বর্তমানে যে পাঁচ ব্যাটসম্যান বিরাট কোহলির থেকেও ভাল ব্যাট করছেন 1

বিশেষ প্রতিবেদন: এই মুহূর্তে জীবনের সেরা ছন্দে রয়েছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর অসাধারণ ব্যাটিং ফর্ম তাঁকে বিশ্বের এখন বিশ্বের সেরা ব্যাটসম্যানের তকমা এনে দিচ্ছে। সীমিত ওভারের ক্রিকেটে তিনি একটি যুগের সৃষ্টি করেছেন। গোটা বিশ্বের ক্রিকেটার এবং ক্রিকেট বিশেষজ্ঞ’রা মেনে নিয়েছেন, বিরাটই এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান।

স্ট্রোক প্লে কিংবা রানিং বিটুইন দ্য উইকেটসের বিচারে এই মুহূর্তে কোহলির সঙ্গে কারও তুলনা চলে না। টেস্টে বিরাটের সেঞ্চুরির সংখ্যা ১৪। ওয়ান ডে ম্যাচেও ২৭টি শতরান হয়ে গিয়েছে ভারত অধিনায়কের। টি-২০ ক্রিকেটে তাঁর ব্যাটিং গড় সত্যিই নজরকাড়া। টেস্ট ও ওয়ান ডে ক্রিকেটে তাঁর গড় যথাক্রমে ৫০.১১ ও ৫৩.৪২। আর রান তাড়া করার ক্ষেত্রে বর্তমান ক্রিকেটে কেউ বিরাটের ধারেকাছেও আসেন না। তাই শুধু ভারত নয়, কোহলির ফ্যান গোটা বিশ্ব জুড়েই রয়েছে।

এত কিছুর পরেও অবশ্য বিরাটকে সবার সেরা বলা যাচ্ছে না। এমন কিছু ক্রিকেটার রয়েছে যাঁরা তাঁর থেকে ভাল খেলেও সেই ভাবে প্রচারের আলো কেড়ে নিতে পারছেন না। তাঁদের বেশ কিছু কীর্তি ঢাকা পড়ে যাচ্ছে বিরাটের ‘নাম’-এর আড়ালে। এবার দেখে নেওয়া যাক সেই পাঁচ ক্রিকেটারকে যাঁরা ভারত অধিনায়কের থেকেও ব্যাট হাতে ভাল পারফর্ম করছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *