ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ডেবিউ ম্যাচেই ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ হওয়া পৃথ্বী শ দিলেন এই ভাবুক বয়ান

ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রাজকোটে খেলা হওয়া প্রথম টেস্ট মাত্র ৩ দিনেই শেষ হয়ে গিয়েছে। টিম ইন্ডিয়া এই টেস্ট ম্যাচকে এক ইনিংস আর ২৭২ রানে জিতে নিয়েছে। ভারতীয় দল প্রথম ইনিংসে ৬৪৯/৭ রানের স্কোর করেছিল। ভারতের হয়ে বিরাট কোহলি, পৃথ্বী শ এবং রবীন্দ্র জাদেজা শতকীয় ইনিংস খেলেন। ওয়েস্টইন্ডিজ দল প্রথম ইনিংসে ১৮১ রান অলআউট হয়ে যায়, দ্বিতীয় ইনিংসেও তাদের পুরো ইনিংস মাত্র ১৯৬ রানে শেষ হয়ে যায়।

পৃথ্বী শ পান ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ডেবিউ ম্যাচেই ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ হওয়া পৃথ্বী শ দিলেন এই ভাবুক বয়ান 1
ভারতের হয়ে এই ম্যাচে নিজের অভিষেক করা ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শকে ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার দেওয়া হয়েছে। শ এই ম্যাচে ১৫৪ বলে ১৩৪ রানের ইনিংস খেলেন। পুরস্কার নেওয়ার পর পৃথ্বী একে দলের জয় বলেছেন। তিনি বলেন,

“এটা দলের জন্য বড় জয়, তার জন্য আমি বেশি খুশি। আমি কখনও এমন ডেবিউর ব্যাপারে ভাবিই নি। যখনই আপনি আন্তর্জাতিক ক্রিকেট খেলেন তো আপনার জন্য চ্যালেঞ্জ থাকে। আমি আমার স্বাভাবিক খেলা খেলার জন্য চেষ্টা করছিলাম। যেমনটা আমি প্রথম শ্রেণীর ম্যাচে খেলি”।

দুর্দান্ত থেকেছে ডেবিউ
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ডেবিউ ম্যাচেই ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ হওয়া পৃথ্বী শ দিলেন এই ভাবুক বয়ান 2
সম্ভবতই কোনও ব্যাটসম্যান নিজের স্বপ্নেও এমন ডেবিউ করার ব্যাপারে ভেবে থাকবেন। মাত্র ১৮ বছর ৩২৯ দিন বয়েসে ডেবিউ করা পৃথ্বী এই ম্যাচে ১৩৪রানের ইনিংস খেলে বেশ কিছু বড় রেকর্ড নিজের নামে করেছেন। তিনি ডেবিউ টেস্টে সেঞ্চুরি করা সবচেয়ে কম বয়েসী ভারতীয় খেলোয়ার হয়েছেন। সেই প্রথম রঞ্জি ট্রফি, দলীপ ট্রফি আর টেস্ট ম্যাচে সেঞ্চুরি করা প্রথম ভারতীয় ব্যাটসম্যানও হয়েছেন। সবচেয়ে কম বয়েসে সেঞ্চুরি করা দ্বিতীয় ভারতীয়ও হয়েছেন তিনি। এই তালিকায় প্রথম নম্বরে শচীন তেন্ডুলকরের নাম আসে। সেই সঙ্গে ডেবিউ টেস্টে ১০০র কম বলে সেঞ্চুরি করা সবচেয়ে কম বয়েসী ব্যাটসম্যানও হয়েছেন পৃথ্বী।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *