বিশেষ প্রতিবেদন: পুণেতে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৭ উইকেটে ৩৫০ রান করে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে ওয়ান ডে’তে যেটি ইংল্যান্ডের সর্বোচ্চ। কিন্তু রুদ্ধশ্বাস ম্যাচে সেই রানটাও ভারতীয় দল টপকে যায় ৩ উইকেট আর ১১ বল হাতে রেখে। দলের হয়ে শতরান হাঁকান অধিনায়ক বিরাট কোহলি ও কেদার যাদব। ১০৫ বলে ১২২ রান করে কোহলি কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি করেন। কেদার যাদব ৭৬ বলে ১২০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। মূলত এই দু’জনের ‘মস্তানি’-তেই সিরিজে ১-০’তে এগিয়ে যায় বিরাট কোহলির দল।

ভারতীয় দলের এই পারফরমেন্স সত্যিই নজরকাড়া। ওয়ান ডে ম্যাচে ৩৫১ রান তাড়া করে জেতাটা মোটেও সহজ কাজ নয়। রবিবাসরীয় ম্যাচে ঠিক সেটাই করে দেখিয়েছে টিম ইন্ডিয়া। রান তাড়া করার সময় বিরাট ও যাদব একটা সময় আউট হয়ে গেলেও, শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়া ও রবিচন্দ্রন অশ্বিন ভারতের হয়ে ম্যাচটি শেষ করে প্যাভিলিয়নে ফেরেন। বৃহস্পতিবার কটকে সিরিজের দ্বিতীয় ম্যাচ। আর সেই ম্যাচেও এবার জয় চাইছে ভারতীয় দল। এখন প্রশ্ন হচ্ছে, দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে কি কোন পরিবর্তন হতে চলেছে?

এমনিতে সিরিজের শুরুর ম্যাচ জেতার পর ভারতীয় দলে কোন পরিবর্তন হবে না বলেই মনে করা হচ্ছে। আশা করা হচ্ছে ‘উইনিং কম্বিনেশন’ ভাঙা হবে না। একমাত্র যুবরাজ সিংয়ের পারফরমেন্স নিয়েই কিছুটা হলেও চিন্তায় রয়েছে ম্যানেজমেন্ট। তাঁর জায়গায় কেউ কেউ অজিঙ্ক রাহানে’কে দেখতে চাইছেন। তবে শেষ পর্যন্ত বোলিং হাতের জন্য যুবরাজ দলে টিকে যাবেন বলেই মনে করছেন বিশেষজ্ঞ’রা। এবার দেখে নেওয়া যাক দ্বিতীয় ম্যাচে ভারতের সম্ভাব্য প্রথম একাদশের দিকে:

1
2
3
4
5
6
7
8
9
10
11
12
  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...