নিউজিল্যান্ড সফরের টেস্ট দল নির্বাচনের আগে পৃথ্বী শ করলেন ইন্ডিয়া এ-র হয়ে সেঞ্চুরি, রোহিত শর্মার বিপদ

আজ নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের টেস্ট আর একদিনের সিরিজের দল নির্বাচন হবে। তার আগে ইন্ডিয়া এ আর নিউজিল্যান্ড এ-র মধ্যে চলা সিরিজে পৃথ্বী শ অসাধারণ প্রদর্শন করে নির্বাচকদের সমস্যায় ফেলে দিয়েছেন। তিনি ইন্ডিয়ার এ-র হয়ে নিউজিল্যাণ্ড এ-র বিরুদ্ধে আক্রামণাত্মক সেঞ্চুরি করেছেন।

নিউজিল্যাণ্ড সফরের দল নির্বাচনের আগে পৃথ্বী শ করলেন সেঞ্চুরি

নিউজিল্যান্ড সফরের টেস্ট দল নির্বাচনের আগে পৃথ্বী শ করলেন ইন্ডিয়া এ-র হয়ে সেঞ্চুরি, রোহিত শর্মার বিপদ 1

বর্তমানে ইন্ডিয়া এ আর নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে চলা সিরিজের দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে নিউজিল্যাণ্ড এ দলের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নামে ভারত। এই ম্যাচে তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ ওপেনিং করে ১০০ বলে ১৫০ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে ২২টি চার এবং ২টি ছক্কা রয়েছে। যার সৌজন্যে ইন্ডিয়া এ দল ৫০ ওভারে সমস্ত উইকেট হারিয়ে ৩৭২ রান করে। পৃথ্বী শ ছাড়াও বিজয় শঙ্করও মাত্র ৪১ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। অধিনায়ক শুভমান গিলও ২৪ রানের যোগদান করেন। নিউজিল্যাণ্ড এ দলের হয়ে ডেরিল মিচেল ৩ উইকেট নেন।

পৃথ্বী শ মজবুত করলেন নিজের দাবী

নিউজিল্যান্ড সফরের টেস্ট দল নির্বাচনের আগে পৃথ্বী শ করলেন ইন্ডিয়া এ-র হয়ে সেঞ্চুরি, রোহিত শর্মার বিপদ 2

টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের তৃতীয় ওপেনারের প্রয়োজন রয়েছে। যার জন্য শুভমান গিল, কেএল রাহুল আর পৃথ্বী শয়ের মধ্যে লড়াই চলছে। এই তিন খেলোয়াড়ই ঘরোয়া স্তরে রান করে নিজেদের প্রমানিত করেছেন। যদিও এখন ইন্ডিয়া এ- দলের হয়ে পৃথ্বী শয়ের প্রদর্শন দেখে নির্বাচকরা তাকে উপেক্ষাও করতে পারবেন না। যে কারণে এখন টেস্ট ফর্ম্যাটে তৃতীয় ওপেনার হিসেবে তাকে সুযোগ দেওয়া হতে পারে। ব্যান হওয়ার আগে তার ভারতের ওয়েস্টইন্ডিজে সফরের দলে থাকার কথা ছিল।

আজ হবে ভারতীয় দলের নির্বাচন

নিউজিল্যান্ড সফরের টেস্ট দল নির্বাচনের আগে পৃথ্বী শ করলেন ইন্ডিয়া এ-র হয়ে সেঞ্চুরি, রোহিত শর্মার বিপদ 3

এই সেঞ্চুরি করে আজ যেখানে পৃথ্বী শ ওপেনার হিসেবে নিজের দাবী পেশ করেছেন, সেই সঙ্গে সূর্যকুমার যাদবও মিডল অর্ডারে নিজের দাবী পেশ করেছেন। এখন দেখার যে কোন নতুন মুখকে এই গুরুত্বপূর্ণ সফরে ভারতীয় দলে জায়গা দেওয়া হবে। যাতে ভবিষ্যতের ভারতীয় দল তৈরি করার প্রয়াস সফল করা যায়।

রোহিতের জন্য বিপদ

নিউজিল্যান্ড সফরের টেস্ট দল নির্বাচনের আগে পৃথ্বী শ করলেন ইন্ডিয়া এ-র হয়ে সেঞ্চুরি, রোহিত শর্মার বিপদ 4

ভারতের সীমিত ওভারের সহঅধিনায়ক রোহিত শর্মার জন্য পৃথ্বী শয়ের এই সেঞ্চুরি কোনো বিপদের চেয়ে কম কিছু নয়। রোহিত শর্মাকে পৃথ্বীর ব্যান হওয়ার পরই ময়ঙ্কের সঙ্গে টেস্টে ইনিংস শুরু করার দায়িত্ব দেওয়া হয়েছিল কিন্তু এখন পৃথ্বী শ ব্যান হওয়ার পর ফিরে এসে ফর্ম দেখিয়েছেন। অন্যদিকে দ্বিতীয় ওপেনার কেএল রাহুলও ফর্মে ফিরে এসেছেন। এই অবস্থায় রোহিত শর্মা যদি নিউজিল্যাণ্ড সফরে ফ্লপ হন তো এই দুই খেলোয়াড় তার জন্য বিপদ হয়ে উঠতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *