অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের সামনে এল বড়ো সমস্যা, বাড়ল চিন্তা

সিডনি গ্রাউন্ডে গতকাল ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় বম্যাচ খেলা হয়েছে। কিন্তু টি-২০র সঙ্গে সিডনিতে আরও একটি ম্যাচ খেলা হয়েছে। আসলে সিডনির দ্বিতীয় মাঠে ভারত আর অস্ট্রেলিয়া এ দলের মধ্যে তিনদিনের ওয়ার্মআপ ম্যাচ খেলা হচ্ছে। যেখানে টিম ইন্ডিয়ার এমন খেলোয়াড়রা রয়েছেন, যাদের ক্যাঙ্গারুদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়ে মাঠে নামতে হবে।

ভারত খেলো দুটি বড়ো ধাক্কা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের সামনে এল বড়ো সমস্যা, বাড়ল চিন্তা 1

যদিও এই ম্যাচের প্রথম দিন টিম ইন্ডিয়ার তরুণ ব্যাটসম্যানরা অস্ট্রেলিয়ার বোলারদের সামনে প্রভাবহীন থেকেছেন। ওপেনার পৃথ্বী শ আর শুভমান গিল কোনো রান না করেই আউট হন। এই ম্যাচে টসে জেতার পর টিম ইন্ডিয়া এ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। অজিঙ্ক রাহানে এই ম্যাচে টিম ইন্ডিয়ার নেতৃত্ব সামলাচ্ছেন। ভারত্য দলের তরফে ইনিংস শুরু হয়ে গিয়েছে, কিন্তু ধাক্কার খবর এটাই যে ওপেনিং করতে নামা শুভমান গিল দ্বিতীয় ওভারেরই প্রথম বলে নিজের উইকেট দিয়ে এসেছেন। এমনকী ম্যাচে তিনি নিজের খাতাও খুলতে পারেননি। অন্যদিকে ক্রিজের অন্য প্রান্তে ব্যাট করতে নামা পৃথ্বী শও বিশেষ কিছু করতে পারেননি আর কোনো রান না করেই আউট হয়ে যান। তিনি জেমস প্যাটিসনের বলে উইকেটের পেছনে টিম পেনকে ক্যাচ দিয়ে বসেন।

শুভমান গিল তুলতে পারেননি সুযোগের ফায়দা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের সামনে এল বড়ো সমস্যা, বাড়ল চিন্তা 2

এদিকে প্যাটিসন আর টিম পেন দুই খেলোয়াড়ই অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট সিরিজে অংশ নেবেন। অন্যদিকে ভারতের তরফে খেলা শুভমান গিলকে শেষ ওয়ানডে ম্যাচে ভারতীয় দলে খেলার সুযোগ দেওয়া হয়েছিল, কিন্তু ওই ম্যাচেও তিনি ৩৩ রান করে আউট হয়ে যান। অবাক করার মতো বিষয় এটিই যে পৃথ্বী শ আর শুভমান গিলের পর ভারত এ-র তৃতীয় উইকেটও দ্রুত পড়ে যায়। হনুমা বিহারী মাত্র ১৫ রান করে আউট হয়ে যান। ভারত ৩ উইকেট ৪০ রানেই পড়ে যায়। কিন্তু তিন উইকেট হারানোর পর চেতেশ্বর পুজারা আর অজিঙ্ক রাহানে ভারতীয় ইনিংসকে সামলান। খবর লেখা পর্যন্ত ভারতের ৮ উইকেট পড়ে গিয়েছে। এই ম্যাচে কুলদীপ যাদব, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ সিরাজ আর কার্তিক ত্যাগীকেও দলে শামিল করা হয়েছিল।

পৃথ্বী শয়ের সঙ্গে যুক্ত রয়েছে টিম ইন্ডিয়ার আশা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের সামনে এল বড়ো সমস্যা, বাড়ল চিন্তা 3

অস্ট্রেলিয়া সফরে পৌঁছনো টিম ইন্ডিয়ার টেস্ট সিরিজে পৃথ্বী শয়ের কাছে অনেক আশা রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এর আগে আহত থাকার কারণে তিনি খেলতে পারেননি। বর্তমানে অনুমান করা হচ্ছে যে অ্যাডিলেডে ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে পৃথ্বী শ-ই ওপেনিং করতে নামবেন। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হওয়া টি-২০ আর ওয়ানডে সিরিজে পৃথ্বী শকে দলে শামিল করা হয়নি। ২১ বছরের বয়সে পৃথ্বী এখনও পর্যন্ত ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি প্রায় ৫৬ গড়ে রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *