পীযূষ চাওলার অলটাইম ফেবারিট টেস্ট দলে ধোনি, বিরাট আর গাঙ্গুলীর জায়গা নেই, এই তিন ভারতীয় পেলেন জায়গা

ক্রিকেট জগতে প্রায়ই দিন কোনো না কোনো প্রাক্তন ক্রিকেটার, বর্তমান ক্রিকেট আর ক্রিকেট এক্সপার্ট নিজেদের অলটাইম ফেবারিট একাদশ দলের নির্বাচন করেন। এখন তো এটা ট্রেন্ড হয়ে গিয়েছে যে কোনো খেলোয়াড় এই ভাবে নিজের একটি ফেবারিট অলটাইম বেস্ট ইলেভেন নির্বাচিত করেন।

পীযূষ চাওলা বাছলেন নিজের অলটাইম ফেবারিট টেস্ট একাদশ

পীযূষ চাওলার অলটাইম ফেবারিট টেস্ট দলে ধোনি, বিরাট আর গাঙ্গুলীর জায়গা নেই, এই তিন ভারতীয় পেলেন জায়গা 1

এইভাবে এবার ভারতীয় ক্রিকেট দল থেকে গত দীর্ঘ সময় বাইরে থাকা স্পিন বোলার পীযুষ চাওলা নিজের অলটাইম বেস্ট টেস্ট একাদশ দল নির্বাচিত করেছেন। ভারতীয় ক্রিকেট দলের ২০১১ বিশ্বকাপ জয়ী দলে খেলা পীযুষ চাওলা মঙ্গলবার নিজের অলটাইম ফেবারিট টেস্ট একাদশ দলের নির্বাচন করেছেন যেখানে তিনি তিনজন ভারতীয় খেলোয়াড়কে জায়গা দিয়েছেন।

ভারত থেকে ধোনি, বিরাট নন, শচীন, সেহবাগক আর কপিলদেবকে জায়গা দিয়েছেন

পীযূষ চাওলার অলটাইম ফেবারিট টেস্ট দলে ধোনি, বিরাট আর গাঙ্গুলীর জায়গা নেই, এই তিন ভারতীয় পেলেন জায়গা 2

পীযুষ চাওলা নিজের অলটাইম ফেবারিট টেস্ট একাদশ বেছেছেন যেখানে ভারতের তিনজনকে দলে রেখেছেন। কিন্তু তাতে তিনি না তো বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন আর না মহেন্দ্র সিং ধোনিকে নির্বাচিত করেছেন। ভারতের তরফে তিনি শচীন, সেহবাগ আর কপিলদেবকে দলে রেখেছেন। এই দলে চাওলা ওপেনিংয়ের জন্য ভারতের বীরেন্দ্র সেহবাগের সঙ্গেই অস্ট্রেলিয়ার ম্যাথু হেডেনকে নির্বাচিত করেছেন, অন্যদিকে তিন নম্বরের জন্য কিংবদন্তী রিকি পন্টিংকে দলে রেখেছেন। চার নম্বরে তার পছন্দ শচীন তেন্ডুলকর।

জ্যাক ক্যালিসকে রেখেছেন দ্বাদশ খেলোয়াড়, ওয়ার্ন-মুরলী দুজনেই দলে

পীযূষ চাওলার অলটাইম ফেবারিট টেস্ট দলে ধোনি, বিরাট আর গাঙ্গুলীর জায়গা নেই, এই তিন ভারতীয় পেলেন জায়গা 3

এরপর দলে পাঁচ নম্বর হিসেবে ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ব্রায়ান লারাকে রেখেছেন এবং ৬ নম্বরে তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টকে বেছেছেন। কপিলদেবকে অলরাউন্ডার হিসেবে জায়গা দিয়েছেন অন্যদিকে তিনি দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জ্যাক কালিসকে দ্বাদশ ব্যক্তি হিসেবে নির্বাচিত করেছেন। এছাড়াও দলে বোলিং আক্রমণে তিনি ওয়াসিম আক্রমের সঙ্গেই এক সময়ের দুই স্পিন লেজেন্ড শেন ওয়ার্ন আর মুথাইয়া মুরলীধরণকে শামিল করেছেন, তো অন্যদিকে ওয়েস্টইন্ডিজের বড়ো বোলার থাকা কার্টলে অ্যামব্রোজকে দলে রেখেছেন। এইভাবে পীযুষ চাওলা ১২জন খেলোয়াড়কে নিজের অলটাইম ফেবারিট একাদশে রেখেছেন।

Leave a comment

Your email address will not be published.