বিশাখাপত্তনম, ১৭ নভেম্বর: প্রথম টেস্ট ড্র হওয়ার পর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের শুরুটা ভালই হয়েছে ভারতের। বিশাখাপত্তনমে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩১৭ রান করে প্রথম দিন শেষ করেছে টিম ইন্ডিয়া। ক্রিজে রয়েছেন কোহলি (১৫১) রানে ও অশ্বিন (১)।তবে এ দিন কোহলির পাশাপাশি সেঞ্চুরি করে গেলেন চেতেশ্বর পুজারাও। ১১৯ রানের একটি দুরন্ত ইনিংস খেলে যান তিনি। টেস্ট কেরিয়ারে এটাই তাঁর দশম শতরান।

দিনের শুরুটা অবশ্য ভাল হয়নি ভারতের। দলের ২২ রান তুলতেই ওপেনিং জুটি সাজঘরে ফিরে যায়। দলের মাত্র ৬ রানের মাথায় লোকেশ রাহুল (০) স্টুয়ার্ড ব্রডের বলে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ২২ রানের মাথায় অ্যান্ডারসনের শিকারে পরিণত হন মুরালি বিজয় (২০)। এরপর জুটি বাঁধেন বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। তারা দু’জন মিলে দলীয় স্কোরকে টেনে নিয়ে যায় ২৪৮ রান পর্যন্ত। ২২৬ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার পাশাপাশি প্রথম দিনটি নিজেদের করে নেন। এই যাত্রায় পুজারা নিজের দশম ও কোহলি নিজের চতুর্দশ টেস্ট সেঞ্চুরি তুলে নেন।

এ দিন ম্যাচের পর চেতেশ্বর পুজারা বলেন, “সিরিজটা আমার জন্য যেভাবে শুরু হয়েছে তাতে আমি খুব খুশি। রাজকোটে যেখানে শেষ করেছিলাম, এখানে সেখান থেকেই শুরু করি। বড় পার্টনারশিপ গড়ে সারা দিন ব্যাট করাই লক্ষ্য ছিল। বিরাটের টাইমিং দুর্দান্ত হচ্ছিল। শতরান করার পর দুজনেই আরও আত্মবিশ্বাসী হয়ে উঠি।”

প্রথম দিন পিচ যেমনই ব্যবহার করুক না কেন, দ্বিতীয় দিন থেকে পিচে স্পিন ধরবে বলেই মনে করছেন পুজারা। রাজকোটের থেকে বিশাখাপত্তনমের পিচ একেবারেই আলাদা বলে জানিয়ে দেন তিনি। রাজকোটের পিচ অনেক গতিময় ছিল বলে জানিয়ে দেন এ দিন সেঞ্চুরি করা এই ভারতীয় ব্যাটসম্যানটি। দ্বিতীয় দিন থেকেই পিচ ভাঙবে এবং স্পিনাররা তা থেকে সাহায্য আদায় করে নেবে বলে মনে করছেন তিনি। সেই ইঙ্গিত দিয়েই তিনি বলেন, “রাজকোটের থেকে এই পিচ অনেক স্লো। পিচের দুই দিকেই ফাটল তৈরি হয়ে গিয়েছে। এই পিচ থেকে অফস্পিনাররা সাহায্য পাবেই। আমার মনে হয় দ্বিতীয় দিনের শেষে পিচে আরও ফাটল তৈরি হবে। আমরা এখন একটা বড় স্কোর করার জন্য মুখিয়ে আছি।”

 

 

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...