Dinesh Karthik of the Kolkata KnightRiders leads the team out during match five of the Vivo Indian Premier League 2018 (IPL 2018) between the Chennai Superkings and the Kolkata Knight Riders held at the M. A. Chidambaram Stadium in Chennai on the 10th April 2018. Photo by: Ron Gaunt / IPL/ SPORTZPICS

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের খেলা যেমন যেমন এগোচ্ছে তেমন তেমন রোমাঞ্চও বাড়তে দেখা যাচ্ছে। এইভাবে মঙ্গলবার এই মরশুমের এখনো পর্যন্ত সবচেয়ে সেরা দুটি দল কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস মুখোমুখি হতে চলেছে। চিদাম্বরম স্টেডিয়ামে হতে চলা এই ম্যাচে দুই দলেরই নজর থাকবে জয়ের দিকে।

সিএসকের মুখোমুখি হতে এই ১১জনের সঙ্গে প্রস্তুত কেকেআর

দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্সকে এই মরশুমে দুর্দান্ত ফর্মে দেখা যাচ্ছে। এই ম্যাচে কলকাতা ধোনির সিএসকের মুখোমুখি হবে যা তাদের আসল পরীক্ষা হতে চলেছে।

কেকেআর এই ম্যাচ যে কোনোভাবেই নিজেদের দখলে নিতে চাইবে কিন্তু তার জন্য সকলেরই নজর তাদের প্রথম একাদশের দিকে থাকবে। একবার দেখে নেওয়া যাক কেমন হতে পারে এই ম্যাচের জন্য কেকেআরের প্রথম একাদশ।

 

দীনেশ কার্তিক

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিকের ব্যাট যদিও এই মরশুমে খুব বেশি চলেনি, কিন্তু তার নেতৃত্ব দুর্দান্ত দেখিয়েছে। কার্তিকের কাছে ব্যাট হাতেও দলের অনেক আশা রয়েছে।

সুনীল নারিন

 

কেকেআরের তারকা খেলোয়াড় সুনীল নারিন নিজের দলের জন্য যথেষ্ট উপযোগী প্রমানিত হচ্ছেন। সুনীল নারিন এই মরশুমে বল হাতে ততটা প্রভাবশালী না হলেও তার ব্যাটিং দলের জন্য উপযোগী কাজ করেছে।

 

ক্রিস লিন

 

কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ক্রিস লিনও এই মরশুমে দুর্দান্ত প্রদর্শন করেছেন। ক্রিস লিন নিজের ব্যাটিংয়ে কেকেআরকে ভাল শুরু পাইয়ে দ্যেছেন। তার কাছে এই ম্যাচেও তেমনই আশা থাকবে।

রবিন উথাপ্পা

 

কলকাতা নাইট রাইডার্সের সহঅধিনায়ক আর অভিজ্ঞ ব্যাটসম্যান রবি উথাপ্পাও যথেষ্ট ভাল প্রদর্শন করেছেন। উথাপ্পা শুরুটা তো ভালকরেছেন কিন্তু তার কাছ থেকে বড়ো ইনিংসের আশা থাকবে।

নীতিশ রানা

 

কেকেআরের ব্যাটিংয়ে তরুণ ব্যাটসম্যান নীতিশ রানা যথেষ্ট প্রভাবিত করেছেন। নীতিশ দুর্দান্ত ব্যাটিং করে প্রত্যেক ম্যাচে নিজের ভূমিকাকে ঠিকভাবে পালন করেছেন আর সিএসকের বিরুদ্ধেও তা তিনি বজায় রাখতে চাইবেন।

শুভমান গিল

 

তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান শুভমান গিল এই মরশুমে কেকেআরের ব্যাটিং গভীরতার জন্য খুব বেশি সুযোগ পাননি। গিল ছোটো ছোটো সুযোগের ফায়দা তুলেছেন।

অ্যান্দ্রে রাসেল

 

কেকেআরের সবচেয়ে বড়ো তুরুপের তাস অ্যান্দ্রে রাসেলকে নিয়ে আর কি বা বলার থাকতে পারে। অ্যান্দ্রে রাসেল এই মরশুমে বিরোধী দলের বোলারদের জন্য ত্রাসের কাজ করেছেন। অ্যান্দ্রে রাসেলের সামনে যে কোন বোলারকেই অসহায় দেখিয়েছে।

কুলদীপ যাদব

 

তারকা স্পিন বোলার কুলদীপ যাদব এইমরশুমে আশানুরূপ প্রদর্শন করতে পারেন নি। কুলদীপের বলে সেই জাদু দেখা যায়নি যার জন্য তিনি পরিচিত, কিন্তু তার কাছে এখনো অনেক আশাই রয়েছে।

পীযূষ চাওলা

 

কেকেআরের সবচেয়ে অভিজ্ঞ স্পিন বোলার পীযূষ চাওলার প্রদর্শনও অনেকটা কুলদীপের মতই থেকেছে। তবুও পীযূষের কাছ থেকে উইকেট তুলে নেওয়ার আশা করবে দল।

হ্যারি গর্নি

 

কেকেআর অনেক সমস্যার পর এক দুর্দান্ত বোলার পেয়ে গিয়েছে। ইংল্যাণ্ডের হ্যারি গর্নি রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তার প্রথম ম্যাচেই নিজের বোলিংয়ে যথেষ্ট প্রভাবিত করেছেন আর দলের বোলিং আক্রমণকে শক্তি প্রদান করেছেন।

প্রসিদ্ধ কৃষ্ণা

 

তরুণ জোরে বোলার প্রসিদ্ধ কৃষ্ণা গত বছরের মতন এ বছরও নিজের বোলিংয়ে যথেষ্ট প্রভাব ফেলেছেন। কৃষ্ণা নিজের প্রদর্শনে অন্য জোরে বোলারদের জায়গা একদমই বন্ধ করে দিয়েছেন।

 

 

 

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...