বিশ্বকাপের আগে চিন্তার ভাঁজ পাকিস্তান শিবিরে, দলের এই তারকা ক্রিকেটারেরে অংশগ্রহণ করা নিয়ে তৈরী হলো প্রশ্নচিহ্ন 1

এইবছরের বিশ্বকাপে পাকিস্তানের স্পিন বিভাগের গুরুত্বপূর্ণ দায়িত্ব থাকতে চলেছিল তার কাঁধে , এইবার তার বিশ্বকাপে খেলা ঘিরে ইতিমধ্যে তৈরী হলো বড়োসড়ো প্রশ্নচিহ্ন। সম্প্রতি আসন্ন ইংল‍্যান্ড সফর থেকে ছিটকে গেছে পাক স্পিনার সাদাব খান। ভাইরাস জনিত রোগাক্রান্ত হয়ে আপাতত দলের বাইরে তিনি , এমনকি বিশ্বকাপে তার দেশের হয়ে নামা ঘিরে তৈরী হলো প্রশ্নচিহ্ন। পাকিস্তানের সংবাদ মাধ্যমের প্রচারিত খবর অনুযায়ী “হেপাটাইটিস সি” তে আক্রান্ত শাদাব।

বিশ্বকাপের আগে চিন্তার ভাঁজ পাকিস্তান শিবিরে, দলের এই তারকা ক্রিকেটারেরে অংশগ্রহণ করা নিয়ে তৈরী হলো প্রশ্নচিহ্ন 2

সম্প্রতি দাঁতের সমস‍্যায় ভুগছিলেন এই তারকা স্পিনার, এবং তার চিকিৎসার উদ্দেশ্যে রাওয়ালপিন্ডিতে একজন ডেন্টিস্ট এর পরামর্শ দিতে গেলে সেখান থেকেই এই রোগের সংক্রমণ হয়েছে তার এমনটাই মনে করা হচ্ছে। অন‍্যদিকে আসন্ন ইংল্যান্ড সফরে শাদাবের বদলে পাক দলে সুযোগ পেয়েছেন ইয়াসির শাহ।অন‍্যদিকে শাদাবের শারীরিক অবস্থা নিয়ে ঋতিমতো চিন্তিত পাক শিবির,যদিও আগামী ২৩ শে এপ্রিল অবধি তার দলে ঢোকার সম্ভাবনা আছে,এখন সবটাই শাদাবের অসুস্থতা কাটিয়ে ওঠার উপর নির্ভর করছে।

বিশ্বকাপের আগে চিন্তার ভাঁজ পাকিস্তান শিবিরে, দলের এই তারকা ক্রিকেটারেরে অংশগ্রহণ করা নিয়ে তৈরী হলো প্রশ্নচিহ্ন 3

প্রসঙ্গত, সম্প্রতি বিশ্বকাপের দল ঘোষনা করেছিলো পাকিস্তান।আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডে শুরু হতে চলেছে এই বিশ্ব ক্রিকেট মহারন।ইতিমধ্যে একাধিক তাবড় তাবড় দলগুলো তাদের দলের তালিকা এনেছেন প্রকাশ‍্যে।সেই তালিকায় আছে অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিন আফ্রিকার মতো দলগুলো।এইবার দল ঘোষনার শুরুতেই চমক দিয়েছিলো পাক ক্রিকেট বোর্ড।এবারের বিশ্বকাপে খেলতে দেখা যাবে না তাদের স্পিডস্টার মহম্মদ আমিরকে।প্রসঙ্গত, ২০১০ সালে ম‍্যাচ – ফিক্সিং কান্ডে জরিয়ে গেলে পাঁচ বছরের জন্য সবরকম ক্রিকেট খেলা থেকে নির্বাসিত হয় আমির।একসময় যাকে মনে ক‍রা হচ্ছিলো বলের গতিতে করবেন বিশ্বক্রিকেট প‍রবর্তী সময়েই সেই ব্রাত‍্য হয়ে পড়লেন ক্রিকেট বিশ্বে।  পাঁচ বছরের নির্বাসনের দরুন তিনি খেলতে পারেননি ২০১১ এবং ২০১৫ এর বিশ্বকাপ।ব‍্যান ওঠার পর ফের ক্রিকেটে কামব‍্যাক করলেও ভাগ‍্য সহায় দিলোনা তার। ফের বিশ্বকাপ খেলার স্বপ্ন অধরাই থেকে গেল আমিরের।যদিও পুরোপুরি আশা ছাড়ার কোনও মানেই হয়না এই তারকা বোলারের কারন এখনও ২৩ শে মে অবধি সময় আছে পাক ক্রিকেট বোর্ডের এবিষয়ে ভাবনা – চিন্তা করার ।

বিশ্বকাপের আগে চিন্তার ভাঁজ পাকিস্তান শিবিরে, দলের এই তারকা ক্রিকেটারেরে অংশগ্রহণ করা নিয়ে তৈরী হলো প্রশ্নচিহ্ন 4

প্রসঙ্গ‍ত, বিশ্বকাপের দলে জায়গা না পেলেও বিশ্বকাপের প্রাক্কালে শুরু হতে ইংল‍্যান্ড সফরে সুযোগ পেয়েছেন আমির।আগামী ৫ ই মে থেকে – ১৯ ই মে অবধি চলা একদিবসীয় সিরিজে নিজেকে প্রমান করার একটা শেষ সুযোগ পাবেন আমির সেখানে।এইবার আসাযাক পাক দলের দিকে । এবারের পাক দলের সবচেয়ে বড়ো চমক বছর ১৯ এর ফাস্ট বোলার মহম্মদ হাসনায়িন।এবছর পিএসএলে ১৫০ কি.প্র.ঘ বল করে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি।অন‍্যদিকে চোট সারিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার মহম্মদ হাফিজ‌।এবছর ফেব্রুয়ারি মাসে পি এস এল খেলাকালীন আঙুলে চোট পান এই ক্রিকেটার‌‌।দলকে নেতৃত্ব দেবেন সরফরাজ আহমেদ।

একনজরে পাকিস্তান বিশ্বকাপ দল :

সরফরাজ আহমেদ, ফাকার জামান ,ইমান- উল – হক, আবিদ আলী, বাবর আজম, হ‍্যারিস সোহেল, শোয়েব মালিক, ইয়াদ ওয়াসিম, মহম্মদ হাফিজ, সাদাব খান, হাসান আলি, ফাহিম আশরাফ, জুনেইদ খান, শাহিন শাহ আফ্রিদি, মহম্মদ হাসনাইন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *