দ্বিতীয় দিনের শেষ থেকে পিচ ভাঙবে, বলছেন পুজারা 1

বিশাখাপত্তনম, ১৭ নভেম্বর: প্রথম টেস্ট ড্র হওয়ার পর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের শুরুটা ভালই হয়েছে ভারতের। বিশাখাপত্তনমে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩১৭ রান করে প্রথম দিন শেষ করেছে টিম ইন্ডিয়া। ক্রিজে রয়েছেন কোহলি (১৫১) রানে ও অশ্বিন (১)।তবে এ দিন কোহলির পাশাপাশি সেঞ্চুরি করে গেলেন চেতেশ্বর পুজারাও। ১১৯ রানের একটি দুরন্ত ইনিংস খেলে যান তিনি। টেস্ট কেরিয়ারে এটাই তাঁর দশম শতরান।

দিনের শুরুটা অবশ্য ভাল হয়নি ভারতের। দলের ২২ রান তুলতেই ওপেনিং জুটি সাজঘরে ফিরে যায়। দলের মাত্র ৬ রানের মাথায় লোকেশ রাহুল (০) স্টুয়ার্ড ব্রডের বলে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ২২ রানের মাথায় অ্যান্ডারসনের শিকারে পরিণত হন মুরালি বিজয় (২০)। এরপর জুটি বাঁধেন বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। তারা দু’জন মিলে দলীয় স্কোরকে টেনে নিয়ে যায় ২৪৮ রান পর্যন্ত। ২২৬ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার পাশাপাশি প্রথম দিনটি নিজেদের করে নেন। এই যাত্রায় পুজারা নিজের দশম ও কোহলি নিজের চতুর্দশ টেস্ট সেঞ্চুরি তুলে নেন।

এ দিন ম্যাচের পর চেতেশ্বর পুজারা বলেন, “সিরিজটা আমার জন্য যেভাবে শুরু হয়েছে তাতে আমি খুব খুশি। রাজকোটে যেখানে শেষ করেছিলাম, এখানে সেখান থেকেই শুরু করি। বড় পার্টনারশিপ গড়ে সারা দিন ব্যাট করাই লক্ষ্য ছিল। বিরাটের টাইমিং দুর্দান্ত হচ্ছিল। শতরান করার পর দুজনেই আরও আত্মবিশ্বাসী হয়ে উঠি।”

প্রথম দিন পিচ যেমনই ব্যবহার করুক না কেন, দ্বিতীয় দিন থেকে পিচে স্পিন ধরবে বলেই মনে করছেন পুজারা। রাজকোটের থেকে বিশাখাপত্তনমের পিচ একেবারেই আলাদা বলে জানিয়ে দেন তিনি। রাজকোটের পিচ অনেক গতিময় ছিল বলে জানিয়ে দেন এ দিন সেঞ্চুরি করা এই ভারতীয় ব্যাটসম্যানটি। দ্বিতীয় দিন থেকেই পিচ ভাঙবে এবং স্পিনাররা তা থেকে সাহায্য আদায় করে নেবে বলে মনে করছেন তিনি। সেই ইঙ্গিত দিয়েই তিনি বলেন, “রাজকোটের থেকে এই পিচ অনেক স্লো। পিচের দুই দিকেই ফাটল তৈরি হয়ে গিয়েছে। এই পিচ থেকে অফস্পিনাররা সাহায্য পাবেই। আমার মনে হয় দ্বিতীয় দিনের শেষে পিচে আরও ফাটল তৈরি হবে। আমরা এখন একটা বড় স্কোর করার জন্য মুখিয়ে আছি।”

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *