প্লেয়িং ইলেভেন: বিরাট কোহলি প্লে অফের আশায় জল ঢালতে কেন উইলিয়ামসন এই তারকাকে দলে জায়গা দিলেন

চলতি আইপিএলে আজ মুখোমুখি হতে চলেছে রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। এই ম্যাচ বিরট কোহলির নেতৃত্বাধীন আরসিবির জন্য ভীষণই গুরুত্বপূর্ণ, অন্যদিকে হায়দ্রবাদ আবারও আরসিবির বিরুদ্ধে শক্তিশালী ব্যাটিং এবং বোলিং নিয়ে নামবে। একবার দেখে নেওয়া যাক কেমন হতে পারে আজকের ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের প্রথম একাদশ।

ওপেনিং জুটি

প্লেয়িং ইলেভেন: বিরাট কোহলি প্লে অফের আশায় জল ঢালতে কেন উইলিয়ামসন এই তারকাকে দলে জায়গা দিলেন 1
ছবি সৌজন্যে বিসিসিআই

গত কয়েকটি ম্যাচেই শিখর ধবন দুর্দান্ত ব্যাটিং করছেন, কিন্তু তার সঙ্গী অ্যালেক্স হেলস এক ম্যাচে সফল তো পরের ম্যাচে ব্যর্থ। কিন্তু তা সত্ত্বেও এই দুজনেই আজ হায়দ্রাবাদের হয়ে ব্যাটিংয়ের শুরুয়াত করবেন। ধবন চলতি মরশুমে দুরন্ত শুরু করলেও মাঝের কিছু ম্যাচ ব্যর্থ হয়েছেন। কিন্তু গত দুটি ম্যাচ থেকে ফের তিনি ফর্মে ফিরেছেন।

মিডল অর্ডার

প্লেয়িং ইলেভেন: বিরাট কোহলি প্লে অফের আশায় জল ঢালতে কেন উইলিয়ামসন এই তারকাকে দলে জায়গা দিলেন 2
ছবি সৌজন্যে বিসিসআই

এই ম্যাচে হায়দ্রাবাদের মিডল অর্ডার নিয়ে কথা বললে, আজ কিছু পরিবর্তন দেখা যেতে পারে। প্রসঙ্গত চলতি মরশুমে হায়দ্রাবাদের মিডল অর্ডার বিশেষ কিছু প্রদর্শন করতে পারে নি। মিডল অর্ডারে আজ অধিনায়ক কেন উইলিয়ামসনের পাশাপাশি, শ্রীবৎস গোস্বামী, দীপক হুডা, ইউসুফ পাঠান এবং সাকিব আল হাসানকে খেলতে দেখা যাতে পারে। প্রসঙ্গত গত ম্যাচে অসুস্থ থাকার জন্য ইউসুফ পাঠানকে বিশ্রাম দেওয়া হয়েছিল, তার জায়গায় দলে এসেছিলেন দীপক হুডা। কিন্তু আজকের ম্যাচে হুডা খেলতে পারেন এবং মনীশ পান্ডেকে বিশ্রাম দিয়ে তার জায়গায় দলে ফিরতে পারেন ইউসুফ পাঠান।

বোলিং আক্রমণ

প্লেয়িং ইলেভেন: বিরাট কোহলি প্লে অফের আশায় জল ঢালতে কেন উইলিয়ামসন এই তারকাকে দলে জায়গা দিলেন 3
ছবি সৌজন্যে বিসিসআই

সকলেরই জানা এ চলতি আইপিএলে সবচেয়ে শক্তিশালী বোলিং অ্যাটাক রয়েছে হায়দ্রাবাদের কাছে যারা বহু ম্যাচ জিতিয়েছেন। আজকের ম্যাচেও হায়দ্রাবাদের বোলিং বিভাগের কাছ থেকে ভাল কিছুর আশা থাকবে। বোলিং বিভাগে আজও প্রধান ভূমিকা পালন করবেন ভুবনেশ্বর কুমার। তার সঙ্গী হিসেবে আজ রশীদ খান, সিদ্ধার্থ কৌল, এবং খলিল আহমেদকে সুযোগ দেওয়া হতে পারে। সেই সঙ্গে খলিল আজ আইপিএলে তার প্রথম ম্যাচ খেলতে পারেন।

প্রথম একাদশ: শিখর ধবন, অ্যালেক্স হেলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), শ্রীবৎস গোস্বামী, দীপক হুডা, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, ভুবনেশ্বর কুমার, রশীদ খান, সিদ্ধার্থ কৌল, খলিল আহমেদ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *