বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করা হৃদয় জেতা পুণম যাদব এখন করোনার লড়াই মোটা অর্থ দিয়ে অর্জন করলেন সম্মান

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মানুষ সমস্যা পড়েছে। এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে ৩৩.৯ হাজার মানুষ নিজের প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ৭.২২ লক্ষ মানুষ এতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যেই ভারতীয় দলের পুরুষ ক্রিকেটাররা এই ভাইরাসের মোকাবিলায় সাহায্য করার জন্য নানা ভাবে এগিয়ে আসছিলেন। কিন্তু এখন মহিলা দলের খেলোয়াড় ঋচা ঘোষের পর পুণম যাদবও মানুষের সাহায্যের জন্য দু লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

পুণম যাদব দিলেন ২ লাখ টাকা

বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করা হৃদয় জেতা পুণম যাদব এখন করোনার লড়াই মোটা অর্থ দিয়ে অর্জন করলেন সম্মান 1

ভারতে এখনো পর্যন্ত করোনা ভাইরাসের ১০৭১ জন রুগী পাওয়া গিয়েছে। যার মধ্যে ২৯ জন নিজেদের প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ১০০ জন এই রোগ থেকে সুস্থ হয়েছেন। ভারত সরকার এই মহামারী নিয়ে কড়া পদক্ষেপ নিচ্ছে। যে কারণে ২১ দিনের লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিছু ক্রিকেটার এখনো পর্যন্ত আর্থিক সাহায্য করেছেন। যাদের মধ্যে এখন ভারতীয় মহিলা ক্রিকেট দলের লেগ স্পিনার পুণম যাদবও শামিল হয়ে গিয়েছেন। তিনি মানুষের সাহায্যের জন্য ২ লাখ টাকা দিয়েছেন। যে ব্যাপারে তিনি ক্রিক জোনকে জানিয়েছেন যে,

“দেশের জন্য এই কঠিন সময় এটা একমাত্র উপায় যাতে আমরা মানুষকে সাহায্য করতে পারি, কারণ আমরা নিজেদের বাড়ি থেকে বাইরে যেতে পারব না, আর না তো আমরা কাউকে ভেতরে আসার অনুমতি দিতে পারি”।

দান দেওয়ার ব্যাপারে ভাবছিল পুণম যাদব

বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করা হৃদয় জেতা পুণম যাদব এখন করোনার লড়াই মোটা অর্থ দিয়ে অর্জন করলেন সম্মান 2

বেশ কিছু মানুষ সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন। যার মধ্যে কিছু সেলিব্রেটিরাও রয়েছেন। নিজের এই দানের ব্যাপারে বলতে গিয়ে পুণম যাদব বলেন,

আমি দীর্ঘ সময় ধরে দান করার ব্যাপারে ভাবছিলাম, আসলে আমি রবিবারই এটা দিতে চেয়েছিলাম, কিন্তু গুগল পে তে টাকা দেওয়ার সীমা ৫০,০০০ টাকা। এই কারণে আমি আজ অন্য কিছুর মাধ্যে দেওয়ার চেষ্টা করি আর শেষে এটা সম্ভব হয়”।

এর আগে মহিলা দলের তরুণ খেলোয়ায়ড় রুচা ঘোষ এক লাখ টাকা দিয়েছিলেন। অন্যদিকে আজকের দিনেই ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর তার স্ত্রী অনুষ্কা শর্মার অর্থ দিয়েছে। তবে তারা টাকার অঙ্কের সংখ্যা জানাননি।

ক্রিকেটাররা এখন সাহায্যের জন্য এগিয়ে দিচ্ছেন হাত

বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করা হৃদয় জেতা পুণম যাদব এখন করোনার লড়াই মোটা অর্থ দিয়ে অর্জন করলেন সম্মান 3

বেশ কিছু ক্রিকেটার অর্থ দান করেছেন। যাদের মধ্যে শচীন তেন্ডুলকরের নামও রয়েছে। সুরেশ রায়নাও ৫২ লাখ টাকা দিয়েছেন। ইরফান পাঠান আর ইউসুফ ৪০০ মাস্ক দিয়েছেন। শিখর ধবনও প্রধানমন্ত্রী রিলিফ ফান্ডে টাকা দিয়েছেন। অন্যদিকে গৌতম গম্ভীরকেও মানুষকে সাহায্য করতে দেখা গিয়েছে। মহেন্দ্র সিং ধোনিও সাহায্য করেছেন। প্রাক্তন অলরাউণ্ডার লক্ষ্মীরতন শুক্লাও এই দৌড়ে শামিল রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *