এটাই সম্ভাবত নিজের ক্রিকেট কেরিয়ারের শেষ আইপিএল খেলে নিচ্ছেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বক্তা, অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অধিনায়ক রিকি পন্টিং। তিনি মনে করেন, এবারের আইপিএল শেষ করে ধোনি নিজেই হয়তো সবকিছু খোলসা করে দেবেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার নিজস্ব ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে পন্টিং বলেন, “যদি ধোনি এবং তাঁর বয়সের দিকে লক্ষ্য করা যায়, তাহলে আমার মনে হয় এটাই তাঁর শেষ আইপিএল খেলা। সত্যি বলতে আমার এ কথার কোনও ভিত্তি নেই। তবে দলের একজন নেতা হিসেবে তাঁকে যেভাবে পদ থেকে সরানো হল, তাতে আমার মনে এই ধরণের একটা অদ্ভূত ধারনা জন্মেছে।”

ধোনির কাছে তুমুল মার খেয়েও প্রাক্তণ এই অধিনায়কের প্রশংসা করলেন সানরাইজার্সের এই বোলার

এবারের আইপিএল শুরুর আগে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয় টিম রাইজিং পুণে সুপারজায়েন্ট। সে জায়গায় তারা অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথকে নেতৃত্বের দায়িত্বে আনে।টুর্নামেন্টের প্রথম দিকে অবশ্য ব্যাট হাতে বিশেষ ফর্মে ছিলেন না চেন্নাই সুপার কিংসকে দু’বার আইপিএল ট্রফি জেতানো অধিনায়ক ধোনি। যার ফলে দেশের প্রাক্তন টেস্ট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশাপাশি টিম পুণের মালিক পক্ষ থেকেও সমালোচনা হজম করতে হয় মাহিকে। যদিও ধোনিকে নিয়ে এই সমালোচনার কারণটা খুব ভালোভাবেই বুঝতে পারছেন পন্টিং।

ধোনি ভাল টি টোয়েন্টি ক্রিকেটার নয়, বললেন প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়

এ বিষয়ে তিনি আরও বলেন, “একজন ফর্মে থাকলে, সবাই তাঁকে নিয়ে নাচানাচি করে। আর ফর্মে না থাকলে, সবাই প্রশ্ন তোলে। এটাই নিয়ম। সবাই জানে ধোনি খুব বড় মাপের ক্রিকেটার। তবে আমার মনে হয়, নিজেদের দলের ভালোর জন্য হয়তো রাইজিং পুণে সুপার জায়েন্ট এমন কঠিন সিদ্ধান্ত গ্রহণ করেছে। ওদের টিম ম্যানেজমেন্ট, কর্মকর্তা, কোচিং স্টাফদের হয়তো মনে হয়েছে, স্টিভ স্মিথ বোধহয় পরবর্তী সময়ে সাবলীলভাবে সব দায়িত্ব পালন করতে পারবে। তাই ওরা স্মিথকে বেছে নিয়েছে।”

 

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...