শট টামিংয়ের বিষয়ে ২২ বছরের এই খেলোয়াড়কে বিরাট-রোহিতের সমকক্ষ বললেন এই ভারতীয় তারকা

ঋষভ পন্থের লাগাতার খারাপ প্রদর্শন সত্ত্বেও ভারতের প্রাক্তন খেলোয়াড় এবং দিল্লি ক্যাপিটালসের ব্যাটিং কোচ প্রভীন আমরে তার সমর্থন করেছেন। আসলে রবিবার বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল যখন রাহুল আর শ্রেয়স আইয়ারের দুর্দান্ত পার্টানারশিপের পর ভালো স্থিতিতে ছিল তো সেই সময় পন্থকে দলের মোমেন্টার ধরে রাখার প্রয়োজন ছিল কিন্তু পন্থ আরো একবার সমর্থকদের নিরাশ করেছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৬ রান করে আউট হয়ে গিয়েছিলেন পন্থ

শট টাইমিংয়ের বিষয়ে ২২ বছরের এই খেলোয়াড়কে বিরাট-রোহিতের সমকক্ষ বললেন এই ভারতীয় তারকা 1

রাহুলের আউট হয়ে যাওয়ার পর পন্থ চার নম্বরে ব্যাটিং করতে আসেন। পন্থ আরো একবার নিজের খারাপ শট সিলেকশনে টিম ম্যানেজমেন্টের চিন্তা বাড়িয়ে দিয়েছেন। এই তরুণ বাঁহাতি ব্যাটসম্যান ৯ বলে মাত্র ৬ রান করে আউট হন। পন্থ যখন ক্রিজে গিয়েছিলেন তখন শ্রেয়স আইয়ার অন্যপ্রান্তে উপস্থিত ছিলেন আর ভালো টোটাল করার মত পরিস্থিতিও ছিল। যদিও শ্রেয়স দুর্দান্ত ৬২ রানের ইনিংস খেলে ভারতীয় দলের স্কোর ১৭৪ রান পর্যন্ত পৌঁছন।

দীর্ঘ সময় পর্যন্ত কী দলে জায়গা ধরে রাখতে সফল হবেন পন্থ?

শট টাইমিংয়ের বিষয়ে ২২ বছরের এই খেলোয়াড়কে বিরাট-রোহিতের সমকক্ষ বললেন এই ভারতীয় তারকা 2

বিশ্বকাপ ২০১৯এর আগে মোহালির মাঠে পন্থকে আগেই কড়া ঢোক গিলতে হয়েছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখানে খেলা হওয়া ওয়ানডে ম্যাচে পন্থের কিপিংয়ের খুব সমালোচনা হয়েছিল আর এর কারণে তাকে বিশ্বকাপ ২০১৯ এর দলে ( প্রথম পছন্দ হিসেবে) জায়গা দেওয়া হয়নি। এখন আবারো সেই একই প্রশ্ন যে ধোনির বিকল্প হিসেবে দেখা পন্থ কী দীর্ঘ সময় পর্যন্ত দলে নিজের জায়গা ধরে রাখতে সফল হবেন। লাগাতার খারাপ প্রদর্শন সত্ত্বেও ভারতের প্রাক্তন খেলোয়াড় আর দিল্লি ক্যাপিটালসের ব্যাটিং কোচ প্রভীন আমরে পন্থের সমর্থন করেছেন আর টিম ম্যানেজমেন্টের কাছে পন্থকে সময় দেওয়ার আবেদন করেছেন।

প্রভীণ আমরে বলেন—

শট টাইমিংয়ের বিষয়ে ২২ বছরের এই খেলোয়াড়কে বিরাট-রোহিতের সমকক্ষ বললেন এই ভারতীয় তারকা 3

“পন্থও ব্যাটে টাইমিংয়ের বিষয়ে রোহিত তথা বিরাট কোহলির সমান, ব্যাস তাকে শুধু সময় দেওয়ার প্রয়োজন রয়েছে। শাস্ত্রী আর কোহলির পন্থকে নিয়ে দিল্লি ক্যাপিটালসের থেকে কিছু শেখা উচিৎ। দিল্লি ক্যাপিটালসের হয়ে নিজের প্রথম বছরে ও ভালো করতে পারেনি। কিন্তু পরের বছর ওকে একজন আলাদাই ব্যাটসম্যান হিসেবে দেখা গিয়েছে। খেলোয়াড়ের বিকশিত হতে সময় লাগে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *