেতেশ্বর পুজারাও। ১১৯ রানের একটি দুরন্ত ইনিংস খেলে যান তিনি। টেস্ট কেরিয়ারে এটাই তাঁর দশম শতরান।

দিনের শুরুটা অবশ্য ভাল হয়নি ভারতের। দলের ২২ রান তুলতেই ওপেনিং জুটি সাজঘরে ফিরে যায়। দলের মাত্র ৬ রানের মাথায় লোকেশ রাহুল (০) স্টুয়ার্ড ব্রডের বলে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ২২ রানের মাথায় অ্যান্ডারসনের শিকারে পরিণত হন মুরালি বিজয় (২০)। এরপর জুটি বাঁধেন বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। তারা দু’জন মিলে দলীয় স্কোরকে টেনে নিয়ে যায় ২৪৮ রান পর্যন্ত। ২২৬ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার পাশাপাশি প্রথম দিনটি নিজেদের করে নেন। এই যাত্রায় পুজারা নিজের দশম ও কোহলি নিজের চতুর্দশ টেস্ট সেঞ্চুরি তুলে নেন।

এ দিন ম্যাচের পর চেতেশ্বর পুজারা বলেন, “সিরিজটা আমার জন্য যেভাবে শুরু হয়েছে তাতে আমি খুব খুশি। রাজকোটে যেখানে শেষ করেছিলাম, এখানে সেখান থেকেই শুরু করি। বড় পার্টনারশিপ গড়ে সারা দিন ব্যাট করাই লক্ষ্য ছিল। বিরাটের টাইমিং দুর্দান্ত হচ্ছিল। শতরান করার পর দুজনেই আরও আত্মবিশ্বাসী হয়ে উঠি।”

প্রথম দিন পিচ যেমনই ব্যবহার করুক না কেন, দ্বিতীয় দিন থেকে পিচে স্পিন ধরবে বলেই মনে করছেন পুজারা। রাজকোটের থেকে বিশাখাপত্তনমের পিচ একেবারেই আলাদা বলে জানিয়ে দেন তিনি। রাজকোটের পিচ অনেক গতিময় ছিল বলে জানিয়ে দেন এ দিন সেঞ্চুরি করা এই ভারতীয় ব্যাটসম্যানটি। দ্বিতীয় দিন থেকেই পিচ ভাঙবে এবং স্পিনাররা তা থেকে সাহায্য আদায় করে নেবে বলে মনে করছেন তিনি। সেই ইঙ্গিত দিয়েই তিনি বলেন, “রাজকোটের থেকে এই পিচ অনেক স্লো। পিচের দুই দিকেই ফাটল তৈরি হয়ে গিয়েছে। এই পিচ থেকে অফস্পিনাররা সাহায্য পাবেই। আমার মনে হয় দ্বিতীয় দিনের শেষে পিচে আরও ফাটল তৈরি হবে। আমরা এখন একটা বড় স্কোর করার জন্য মুখিয়ে আছি।”

 

 

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...