প্লেয়িং ইলেভেন: দ্বিতীয় টি২০র জন্য ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন, জেনে নিন কে হল বাইরে আর কে পেল সুযোগ

আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের প্রথম ম্যাচ বিশাল ব্যবধানে জয় লাভ করার পর ভারতীয় দল দ্বিতীয় এবং শেষ ম্যাচে ক্লীন সুইপের মনোভাব নিয়ে নামতে চলেছে। যাতে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে ভারতীয় দলের মনোবল বৃদ্ধি পায়। ভারতের জন্য আয়ারল্যাণ্ডের পর ইংল্যান্ড সফর ভীষণ গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।
প্লেয়িং ইলেভেন: দ্বিতীয় টি২০র জন্য ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন, জেনে নিন কে হল বাইরে আর কে পেল সুযোগ 1
এই ব্যাপারে দু’দলই একে অপরের বিরুদ্ধে জিততে চাইবে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচের পরই ভারতীয় অধিনায়ক স্পষ্ট করে দিয়েছিলেন পরবর্তী ম্যাচে দলে পরিবর্তন আনা হবে। রিজার্ভ বেঞ্চে থাকা প্লেয়ারদেরও দলে সুযোগ দেওয়া হবে। প্রসঙ্গত দ্বিতীয় টি২০ ম্যাচ আগামিকাল অর্থাৎ ২৯ জুন ডাবলিনেই খেলা হতে চলেছে। এটা জানা কথা যে প্রথম টি২০ ম্যাচের দল নির্বাচন নিয়ে বিরাটকে বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে হয়। কেএল রাহুল এবং দীনেশ কার্তিককে প্রথম এগারোয় সুযোগ না দেওয়ায় সমর্থকরা বিরাটের উপর যথেষ্টই ক্ষুব্ধ হন। যা নিয়ে বহু ক্রিকেট পণ্ডিতও প্রশ্ন তুলেছেন।

দ্বিতীয় ম্যাচে এই পরিবর্তন আনতে চলেছে ভারতীয় দল

প্লেয়িং ইলেভেন: দ্বিতীয় টি২০র জন্য ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন, জেনে নিন কে হল বাইরে আর কে পেল সুযোগ 2
সুরেশ রায়নার জায়গায় কে এল রাহুল—যদিও রায়নাকে টি২০ স্পেশালিস্ট হিসেবেই ধরা হয়, কিন্তু এই সফরে যাওয়া অন্যান্য প্লেয়ারদেরও সুযোগ দেওয়া হবে, এই কারণে দ্বিতীয় ম্যাচে সুরেশ রায়নার জায়গায় কে এল রাহুলকে সুযোগ দেওয়া হবে। রাহুলকে প্রথম ম্যাচেই সমর্থকরা দলে দেখতে চেয়েছিলেন। কিন্তু তিনি সুযোগ পান নি। রাহুল সম্প্রতি শেষ হওয়া আইপিএলে দুর্দান্ত পারফর্মেন্স করে দেখিয়েছেন।

মনীশ পান্ডের জায়গায় দীনেশ কার্তিক—টিম ইন্ডিয়ার এই প্লেয়ারের সময় ভাল যাচ্ছে না। আইপিএলেও মনীশ পান্ডে বিশেষ কিছুই করে দেখাতে পারেন নি। প্রথম টি২০তেই দলে জায়গা পাওয়ায় তাই ভারতীয় সমর্থকরা ক্ষুব্ধ হয়েছিলেন। কারণ তার জায়গায় দলে দীনেশ কার্তিককে শামিল করা যেতে পারত। কার্তিক নিদাহাস ট্রফির পর আইপিএলেও কেকেআরের হয়ে দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছিলেন। ফলে কার্তিককে মনীশ পান্ডের জায়গায় দ্বিতীয় ম্যাচে সুযোগ দেওয়া হতে পারে।
প্লেয়িং ইলেভেন: দ্বিতীয় টি২০র জন্য ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন, জেনে নিন কে হল বাইরে আর কে পেল সুযোগ 3
ভুবির জায়গায় কৌল—ভুবনেশ্বর এই মুহুর্তে ভারতীয় দলের বোলিং বিভাগের গুরুত্বপূর্ণ সদস্য। সে কারণেই তাকে ইংল্যান্ড সফরকে মাথায় রেখে দ্বিতীয় টি২০তে বিশ্রাম দেওয়া হতে পারে। তার জায়গায় সিদ্ধার্থ কৌলকে দলে সুযোগ দিয়ে তাকে টি২০ আন্তর্জাতিককে অভিষেক করা হতে পারে।

দ্বিতীয় টি২০র জন্য সম্ভাব্য একাদশ
শিখর ধবন, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), কে এল রাহুল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকীপার), দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, জসপ্রীত বুমরাহ, সিদ্ধার্থ কৌল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *