খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল

ইন্ডিয়ান প্রিমিয়র লীগের দ্বাদশ মরশুম এখন শেষ হওয়া থেকে মাত্র দু পা দূরে রয়েছে। আইপিএলের এই মরশুমে লীগ সফর শেষ হওয়ার পর প্লে অফের প্রথম দুটি ম্যাচে দুর্দান্ত রোমাঞ্চ দেখতে পাওয়া গেছে যার মধ্যে এখন কোয়ালিফায়ার টুতে চেন্নাই সুপার কিংস আর দিল্লি ক্যাপিটালস দল নিজেদের মধ্যে লড়াই করবে। দেখা যাক এই ম্যাচে দিল্লি ক্যাপিটালস কোন ১১জনকে নিয়ে মাঠে নামবে।

১. শ্রেয়স আইয়ার (অধিনায়ক)

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার এই মরশুমে দারুণভাবে নেতৃত্বের দায়িত্ব সামলেছেন। শ্রেয়স আইয়ার নেতৃত্বের পাশপাশি ব্যাটিংয়ের দায়িত্বও ভালভাবে পালন করেছেন। ফলে এই ম্যাচেও দল তার কাছে অনেকটাই আশা করবে।

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 1

 

২. পৃথ্বী শ

ভারতের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান পৃথ্বী শয়ের দিল্লি ক্যাপিটালসের হয়ে এই মরশুমে প্রদর্শন বিশেষ ভাল থাকেনি, কিন্তু তিনি কিছু ম্যাচে ভাল ইনিংস খেলেছেন। পৃথ্বী শয়ের কাছে এই ম্যাচেও বড়ো ইনিংসের আশা থাকবে।

 

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 2

 

৩. শিখর ধবন

দিল্লি ক্যাপিটালসের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন এই মরশুমে দুর্দান্ত ফর্মে থেকেছেন। শিখর ধবন এই মরশুমে লাগাতার দুর্দান্ত ইনিংস খেলেছেন আর নিজের দলকে ফায়দা এনে দিয়েছেন।

 

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 3

 

৪. ঋষভ পন্থ

দিল্লি ক্যাপিটালসের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান ঋষভ পন্থ এই মরশুমে দুর্দান্ত ব্যাটিং করেছেন। পন্থ লাগাতার ভাল ব্যাটিং করতে না পারলেও বেশ কিছু ম্যাচে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন।

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 4

 

৫. কলিন মুনরো

 

নিউজিল্যাণ্ডের ওপেনিং বাটসম্যান আর টি-২০ ক্রিকেটের পরিচিত ব্যাটসম্যান কলিন মুনরোকে এই মরশুমে দিল্লি ক্যাপিটালস লাগাতার সুযোগ দেয়নি কিন্তু এই ব্যাটসম্যানের মধ্যে বড়ো ইনিংস খেলার দুর্দান্ত ক্ষমতা রয়েছে।

 

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 5

 

৬. শেরফেন র‍্যাদারফোর্ড

 

ক্যারিবিয়ান তরুণ তারকা ব্যাটসম্যান শেরফেন র‍্যাদারফোর্ড এই মরশুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা শুরু করেছেন এরপর থেকে তিনি লাগাতার নিজের জায়গাকে সুরক্ষিত রাখতে পেরেছেন। র্যা দারফোর্ড বড়ো হিট করতে দক্ষ।

 

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 6

 

৭. অক্ষর প্যাটেল

 

দিল্লি ক্যাপিটালসের অলরাউন্ডার অক্ষর প্যাটেল এই মরশুমে দুর্দান্ত প্রদর্শন করেছেন। অক্ষর প্যাটেল বোলিংয়ে তো কৃপণতা দেখিয়েইছেন সেই সঙ্গে ব্যাটিংয়েও বেশ কিছু উপযোগী যোগদান দিয়েছেন।

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 7

 

৮. কিমো পল

 

ওয়েস্টইন্ডিজের অলরাউন্ডার কিমো পল এই মরশুমে তো লাগাতার খেলার সুযোগ পাননি কিন্তু এই খেলোয়াড় যেটুকুই সুযগ পেয়েছেন সেখানে নিজের বোলিংয়ে প্রভাব ফেলেছেন।

 

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 8

 

৯. অমিত মিশ্রা

 

আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল বোলার হিসেবে দিল্লি ক্যাপিটালসের কাছে অমিত মিশ্রা সবচেয়ে বড়ো হাতিয়ার হিসেবে রয়েছেন। অমিত মিশ্রা এই মরশুমে নিজের বোলিংয়ে দুর্দান্ত কাজ করেছেন।

 

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 9

 

১০. ট্রেন্ট বোল্ট

 

দিল্লি ক্যাপিটালসের এই জোরে বোলার কাগিসো রাবাদার কারণে এই মরশুমে বেশি সুযোগ পাননি। কিন্তু যখন থেকে কাগিসো রাবাদা চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন তখন থেকেই বোল্ট সেই দায়িত্বকে সামলে চলেছেন।

 

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 10

 

১১. ঈশান্ত শর্মা

 

দিল্লি ক্যাপিটালসের হয়ে এবার তাদের সবচেয়ে অভিজ্ঞ জোরে বোলার ঈশান্ত শর্মার প্রদর্শন দুর্দান্ত থেকেছে। ঈশান্ত শর্মা না কেবল আঁটোসাঁটো বোলিং করেছেন বরং সেই সঙ্গে তিনি উইকেট টেকারের ভূমিকাও পালন করেছেন। এই ম্যাচে তার বড়ো দায়িত্ব থাকবে।

খেতাব জেতার জন্য দিল্লি নামাবে চেন্নাইয়ের বিরুদ্ধে এখনো পর্যন্ত সবচেয়ে মজবুত দল 11

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *