অজিঙ্ক রাহানে নন, ভারতীয় দলের বোলিং ক্যাপ্টেন হলেন এই তারকা ক্রিকেটার, মন্তব্য প্রজ্ঞান ওঝার 1

চলতি বর্ডার গাভাস্কার ট্রফিতে ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করছেন ভারতীয় বোলাররা। অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মার অনুপস্থিতি সত্ত্বেও প্রথম দুই টেস্টে দুর্দান্ত বোলিং প্রদর্শন দেখিয়েছেন জসপ্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিনরা। এরপর দ্বিতীয় টেস্টে তারকা পেসার মহম্মদ শামির অনুপস্থিতিতেও অসাধারণ খেল দেখিয়েছেন ভারতীয় বোলাররা। আর এর ফলে সিরিজ সমতায় এনে রেখে দিয়েছে ভারতীয় দল।

India vs Australia 2nd Test Highlights: India Bounce Back From Adelaide Loss In Style To Level Series | Cricket News

আর এর পরেই প্রশ্ন, তাহলে ভারতীয় বোলারদের এমনভাবে নেতৃত্ব দিচ্ছেন কে? দলের প্রধান অধিনায়ক বিরাট কোহলি না কি অজিঙ্ক রাহানে? এই নিয়ে এবার যাবতীয় খোলস খুলে দিলেন প্রাক্তন ভারতীয় স্পিনার প্রজ্ঞান ওঝা। তিনি মনে করেন, কোহলি বা রাহানে নন, ভারতীয় বোলিং আক্রমণকে বর্তমানে নেতৃত্ব দিচ্ছেন তারকা অফ স্পিনার প্রজ্ঞান ওঝা। তিনি মনে করেন, নিজের বোলিং ও পরিকল্পনা নিয়ে প্রচুর ভাবনা চিন্তা করেন অশ্বিন।

Ravichandran Ashwin Should Be The First To Be Picked For Tests, Says Sunil Gavaskar | Cricket News

এই নিয়ে জনপ্রিয় স্পোর্টস চ্যানেল স্পোর্টস টুডেতে সাক্ষাতকার দিতে এসে প্রজ্ঞান ওঝা বলেছেন, “রবিচন্দ্রন অশ্বিন জানেন ঠিক উনি কি করতে চান। উনি এখন আর স্বল্প অভিজ্ঞতা সম্পন্ন নন। উনি এর আগেও অস্ট্রেলিয়া এসেছেন এবং এখন দলে ওনার জায়গার জন্য ওনাকে খেলতে হবে না। আর এটিই একজন খেলোয়াড়ের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়। যখনই আপনার মন থেকে এই ভয়টা বেরিয়ে যায় যে আপনি খারাপ পারফর্মেন্সের পর দল থেকে বাদ পড়তে পারেন, তখন আপনার শারীরিক ভাষাই বদলে যাবে। তখন আপনার কাছে সুযোগ আছে বেশ কিছু জিনিস করার।”

I never played for the sake of money: Ravichandran Ashwin- The New Indian Express

এরপর তামিলনাড়ুর এই তারকা বোলারকে ভারতীয় বোলিংয়ের ক্যাপ্টেন হিসেবে উদ্ধৃত করেন ওঝা। তিনি বলেছেন, “আর এটাই তফাত গড়ে দিচ্ছে রবিচন্দ্রন অশ্বিনের জন্য এবং যে ভূমিকায় উনি এখন খেলছেন। মাঠে, উনিই হচ্ছে্ন বোলিং ক্যাপ্টেন। আর তাই, এই দায়িত্বভারগুলি ওনার পারফর্মগুলিকে আরও ভালো করতে সাহায্য করছে। উনি ওনার বোলিং এবং পরিকল্পনা নিয়ে একেবারে স্পট অন রয়েছেন।”

Why R Ashwin should be India's first choice spinner? – Sports India Show

টেস্ট ক্রিকেটে বিরাট অভিজ্ঞতা নিয়ে থাকা অশ্বিনের পক্কে যে কোনও পরিবেশে নিজেকে স্থায়িত্ব করা সম্ভব, সে নিয়েও বার্তা দেন প্রজ্ঞান ওঝা। এই নিয়ে তিনি বলেছেন, “একজন ক্রিকেটার যিনি ৩৭৫টি টেস্ট উইকেট তুলেছেন, তো আমার মনে হয়, উনি একজন ভালো পরিকল্পনাকারী হতে পারেন। কিন্তু যে পার্থক্যটি আমি দেখতে পাচ্ছি, তা হল, মানসিকভাবে উনি রয়েছেন ওখানে। উনি মনে করেন যে দলের জন্য ভালো পারফর্মেন্স ওনাকে করতে হবে এবং এই বোলিং বিভাগের অধিনায়ক।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *