কোহলি আর বুমরাহের জায়গায় এই দুই খেলোয়াড়কে ওয়েস্টইন্ডিজ পাঠাতে পারে বোর্ড

আইসিসি একদিনের বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দল ওয়েস্টইন্ডিজ সফরের জন্য যাবে। ক্যারিবিয়ান সফরে টিম ইন্ডিয়া তিনটি টি-২০ ম্যাচ, তিনটি একদিনের ম্যাচ আর দুটি টেস্ট খেলবে। এই সফরের সর্বপ্রথম ম্যাচ শনিবার ৩ আগস্ট খেলা হবে।
ভারত আর ওয়েস্টইন্ডিজের সিরিজ শুরু হওয়ার আগে টিম ইন্ডিয়ার জন্য একটা বড়ো খবর সামনে এসেছে। আসলে বিসিসিআইয়ের এক আধিকারিক সম্প্রতিই পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে বয়ান দিয়েছেন, যে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা হতে চলা টি-২০ আর একদিনের সিরিজের জন্য অধিনায়ক বিরাট কোহলি আর জোরে বোলার জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হবে।

 

 

দীর্ঘ সময় ধরে খেলছেন এই দুজন

 

কোহলি আর বুমরাহের জায়গায় এই দুই খেলোয়াড়কে ওয়েস্টইন্ডিজ পাঠাতে পারে বোর্ড 1

প্রসঙ্গত যে বিরাট কোহলি আর জসপ্রীত বুমরাহ এক দীর্ঘ সময় ধরে লাগাতার আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। স্রেফ কোহলিই নন বরং বুমরাহও অস্ট্রেলিয়া সফর থেকে লাগাতার দলের সঙ্গে রয়েছেন। এর মধ্যেই দুই তারা খেলোয়াড় নিজের নিজের ফ্রেঞ্চাইজির হয়ে আইপিএলের ১২তম মরশুমও খেলেছেন। আর বিশ্বকাপেও খেলছেন। এখন এত ক্রিকেটের পর এই দুই খেলোয়াড়ের জন্য বিশ্রামের প্রয়োজন। এখন একটা বড়ো প্রশ্ন এটাই যে এই দুইক খেলোয়াড়কে যদি বিশ্রাম দেওয়া হয় তো কোন খেলোয়াড়দের এই দুই প্লেয়ারের জায়গায় দলে সুযোগ দেওয়া হবে।

 

 

এই দুজনের নামের উপর বিচার করতে পারেন নির্বাচকরা

 

কোহলি আর বুমরাহের জায়গায় এই দুই খেলোয়াড়কে ওয়েস্টইন্ডিজ পাঠাতে পারে বোর্ড 2

অধিনায়ক বিরাট কোহলির জায়গায় নির্বাচকরা তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার আর জসপ্রীত বুমরাহের জায়গায় দিল্লির জোরে বোলার নভদীপ সাইনিকে দলে সুযোগ দিতে পারেন। শ্রেয়স আইয়ার সম্প্রতিই আইপিএল ১২য় অধিনায়ক হিসেবে দিল্লি ক্যাপিটালসের হয়ে যথেষ্ট দুর্দান্ত প্রদর্শন করেছিলেন।
শ্রেয়স আইয়ার ১৬টি ইনিংসে ১২০ স্ট্রাইকরেটে মোট ৪৬৩ রান করেছিলেন আর তিনি ৩ নম্বরে বিরাট কোহলির জায়গা ভালভাবে নিতে পারেন। সবচেয়ে ভাল কথা হল যে আইয়ারের কাছে আন্তর্জাতিক ক্রিকেটেরও অভিজ্ঞতা রয়েছে।

 

কোহলি আর বুমরাহের জায়গায় এই দুই খেলোয়াড়কে ওয়েস্টইন্ডিজ পাঠাতে পারে বোর্ড 3

শ্রেয়স আইয়ারের একদিনের ক্রিকেটে ট্র্যাক রেকর্ড:

Match  Run  strike rate  Average Fifties
6 210 96.33 42 88

 

বুমরাহের বিকল্প

 

কোহলি আর বুমরাহের জায়গায় এই দুই খেলোয়াড়কে ওয়েস্টইন্ডিজ পাঠাতে পারে বোর্ড 4

বিরাট কোহলির বিকল্প হিসেবে শ্রেয়স আইয়ার তো বুমরাহের বিকল্প হিসেবে নির্বাচকরা দীর্ঘ সময় ধরে লাগাতার প্রভাবিত করা তরুণ জোরে বোলার নভদীপ সাইনির নামের উপর বিচার করতে পারেন। লাগাতার রঞ্জি ট্রফিতে দুর্দান্ত প্রদর্শন করার পর সম্প্রতিই আইপিএল ১২তেও নভদীপ সকলের ধ্যান নিজের দিকে আকর্ষিত করেছিলেন।

কোহলি আর বুমরাহের জায়গায় এই দুই খেলোয়াড়কে ওয়েস্টইন্ডিজ পাঠাতে পারে বোর্ড 5

আইপিএল ১২য় নভদীপ সাইনি বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছিলেন। নভদীপ সেই সময় ১৩টি ম্যাচে মোট ১১টি উইকেট নেন। লিস্ট এ ক্রিকেটে ৩৭টি ম্যাচে ২৬ বছর বয়েসী নভদীপের নামে ৫৭টি আর ৩৪টি টি-২০তে মোট ৩০টি উইকেট রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *