প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘মন কী বাতে’-এ করলেন টিম ইন্ডিয়ার প্রশংসা, বললেন মন জয় করা কথা 1

যবে থেকে ভারতীয় দল অস্ট্রেলিয়ায় সম্পন্ন হওয়া বর্ডার-গাভাস্কার ট্রফিতে ২-১ ফলাফলে ঐতিহাসিক জয়লাভ করে দেশে ফিরেছে, তবে থেকে চারদিকেই তরুণ ভারতীয় দলের জমিয়ে প্রশংসা হচ্ছে। এর মধ্যে বেশকিছু প্রাক্তন ক্রিকেটার ভারতীয় দলের হয়ে পুরো সিরিজে দুর্দান্ত ক্রিকেট খেলা তরুণ তারকাদের প্রশংসা করেছেন।
এই ব্যাপারে দেশেও দলের যথেষ্ট প্রশংসা হয়ে চলেছে। প্রথম টেস্টে পাওয়া লজ্জাজনক হারের পর পরবর্তী ৩টি টেস্টে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে আর প্রধান খেলোয়াড়দের চোটের কারণে ছিটকে যাওয়ার পর তরুণ ক্রিকেটাররা যে ধৈর্য আর উৎসাহের সঙ্গে ক্রিকেট খেলেছেন তা সত্যিই প্রশংসাযোগ্য ছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘মন কী বাত’ এ টিম ইন্ডিয়ার প্রশংসা করলেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘মন কী বাতে’-এ করলেন টিম ইন্ডিয়ার প্রশংসা, বললেন মন জয় করা কথা 2

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার ৩১ জানুয়ারি নিজের অনুষ্ঠান ‘মন কী বাত’ এ দেশকে উদ্দেশ্য করে অস্ট্রেলিয়া থেকে জিতে ফেরা ভারতীয় দলের জমিয়ে প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর আগেও তরুণ ভারতীয় খেলোয়াড়দের ক্লাস আর ক্রিকেটিং ক্যারেক্টারের প্রশংসা করেছেন। রবিবার মন কী বাতে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভারতীয় দলের প্রশংসা করে বলেন যে, “এই মাসে ক্রিকেটের পিচ থেকেও আমরা ভীষণই ভালো খবর পেয়েছি। আমাদের ক্রিকেট দল শুরুতে হওয়া সমস্ত কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়ে দুর্দান্ত প্রত্যাবর্তন করে আর অস্ট্রেলিয়াকে ২-১ ফলাফলে হারিয়ে সিরিজ জেতে। আমাএর ক্রিকেটারদের মেহেনত আর টিম ওয়ার্ক সত্যিই সবাইকে প্রেরণাদায়ক ছিল”।

বিসিসিআই প্রকাশ করল প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘মন কী বাতে’-এ করলেন টিম ইন্ডিয়ার প্রশংসা, বললেন মন জয় করা কথা 3

প্রধানমন্ত্রী দ্বারা ভারতীয় দলের প্রশংসা করার পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বর্ড তাকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছে। টুইটারে বিসিসিআই প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানিয়ে লিখেছে যে, “আপনার প্রশংসা আর প্রেরণা ভরা কথার জন্য অনেক অনেক ধন্যবাদ শীর নরেন্দ্র মোদি জি। ভারতীয় দল নিজেদের জাতীয় পতাকাকে উঁচুতে রাখার জন্য সবসময়ই সম্পূর্ণ আত্মসমর্পণ আর মেহনত করতে থাকবে”।

বিসিসিআই ছাড়া অস্ট্রেলিয়ায় অনুপস্থিত থাকা ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইটারে জবাব দিয়েছেন।

৫ ফেব্রুয়ার থেকে শুরু হবে সিরিজ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘মন কী বাতে’-এ করলেন টিম ইন্ডিয়ার প্রশংসা, বললেন মন জয় করা কথা 4

ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হতে চলা টেস্ট সিরিজের শুরু আগামি ৫ ফেব্রুয়ারি থেকে হবে। সিরিজের প্রথম দুটি ম্যাচ ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইতে খেলা হবে। এরপর বাকি দুটি ম্যাচ আহমেদাবাদে খেলা হবে। যেখানে সিরিজের তৃতীয় ম্যাচ ডে-নাইট টেস্ট হিসেবে গোলাপি বলে খেলা হবে। দুই দলকেই এই মুহূর্তে ভালো ছন্দে দেখা যাচ্ছে। একদিনে ভারত অস্ট্রেলিয়ায় জিতে এসেছে তো অন্যদিকে ইংল্যান্ডের দল শ্রীলঙ্কাকে ক্লিন সুইপ করেছে। এই অবস্থায় এটা বলা ভুল হবে না যে এই সিরিজ ভীষণই রোমাঞ্চকর হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *