আইপিএল ২০১৯ – কিংস ইলেভেন পাঞ্জাবের প্লেয়িং ইলেভেন, রাজস্থানকে আটকাতে এই ১১জন নামবেন মাঠে
Bengaluru: Kings XI Punjab players celebrate fall of a wicket during an IPL 2018 match between Kings XI Punjab and Royal Challengers Bangalore at M.Chinnaswamy Stadium in Bengaluru on April 13, 2018. (Photo: IANS)

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের রথ সোমবার পৌঁছবো গোলাপি শহর জয়পুরে। জয়পুরের সওয়াই মানসিং স্টেডিয়ামে সোমবার রাজস্থান রয়্যালস আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে এই মরশুমের চতুর্থ ম্যাচ খেলা হবে। এই মাচের উপর দুই দলেরই ভক্তদের নজর থাকবে আর সেই সঙ্গে তারা আশা করবে এক রুদ্ধশ্বাস ম্যাচের।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এমন হতে পারে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রথম একাদশ:

নিজেদের প্রথম খেতাব জেতার জন্য অধীর কিংস ইলেভেন পাঞ্জাব রাজস্থান রয়্যালসকে আটকাতে কোনো সুযোগই হাতছাড়া করতে চাইবেন না। এবার বেশ কিছু নতুন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামতে চলা কিংস ইলেভন পাঞ্জাব জয়ের আশাই করবে।

কিন্তু এই জয়ের জন্য কিংস ইলেভেন পাঞ্জা এক দুর্দান্ত প্রথম একাদশ নিয়েই মাঠে নামতে চাইবে। যদিও কিংস ইলেভেন পাঞ্জাবের প্রথম একাদশ কি হবে তা তো সময়ই বলবে। কিন্তু এই মুহূর্তে আমরা আপনাদের জানাতে চলেছি সেই ১১জন প্লেয়ারের নাম যারা কিংস ইলেভেন পাঞ্জাবের প্রথম ম্যাচে নামতে পারেন মাঠে।

আর অশ্বিন (অধিনায়ক)

কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক আর অশ্বিনের উপর এই মরশুমে যথেষ্ট বড় দায়িত্ব থাকবে। গত মরশুমে তো কিংস ইলেভেন পাঞ্জাব ভালো শুরুর পরেও কোয়ালিফাই করতে পারেনি, ফলে এবার তাদের উপর চাপ থাকবে।

কেএল রাহুল

কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে গত মরশুমে সবচেয়ে বড়ো সফল প্লেয়ার ছিলেন কেএল রাহুল। কেএল রাহুল গত মরশুমে রানের বৃষ্টি করেছিলেন, এবারও তার কাছে তেমনই আশা থাকবে।

ক্রিস গেইল

আইপিএলের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যানদের মধ্যে একজন ক্রিস গেইলও গত মরশুমের শুরুর ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন, কিন্তু শেষ দিকের ম্যাচে তিনি ভাল ব্যাটিং করতে পারেননি। তবে এই মুহূর্তে গেইল দুর্দান্ত ফর্মে রয়েছেন।

করুণ নায়ার

ভারতীয় দল থেকে দীর্ঘ সময় ধরে বাইরে থাকা করুণ নায়ার গত মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দারুণ যোগদান দিয়েছিলেন। করুণ নায়ারের উপর মিডল অর্ডারে ইনিংস সামলানোর দায়িত্ব থাকবে।

ময়ঙ্ক আগরওয়াল

কর্ণাটকের তরুণ তারকা ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়ালকে গত বছর কিংস ইলেভেন পাঞ্জাব নিজেদের শিবিরে শামিল করিয়েছিল। কিন্তু তিনি গত মরশুমে বিশেষ কিছুই করতে পারেননি। কিন্তু এবার তার কাছ থেকেও বড়ো আশা থাকবে।

 

নিকোলস পুরণ

দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার প্রথম ম্যাচে দলে থাকতে পারবেন না, এই অবস্থায় ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যান নিকোলস পুরণকে সুযোগ দেওয়া হতে পারে। নিকোলস পুরণ ভারত সফ্রে দুর্দান্ত প্রভাব ফেলেছিলেন।

 

মনদীপ সিং

গত কয়েকটি মরশুম ধরে আরসিবি দলের সদস্য থাকা মনদীপ সিং এবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছেন। পাঞ্জাবেরই বাসিন্দা মনদীপ নিজের ঘরের দলের জন্য ভালো পারফর্মেন্স করতে চাইবেন।

 

অ্যাণ্ড্রু টাই

অস্ট্রেলিয়ার জোরে বোলার অ্যাণ্ড্রু টাই গত মরশুমে পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ উইকেট টেকার ছিলেন। টাই গত মরশুমে দুর্দান্ত বোলিং করেছিলেন, আর এবারও তিনি সেই পারফর্মেন্সেরই পুণরাবৃত্তি করতে চাইবেন।

 

মহম্মদ শামি

ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামির জন্য যদিও এখনো পর্যন্ত আইপিএল খুব একটা ভালো যায়নি, কিন্তু এই বছর তিনি যেমন ফর্মে রয়েছেন তাতে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে তিনি প্রভাব ফেলতে পারেন।

 

মুজিব ঊর রহমান

আফগান স্পিনার মুজিব ঊর রহমান নিজের স্পিন বোলিংয়ে পাঞ্জাবের হয়ে সেই কাজ করেছেন যা রশিদ খান সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে করে চলেছেন। মুজিবের গত মরশুমের প্রদর্শনও দুর্দান্ত ছিল।

 

অঙ্কিত রাজপুর

জোরে বোলার অঙ্কিত রাজপুত গত মরশুমের শুরুর ম্যাচে সুযোগ দেওয়া হয়নি কিন্তু যেমনই তিনি শেষের কিছু ম্যাচে সুযোগ পান তো তিনি দুর্দান্ত প্রদর্শন করে নিজের জায়গা পাকা করে নেন।

আরও পড়ুন

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...