চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড়ো আর হাই প্রোফাইল টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের এই মরশুমের খেতাবি লড়াইয়ের মঞ্চ সেজে উঠেছে। যেখানে আজ রবিবার আইপিএল ইতিহাসের দুই সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে। এই হাই ভোল্টেজ ম্যাচে এক দুর্দান্ত আর রোমাঞ্চকর মোকাবিলার আশা সকলেই করে বসে আছেন।

ফাইনাল ম্যাচে এমন হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের প্লেয়িং ইলেভেন

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 1

রবিবার হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হতে চলা এই গ্র্যান্ড ফিনালেতে মুম্বা ইন্ডিয়ান্সের দল চতুর্থবার এই প্রতিষ্ঠিত ট্রফিতে কব্জা করার লক্ষ্য মাঠে নামবে। মুম্বাই ইন্ডিয়ান্সের ব্রিগেডের উপর এমনিতে সমর্থকদের সম্পুর্ণ আশা রয়েছে এখন এটা দেখা মজাদার হবে যে এই ম্যাচের জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের প্লেয়িং ইলেভেন কেমন হবে।

রোহিত শর্মা (অধিনায়ক)

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এমনিতে তো এই মরশুমে নিজের প্রদর্শনের অনুরূপ প্রদর্শন করতে পারেননি কিন্তু রোহিত বিশ্ব ক্রিকেটের বড়ো ব্যাতসম্যান, যার ব্যাট কথা বললে বিপক্ষ উড়ে যায়।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 2

কুইন্টন ডি’কক

মুম্বাই ইন্ডিয়ান্সের উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টান ডি’ককের জন্য এই আইপিএল মরশুম সবচেয়ে ভাল গিয়েছে। কুইন্টন ডি’কক এইমরশুমে ব্যাটিংয়ে দুর্দান্ত প্রদর্শন করে দলের হয়ে শক্ত ভিত রেখেছেন।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 3

সূর্যকুমার যাদব

মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য এই মরশুমে সূর্যকুমার যাদবের ব্যাটিং সবচেয়ে বড়ো চিন্তা ছিল কিন্তু সূর্য যেভাবে গত ২-৩টি ম্যাচেব্যাটিং করেছেন তাতে তিনি দলের ভরসা জিতে নিয়েছেন।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 4

ঈশান কিষাণ

মুম্বাইইন্ডিয়ান্সের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিষাণ এই মরশুমে গতবারের মত লাগাতার সুযোগ পাননি কিন্তু মাঝে মাঝে পাওয়া সুযোগের ঈশান কিষাণ দুর্দান্তভাবে ফায়দা তুলেছেন।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 5

হার্দিক পাণ্ডিয়া

তারকা অলরাউণ্ডার হার্দিক পাণ্ডিয়ার প্রদর্শনের ব্যাপারে এই মরশুমে আলাদাভাবে কাউকে বলার প্রয়োজন নেই। হার্দিক পাণ্ডিয়া দুর্দান্ত প্রদর্শন করে সব বিভাগেই নিজের প্রভাব ফেলেছেন।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 6

ক্রুণাল পাণ্ডিয়া

মুম্বাই ইন্ডিয়ান্সের দলে ক্রুণাল পাণ্ডিয়া নামের এমন এক খেলোয়াড় রয়েছে যে না কেবল নিজের স্পিন বোলিং বরং ব্যাটিংয়েও দুর্দান্ত প্রদর্শন করার ক্ষমতা রাখেন। ক্রুণালের কাছে ফাইনালে বড় আশা থাকবে।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 7

কায়রণ পোলার্ড

মুম্বাই ইন্ডিয়ান্সের দলে সবচেয়ে বড় হিটারদের মধ্যে একজন কায়রণ পোলার্ড যতই এই মরশুমে একটা দুটো ভাল ইনিংস খেলুন না কেন কিন্তু এই খেলোয়াড় যে কোনো ম্যাচেই চমক দেখাতে পারেন।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 8

মিচেল ম্যাক্লেনাঘন

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে গত বেশ কয়েকবছর ধরে খেলা জোরে বোলার মিচেল ম্যাক্লেনাঘন তো এমনিতে এই মরশুমে পুরো সুযোগ পাননি কিন্তু তার বড় ম্যাচের অভিজ্ঞতা দেখে তার ফাইনালে জায়গা পাওয়া নিশ্চিত।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 9

রাহুল চাহার

রাজস্থানের তরুণ প্রতিভা স্পিন বোলার রাহুল চাহারকে যেমনই এই মরশুমে খেলার সুযোগ দেওয়া হয়ে তো তারপর তিনি নিজের বোলিংয়ে সকলকে প্রভাবিত করেছেন। রাহুল চাহার প্র্যত্যেক ম্যাচে নিজের প্রভাব ফেলেছেন।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 10

জসপ্রীত বুমরাহ

মুম্বাই ইন্ডিয়ান্সের সবচেয়ে বড় হাতিয়ার জসপ্রীত বুমরাহ আরো একবার সেই কামাল করেছেন যার জন্য তিনি পরিচিত। জসপ্রীত বুমরাহ ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে বিপক্ষ ব্যাটসম্যানদের আটকেছেন।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 11

লাসিথ মালিঙ্গা

মুম্বাই ইন্ডিয়ান্সের সবচেয়ে অভিজ্ঞ জোরে বোলার লাসিথ মালিঙ্গার জন্য এই মরশুমে দুর্দান্ত কেটেছে। লাসিথ মালিঙ্গা এই মরশুমে গুরুত্বপূর্ণ ম্যাচে গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন আর ফাইনাল ম্যাচেও তার কাছ থেকে সেই ধরণের আশাই থাকবে।

চতুর্থবার আইপিএল খেতাব জিততে এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে মুম্বাই 12

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *